সংবাদ শিরোনাম
ফেঞ্চুগঞ্জের রেল কলোনি এলাকা থেকে গাঁজাসহ আটক-২  » «   চোখের যত্নে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে-আরিফ  » «   ওসমানী বিমানবন্দরের বাথরুমের ডাস্টবিন থেকে ১২টি স্বর্ণের বার উদ্ধার  » «   সিলেট জেলা ও মহানগর আ.লীগের কমিটি গঠন: সভাপতি সম্পাদক হলেন যারা  » «   ভারতে পিয়াজের দামে রেকর্ড  » «   রোববার থেকে সারাদেশের বারে আইনজীবীদের অবস্থান  » «   আপিল বিভাগে নজিরবিহীন বিক্ষোভ (ভিডিও)  » «   প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন কমলা হারিস  » «   গুগল থেকে পদত্যাগ করছেন লেরি পেজ ও সার্জেই ব্রিন  » «   তালা ভেঙে কক্ষে নুর  » «   প্রস্তুত হয়নি খালেদার মেডিকেল রিপোর্ট  » «   আমি জীবন ভিক্ষা চাই ,সৌদি থেকে লইয়া যাও-শ্রীমঙ্গলের মরিয়ম  » «   কিংবদন্তি ক্রিকেটার বব উইলিস আর নেই  » «   ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ৬ ও ৭ই ডিসেম্বর  » «   আজ খুলবে জাবি  » «  

রশিদ-জহিরের ঘূর্ণিতে কাবু বাংলাদেশ

সিলেটপোস্ট ডেস্ক ::রশিদ খান ও জহির খানের ঘূর্ণিতে কাবু হয়ে পড়েছে বাংলাদেশ। যে কারণে আফগানিস্তানের দেয়া ৩৯৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১২৫ রানের মধ্যে টপ অর্ডারের ছয় ব্যাটসম্যান সাজঘরে ফিরেছেন। যার পাঁচটিই নিয়েছেন দুই স্পিনার রশিদ খান ও জহির খান।

রবিবার চতুর্থ দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেটে ১২৫ রান। জিততে হলে আগামীকাল শেষ দিনে বাকি চার উইকেটে আরও ২৬৩ রানের অসম্ভব লক্ষ্যকে সম্ভব করতে হবে।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে সাদমান ইসলামের সঙ্গে ওপেনিংয়ে নেমেছিলেন সৌম্য সরকার। দ্বিতীয় ইনিংসে উদ্বোধনী জুটিতে পরিবর্তন এনেছে বাংলাদেশ। বাঁহাতি সাদমান ইসলামের সঙ্গে ব্যাটিংয়ে নামেন ডানহাতি লিটন দাস। প্রথম ইনিংসে লিটন তিন নম্বরে ব্যাট করেছিলেন।

দলীয় ৩০ রানে ওপেনার লিটন আউট হওয়ার পর একে একে আউট হন মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাদমান ইসলাম ও মাহমুদউল্লাহ। এর মধ্যে সাদমান ৪১ ও মুশফিক ২৩ রান করেন। দিনশেষে সাকিব ৩৯ রান নিয়ে অপরাজিত আছেন। সঙ্গী সৌম্য সরকার এখনও রানের খাতা খুলতে পারেননি।

এর আগে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ২৬০ রানে অলআউট হয় আফগানিস্তান। আর প্রথম ইনিংসে তারা সংগ্রহ করে ৩৪২ রান। অন্যদিকে প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হয় বাংলাদেশ। ফলে দুই ইনিংস মিলে ৩৯৭ রানের লিড পায় আফগানিস্তান।

এ টেস্ট জিততে হলে বাংলাদেশকে ইতিহাস গড়তে হবে। কারণ দ্বিতীয় ইনিংসে এতো রান তাড়া করে বাংলাদেশ কখনো জিততে পারেনি। চতুর্থ ইনিংসে বাংলাদেশ ২১৫ রানের বেশি তাড়া করে জিততে পারেনি কখনো। এই মাঠে সর্বোচ্চ ৩১৭ রান তাড়া করে জয়ের রেকর্ড আছে নিউজিল্যান্ডের। এই টেস্ট বাঁচাতে শেষ দুইদিনে অবিশ্বাস্য কিছু করে দেখাতে হবে বাংলাদেশকে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.