সংবাদ শিরোনাম
সিলেটে পণ্যবাহী ট্রাক ধর্মঘট প্রত্যাহার  » «   মসজিদ নির্মাণে আর্থিক অনুদান বন্ধ করছে সৌদি!  » «   চট্টগ্রামের আঞ্চলিক গান গাইলেন ও শুনলেন প্রধানমন্ত্রী (ভিডিওসহ)  » «   ওমরাহ পালনে গিয়ে যে সুখবর পেলেন তাসকিন  » «   চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে  » «   জৈন্তাপুরে জোরপূর্বক অপহরণ করে ধর্ষণ: মামলার আসামি গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে দুই বছরের মধ্যেই কৃষি বিশ্ববিদ্যালয় হবে-পরিকল্পনামন্ত্রী  » «   সিলেটে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস  » «   করোনা ভাইরাস আতঙ্কের মধ্যেই বাদুড় খাচ্ছেন এই নারী! (ভিডিও)  » «   চীনে মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাসে ৪১ জনের মৃত্যু  » «   করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে: চীনা প্রেসিডেন্ট  » «   ভূমিকম্পে নিহতদের লাশ কাঁধে নিয়ে যাচ্ছেন এরদোগান  » «   ইতালিতে বাসের ধাক্কায় বাংলাদেশি নিহত  » «   আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর আহ্বান, উন্নয়ন চাইলে নৌকায় ভোট দিন  » «   বিএনপির দুই মেয়র প্রার্থীর প্রতিশ্রুতি, চাঁদাবাজি-মাদক ব্যবসা বন্ধ করা হবে  » «  

সাক্ষী থেকে আসামি হওয়া মিন্নি জামিনে মুক্তি

সিলেটপোস্ট ডেস্ক ::রিফাত শরীফ হত্যা মামলায় প্রধান সাক্ষী থেকে আসামি হওয়া রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি গতকাল বিকাল ৫টার দিকে বরগুনা জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন। এ সময় মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর, মিন্নির ছোট ভাই আবদুল মুহিত কাফি ও মিন্নির পক্ষের আইনজীবী কারাফটকে উপস্থিত ছিলেন।
গতকাল দুপুরে উচ্চ আদালত থেকে মিন্নির জামিন মঞ্জুরের আদেশ বরগুনার জ্যেষ্ঠ বিচারিক আদালতে পৌঁছায়। এরপর মিন্নির পক্ষে মিস কেস দাখিল করেন তার আইনজীবী মাহবুবুল বারি আসলাম। পরে বিকাল সাড়ে তিনটায় আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী মিন্নির বাবার জিম্মায় জামিন নামায় বেলবন্ড দেন।
বিকাল চারটা নাগাদ বেলবন্ড বরগুনা জেলা কারাগারে পৌঁছায়। কারাগারের প্রক্রিয়া শেষে বিকাল ৫টার দিকে মিন্নিকে কারামুক্ত করে বাবা মোজাম্মেল হোসেনের জিম্মায় দেয়া হয়।
জেলগেটে থাকা একটি এম্বুলেন্সে করে মিন্নিকে বাড়িতে নেয়া হয়। সে সময় মিন্নির বাড়িতে স্বজনদের উপচে পড়া ভিড় ছিল।
এ সময় মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর বলেন, আমি আজ খুব খুশি, খুব আনন্দিত।
মিন্নির ছোট ভাই মো. কাফী বলেন, অনেকদিন পর আমার বোনকে কাছে পেয়ে খুব আনন্দ লাগছে।
মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, মিন্নির পক্ষে দীর্ঘদিন আইনি লড়াই করে তাকে জামিনে মুক্ত করতে পেরে ভালো লাগছে।
গত ২৬শে জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে মিন্নির স্বামী রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। এ সময় মিন্নি তার স্বামীকে বাঁচাতে চেষ্টা করছেন এমন একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়।

পরে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য গত ১৬ই জুলাই মিন্নিকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই হত্যাকাণ্ডে মিন্নির জড়িত থাকার প্রমাণ পাওয়ায় ওইদিন রাতেই তাকে রিফাত হত্যা মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ। পরদিন আদালতে হাজির করে রিমান্ড চাইলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডের দ্বিতীয় দিনেই মিন্নিকে আদালতে নিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়।
এদিকে, রিফাত হত্যার পরদিন তার বাবা আবদুল হালিম শরীফ বরগুনা থানায় ১২ জনকে আসামি করে একটি মামলা করেন। এ ছাড়া সন্দেহভাজন অজ্ঞাতনামা আরো চার-পাঁচ জনকে আসামি করা হয়। মামলার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড গত ২রা জুলাই পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়। এখন পর্যন্ত মামলার এজাহারভুক্ত ৬ আসামিসহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে মিন্নিসহ মোট ১০ জন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.