সংবাদ শিরোনাম
সীমিত চলাচলের সময় বাড়ল  » «   দুদিন বয়সী সন্তানকে রেখে পরপারে ক্রিকেটার তিন্নি  » «   বাবা হারিয়ে বাবা পেলেন শিপলু  » «   নগরীর নিউ সুরমা হোটেলে রমরমা দেহ ব্যাবসা:আবারও আটক নারী-পুরুষ ৬  » «   ফেঞ্চুগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত  » «   ওসমানীনগরে সড়ক দুর্ঘটনায় নিহত পরিবারের অলৌকিক বেচেঁ যাওয়া বড় ছেলে আজ মারা গেল:দিরাইয়ে শোকের ছায়া  » «   এবারো কোনো ব্যতিক্রম হলো না চামড়ার ব্যাবসায়ীদের গালে হাত আর হতাশ..  » «   উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ওসমানীনগরে এক দিনে করোনা আক্রন্ত ৫  » «   স্বীকারোক্তি:টাকা ধার না দেওয়ায় খুন করে প্রবাসী রহিমার লাশ রেখে যায় বাথরুমে  » «   দোয়ারাবাজারে বিষপান করে বোনের আত্মহত্যা,ভাই আশংঙ্কাজনক  » «   নগরীতে চব্বিশ ঘন্টার মধ্যে কোরবানীর বর্জ্য অপসারণে নেমেছে সিটি করপোরেশন  » «   সিলেটে করোনা ও বন্যা পরিস্থিতিকে সামনে নিয়ে এবার পবিত্র ঈদের জামাত অনুষ্ঠিত  » «   ওসমানীনগরে নিজ বাসায় প্রবাসী মহিলা খুন,আটক-২  » «   দিরাই’য়ে মোবাইলে বিকাশ নম্বর হ্যাক করে শাহজাহানের ৮৬’৭০০ টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র  » «   সড়ক দুর্ঘটনায় নিহত দিরাই’র ৫ জন,এলাকায় শোকের ছায়া  » «  

ম্যাচসেরার পুরস্কার একে-৪৭ রাইফেল!

সিলেটপোস্ট ডেস্ক ::যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হকি লীগে (এনএইচএল) খেলোয়াড়দের অদ্ভুত পুরস্কার দেয়ার অনেক নজির আছে। ক্যারোলিনা হ্যারিকেন্স যেমন সেরা পারফরমারদের কাঠ কাটার কুঠার উপহার দেয়। নিউইয়র্ক রেঞ্জার্সের উপহার সুন্দর ব্রডওয়ে হ্যাট (এক ধরণের টুপি)। কিন্তু রাশিয়ার দ্বিতীয় বিভাগ হকি লীগে ম্যাচসেরার পুরস্কার হিসেবে যা দেয়া হলো তা সবকিছুকে ছাড়িয়ে গেছে। কুঠার কিংবা টুপি নয় সেখানে সেরা খেলোয়াড়কে দেয়া হয়েছে একে-৪৭ অ্যাসল্ট রাইফেল।
গোলমুখে দারুণ পারফরম করেছিলেন সেভেলি কনোনভ। প্রতিপক্ষ কেলমেটের একের পর এক আক্রমণ ঠেকিয়ে নিজ দল ইজস্তাল ইজভেস্ককে এনে দেন ৩-২ গোলের এক রুদ্ধশ্বাস জয়। ২৩ বছর বয়সী কনোনভ ৩৬টি শট ঠেকিয়ে জেতেন ম্যাচসেরার পুরস্কার। কিন্তু ড্রেসিং রুমে পুরস্কার নিতে গিয়ে রীতিমত অবাকই হয়েছেন রাশিয়ার এই হকি গোলরক্ষক। কারণ ম্যাচ অফিসিয়ালরা নিয়ে এসেছিলেন একটা একে-৪৭ অ্যাসল্ট রাইফেল! পৃথিবীর বিখ্যাত অ্যাসল্ট রাইফেলের মধ্যে প্রথম সারিতে একে-৪৭। সাবেক সোভিয়েত ইউনিয়ন মিলিটারির লেফটেনেন্ট জেনারেল মিখাইল কালাশনিকভ ১৯৪৫ সালে আবিষ্কার করেন এই মারাত্মক অস্ত্র। এরপর থেকে রাশিয়ান মিলিটারিসহ বিশ্বের বিভিন্ন দেশের সামরিক বাহিনী একে-৪৭ ব্যবহার করছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.