সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

তুরস্কে বোমা বিস্ফোরণে নিহত ৭

সিলেটপোস্ট ডেস্ক ::তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে এক বোমা বিস্ফোরিত হয়ে অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো ১০ জন। দিয়ারবাকির শহরের কুল্প জেলায় রাস্তার পাশে একটি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) পুতে রাখা হয়েছিল। বৃহ¯পতিবার সেটির উপর দিয়ে যাত্রীবাহি একটি গাড়ি গেলে এই দুর্ঘটনা ঘটে। এ খবর দিয়েছে আল জাজিরা।
স্থানীয় গভর্নরের কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, ধারণা করা হচ্ছে কুর্দিশ ওয়ার্কার’স পার্টি (পিকেকে) এই বোমাটি স্থাপন করেছিল। প্রসঙ্গত, তুরস্ক, যুক্তরাষ্ট্র ও ইউরোপিয়ান ইউনিয়ন পিকেকে’কে সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে বিবেচনা করে। কুর্দি সংখ্যাগরিষ্ঠ দক্ষিণপূর্বাঞ্চলে তুর্কি সরকারের সঙ্গে পিকেকের সংঘর্ষ শুরু হয় ১৯৮৪ সালে। তখন থেকে দুই পক্ষের সংঘর্ষে প্রাণ হারায় অন্তত ৪০ হাজার মানুষ।
সাম্প্রতিক মাসগুলোয় তুর্কি সরকার কুর্দি দল ও রাজনীতিবিদদের দমনপীড়ন জোরদার করেছে। গত মাসে পিকেকে’র সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে দিয়ারবাকির, মারদিন ও ভ্যান প্রদেশের তিন মেয়রকে বরখাস্ত করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে চার শতাধিক মানুষকে। বরখাস্ত হওয়া তিন মেয়রই মে মাসে অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হন। তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাদের বরখাস্তের কারণ নিয়ে বলেছে, তাদের বিরুদ্ধে অপপ্রচার চালানো ও সন্ত্রাসী সংগঠনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ রয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.