সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

সিলেটে ঐতিহাসিক স্থাপনা ঘুরে দেখলেন মিলার

সিলেটপোস্ট ডেস্ক ::রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের উপর আন্তর্জাতিক চাপ সৃষ্টি করতে যুক্তরাষ্ট্র কাজ করছে বলে মন্তব্য করেছেন ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। তিনি বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে আছে যুক্তরাষ্ট্র। তিনি গতকাল সিলেটের ঐতিহাসিক কীন ব্রিজ পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এ কথা জানান। এ সময় মার্কিন রাষ্ট্রদূত আরো বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে ও তাদের নিরাপত্তা নিশ্চিত করতে মায়ানমারকে তাদের দেশে সুষ্ঠু পরিবেশ তৈরি করতে হবে। যাতে রোহিঙ্গারা ফিরে যেতে উদ্ধুদ্ধ হন এবং সেখানে গিয়ে নিরাপদে বসবাস করতে পারেন। তিনি বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মায়ানমারের উপর বিশ্ব সমপ্রদায়ের চতুর্মুখী চাপ অব্যাহত রাখতে হবে। সেটা যুক্তরাষ্ট্রসহ অন্যান্য আন্তর্জাতিক সমপ্রদায় করে আসছে। দুপুরে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর আমন্ত্রণে সিলেটে নগরীর সুরমা নদীর উপর ঐতিহাসিক কীন ব্রিজ পরিদর্শনে যান মার্কিন রাষ্ট্রদূত।

এ সময় তিনি প্রায় ৮৫ বছরের পুরনো ব্রিজটি ঘুরে দেখেন। সিলেটের ঐতিহ্য হিসেবে এই ব্রিজটি সংরক্ষণের উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন। এ লক্ষ্যে গত ১লা সেপ্টেম্বর থেকে ওই ব্রিজ দিয়ে রিকশাসহ সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। আমেরিকার রাষ্ট্রদূত কীন ব্রিজের উত্তর পাড়ে গাড়ি থেকে নেমে হেঁটে দক্ষিণ পাড় পর্যন্ত ঘুরে দেখেন। পরে রবার্ট মিলার আলী আমজদের ঘড়ি দেখে মুগ্ধ হন। বলেন, কীন ব্রিজের সঙ্গে আলী আমজদের ঘড়ি সৌন্দর্য বাড়িয়েছে। রাষ্ট্রদূত আলী আমজদের ঘড়ির সাইরেন শুনে মুগ্ধ হয়ে ঘড়ির প্রশংসা করেন। তিনি বলেন, কীন ব্রিজের মেরামত কাজ চলছে শুনে দেখতে এসেছি। কীন ব্রিজ দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া ও এর সৌন্দর্য বাড়ানোর পদক্ষেপে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেন, এটি অন্য যেকোনো দেশের চেয়ে লম্বা পায়ে হাঁটার ব্রিজ। সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী এ সময় বলেন, কীন ব্রিজ একটি ঐতিহ্যবাহী ব্রিজ। এই ব্রিজ বৃটিশদের তৈরি। রাষ্ট্রদূত রবার্ট মিলার সিলেট সফরে আসলে কীন ব্রিজ সফরে আসেন। ব্রিজের দুই পাড় ঘুরে দেখেন তিনি। এ সময় সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রকৌশলী শামছুল হক পাঠোয়ারীসহ সিসিকের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.