সংবাদ শিরোনাম
সীমিত চলাচলের সময় বাড়ল  » «   দুদিন বয়সী সন্তানকে রেখে পরপারে ক্রিকেটার তিন্নি  » «   বাবা হারিয়ে বাবা পেলেন শিপলু  » «   নগরীর নিউ সুরমা হোটেলে রমরমা দেহ ব্যাবসা:আবারও আটক নারী-পুরুষ ৬  » «   ফেঞ্চুগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত  » «   ওসমানীনগরে সড়ক দুর্ঘটনায় নিহত পরিবারের অলৌকিক বেচেঁ যাওয়া বড় ছেলে আজ মারা গেল:দিরাইয়ে শোকের ছায়া  » «   এবারো কোনো ব্যতিক্রম হলো না চামড়ার ব্যাবসায়ীদের গালে হাত আর হতাশ..  » «   উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ওসমানীনগরে এক দিনে করোনা আক্রন্ত ৫  » «   স্বীকারোক্তি:টাকা ধার না দেওয়ায় খুন করে প্রবাসী রহিমার লাশ রেখে যায় বাথরুমে  » «   দোয়ারাবাজারে বিষপান করে বোনের আত্মহত্যা,ভাই আশংঙ্কাজনক  » «   নগরীতে চব্বিশ ঘন্টার মধ্যে কোরবানীর বর্জ্য অপসারণে নেমেছে সিটি করপোরেশন  » «   সিলেটে করোনা ও বন্যা পরিস্থিতিকে সামনে নিয়ে এবার পবিত্র ঈদের জামাত অনুষ্ঠিত  » «   ওসমানীনগরে নিজ বাসায় প্রবাসী মহিলা খুন,আটক-২  » «   দিরাই’য়ে মোবাইলে বিকাশ নম্বর হ্যাক করে শাহজাহানের ৮৬’৭০০ টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র  » «   সড়ক দুর্ঘটনায় নিহত দিরাই’র ৫ জন,এলাকায় শোকের ছায়া  » «  

তুরস্কে বোমা বিস্ফোরণে নিহত ৭

সিলেটপোস্ট ডেস্ক ::তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে এক বোমা বিস্ফোরিত হয়ে অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো ১০ জন। দিয়ারবাকির শহরের কুল্প জেলায় রাস্তার পাশে একটি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) পুতে রাখা হয়েছিল। বৃহ¯পতিবার সেটির উপর দিয়ে যাত্রীবাহি একটি গাড়ি গেলে এই দুর্ঘটনা ঘটে। এ খবর দিয়েছে আল জাজিরা।
স্থানীয় গভর্নরের কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, ধারণা করা হচ্ছে কুর্দিশ ওয়ার্কার’স পার্টি (পিকেকে) এই বোমাটি স্থাপন করেছিল। প্রসঙ্গত, তুরস্ক, যুক্তরাষ্ট্র ও ইউরোপিয়ান ইউনিয়ন পিকেকে’কে সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে বিবেচনা করে। কুর্দি সংখ্যাগরিষ্ঠ দক্ষিণপূর্বাঞ্চলে তুর্কি সরকারের সঙ্গে পিকেকের সংঘর্ষ শুরু হয় ১৯৮৪ সালে। তখন থেকে দুই পক্ষের সংঘর্ষে প্রাণ হারায় অন্তত ৪০ হাজার মানুষ।
সাম্প্রতিক মাসগুলোয় তুর্কি সরকার কুর্দি দল ও রাজনীতিবিদদের দমনপীড়ন জোরদার করেছে। গত মাসে পিকেকে’র সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে দিয়ারবাকির, মারদিন ও ভ্যান প্রদেশের তিন মেয়রকে বরখাস্ত করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে চার শতাধিক মানুষকে। বরখাস্ত হওয়া তিন মেয়রই মে মাসে অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হন। তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাদের বরখাস্তের কারণ নিয়ে বলেছে, তাদের বিরুদ্ধে অপপ্রচার চালানো ও সন্ত্রাসী সংগঠনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ রয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.