সংবাদ শিরোনাম
বিএনপি-জামায়াতের ঘাড়ে সওয়ার ড. কামালরা জনবিচ্ছিন্ন  » «   ‘গরু কচুরিপানা খেতে পারলে আমরা কেন পারবো না’  » «   কুলাউড়ায় ঘুষ ও গ্রেপ্তার বাণিজ্য’র অভিযোগে এসআই দিদার উল্ল্যাহ প্রত্যাহার  » «   বালাগঞ্জে ব্যাটারি চালিত আটোরিকশার ধাক্কায় দুই এসএসসি পরীক্ষার্থী আহত  » «   জালালাবাদ থানার কুড়িরগাঁও থেকে মদ জব্দ করেছে পুলিশ:বিক্রেতারা পলাতক  » «   ইন্টারনেট দুনিয়ায় ঝড় তুলেছেন অভিনেত্রী ও ‘টপ শেফ’ পদ্মলক্ষ্মী  » «   সাবেক মন্ত্রী রহমত আলী আর নেই  » «   এমএজি ওসমানীর জন্ম ও মৃত্যু বার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি  » «   তসলিমা নাসরিনকে কড়া জবাব দিলেন খাতিজা রহমান  » «   সিলেট কারাগার পরির্দশন করলেন সাবেক অর্থমন্ত্রী মুহিত  » «   নগরীর রায়নগর এলাকা হতে ২ ছিনতাইকারী আটক  » «   সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩  » «   সিলেটে জেলে সেজে ডাকাত ধরলো পুলিশ  » «   জাতীয় দিবসে ইংরেজির পাশে বাংলা তারিখ ব্যবহারে রুল  » «   জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ টেস্ট দল ঘোষণা  » «  

বিয়ানীবাজারের রেস্তরাঁ ও স্ন্যাকসবারে বেহায়াপনা ‘প্রদর্শিত হয় পর্নোছবি’

ফাইল ছবি

সিলেটপোস্ট ডেস্ক ::বিয়ানীবাজার পৌরশহরের একাধিক হোটেল-রেস্টুরেন্ট এবং স্ন্যাকসবারে অবৈধ বেহায়াপনা বৃদ্ধি পেয়েছে। সামপ্রতিক সময়ে এসব অপকর্মের মাত্রা রেকর্ড ছাড়িয়েছে। স্ন্যাকসবার কিংবা হোটেল-রেস্তরাঁয় এখন আর বসে সময় কাটানো যায় না। অশ্লীলতায় বিব্রত হয়ে দ্রুত বেরিয়ে আসতে হয় সাধারণ মানুষদের। তবে এ চিত্র চিহ্নিত দু’তিনটি রেস্টুরেন্ট এবং উত্তরবাজারের দু’তলা একটি স্ন্যাকসবারের।
একাধিক সূত্র জানায়, পৌরশহর কিংবা পাড়া-মহল্লায় ছোট-ছোট অনেক চায়ের স্টলে ভিসিডির ছবি প্রদর্শনের আড়ালে ‘পর্নোছবি’ চালানোয় পরিস্থিতি আরো ভয়াবহ রূপ নিয়েছে।
বিয়ানীবাজার পৌরশহরে ছোট-বড় মিলিয়ে প্রায় দুই শতাধিক হোটেল-রেস্তরাঁ রয়েছে। এর মধ্যে উত্তরবাজার, দক্ষিণবাজার, নয়াগ্রাম রোড ও কলেজ রোডে বেশ কয়েকটি অভিজাত রেস্টুরেন্ট রয়েছে। সবক’টি রেস্টুরেন্ট আবার নিজস্ব ঐতিহ্য নিয়ে সু-প্রতিষ্ঠিত। তবে, ছোট ছোট চায়ের দোকানে অবাধে প্রদর্শিত হয় পর্নোছবি।

সরজমিন অনুসন্ধানকালে এ প্রতিবেদকের কাছে ধরা পড়ে হোটেল-রেস্তরাঁর যতসব আপত্তিকর দৃশ্য। কৌশলে কেবিনের পর্দা সরানোর পর যেসব দৃশ্য দেখা গেছে তা বর্ণনা করা যাবে না। মাধ্যমিক পর্যায়ে লেখাপড়া করে এমন শিক্ষার্থীরাও হোটেলে ভিড় জমায়। সার্বিক বিষয় নিয়ে জানতে চাইলে বিয়ানীবাজার হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক নজরুল হোসেন বলেন, এ ধরনের কোনো বিষয় আমার জানা নেই। তবে বিষয়টি খতিয়ে দেখা হবে। তা ছাড়া অভিভাবকদের সচেতনতা বৃদ্ধি পেলে নৈতিক স্খলনের এমন হার কমে যাবে।
এদিকে, পৌরশহরের উত্তরবাজারে অবস্থিত একটি দু’তলা স্ন?্যাকসবারে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত সিরিয়াল নিয়ে ডেটিং করেন প্রেমিক যুগল। এখানে ঘণ্টাপ্রতি গুনতে হয় ৫-৬শ’ টাকা। প্রতিবেশী অনেক ব্যবসায়ী এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলেছেন। কিন্তু স্ন?্যাকসবার কর্তৃপক্ষ আরো বেপরোয়া। সমপ্রতি এখানে বিছানাও পাতানো হয়েছে। এসব বিষয়ে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক শাবুল আহমদ বলেন, প্রযুক্তির অপব্যবহারে শিক্ষার্থীরা বেহায়াপনার দিকে ধাবিত হচ্ছে। অভিভাবকদের এখন সচেতন না হলে পরিস্থিতি আরো খারাপ হবে। বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) অবনী শংকর কর জানান, বিষয়টি নিয়ে হোটেল মালিকদের ডেকে এনে সতর্ক করা হবে। সংশোধন না হলে মোবাইল কোর্টের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.