সংবাদ শিরোনাম
নিষিদ্ধ হচ্ছে পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা  » «   ট্রাম্পকে হারাতে নির্বাচনী লড়াইয়ে মনোনয়ন পেলেন বাইডেন  » «   মার্কিন তরুণীকে পাকিস্তানি মন্ত্রীর ধর্ষণ, হাত তোলেন প্রধানমন্ত্রী  » «   যুক্তরাজ্যে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে দ্বিতীয় বিশেষ ফ্লাইট  » «   অসুস্থ মাকে হাসপাতালের গেটে ফেলে ছেলে উধাও  » «   নাসিমের অবস্থা সংকটাপন্ন, মেডিকেল বোর্ড গঠন  » «   রবিবার থেকে নতুন নিয়মে লকডাউন  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির দাফন সম্পন্ন করেছে স্বেচ্ছাসেবক টিম  » «   ছাতকে সরকারী চাল চুরির ঘটনায় ৫ জনকে আসামী করে মামলা দায়ের-আটক ১   » «   জগন্নাথপুরে ৩ দিন ধরে ১৩ বছরের ছেলে নিখোঁজ: সন্ধান পেতে সাহায্য কামনা  » «   ছাতকে করোনা আক্রান্ত হয়ে আরো এক জনের মৃত্যু ,এ নিয়ে মোট ৩  » «   গোয়াইনঘাটে একই পরিবারের চারজন ও পুলিশ সদস্যসহ আক্রান্ত ১০  » «   সুনামগঞ্জের ধর্মপাশায় হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিহত ১, আহত ১  » «   ন্যাপ সভাপতিসহ তামাবিল দিয়ে দেশে ফিরলেন আরও ১০ বাংলাদেশি  » «   লোভাছড়ায় পাথর সরবরাহে কোর্টের আদেশ   » «  

রশিদ-জহিরের ঘূর্ণিতে কাবু বাংলাদেশ

সিলেটপোস্ট ডেস্ক ::রশিদ খান ও জহির খানের ঘূর্ণিতে কাবু হয়ে পড়েছে বাংলাদেশ। যে কারণে আফগানিস্তানের দেয়া ৩৯৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১২৫ রানের মধ্যে টপ অর্ডারের ছয় ব্যাটসম্যান সাজঘরে ফিরেছেন। যার পাঁচটিই নিয়েছেন দুই স্পিনার রশিদ খান ও জহির খান।

রবিবার চতুর্থ দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেটে ১২৫ রান। জিততে হলে আগামীকাল শেষ দিনে বাকি চার উইকেটে আরও ২৬৩ রানের অসম্ভব লক্ষ্যকে সম্ভব করতে হবে।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে সাদমান ইসলামের সঙ্গে ওপেনিংয়ে নেমেছিলেন সৌম্য সরকার। দ্বিতীয় ইনিংসে উদ্বোধনী জুটিতে পরিবর্তন এনেছে বাংলাদেশ। বাঁহাতি সাদমান ইসলামের সঙ্গে ব্যাটিংয়ে নামেন ডানহাতি লিটন দাস। প্রথম ইনিংসে লিটন তিন নম্বরে ব্যাট করেছিলেন।

দলীয় ৩০ রানে ওপেনার লিটন আউট হওয়ার পর একে একে আউট হন মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাদমান ইসলাম ও মাহমুদউল্লাহ। এর মধ্যে সাদমান ৪১ ও মুশফিক ২৩ রান করেন। দিনশেষে সাকিব ৩৯ রান নিয়ে অপরাজিত আছেন। সঙ্গী সৌম্য সরকার এখনও রানের খাতা খুলতে পারেননি।

এর আগে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ২৬০ রানে অলআউট হয় আফগানিস্তান। আর প্রথম ইনিংসে তারা সংগ্রহ করে ৩৪২ রান। অন্যদিকে প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হয় বাংলাদেশ। ফলে দুই ইনিংস মিলে ৩৯৭ রানের লিড পায় আফগানিস্তান।

এ টেস্ট জিততে হলে বাংলাদেশকে ইতিহাস গড়তে হবে। কারণ দ্বিতীয় ইনিংসে এতো রান তাড়া করে বাংলাদেশ কখনো জিততে পারেনি। চতুর্থ ইনিংসে বাংলাদেশ ২১৫ রানের বেশি তাড়া করে জিততে পারেনি কখনো। এই মাঠে সর্বোচ্চ ৩১৭ রান তাড়া করে জয়ের রেকর্ড আছে নিউজিল্যান্ডের। এই টেস্ট বাঁচাতে শেষ দুইদিনে অবিশ্বাস্য কিছু করে দেখাতে হবে বাংলাদেশকে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.