সংবাদ শিরোনাম
জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু  » «   দিরাইয়ে ৫ বছরের এক শিশুকে নির্মমভাবে হত্যা  » «   সিলেট জেলায় শ্রেষ্ঠ হলেন গোয়াইনঘাট সার্কেলের এএসপিসহ ৪ পুলিশ কর্মকর্তা  » «   ক্রসফায়ারে হত্যার চেষ্টা.এতে ব্যর্থ হয়ে ডাকাতির মামলায় ঢুকান জকিগঞ্জের ওসি  » «   সুইসাইড নোট থেকেই জানা গেলো আত্মহত্যা করা পপি গণধর্ষণের শিকার  » «   সাংবাদিক মনোয়ারা মনু আর নেই  » «   আবরার ইস্যুতে বিবৃতি দেয়ায় জাতিসংঘ দূতকে তলব  » «   ২২ দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ-ডা. দীপু মনি  » «   বৃটেনে প্রতারণার আশ্রয় নিতে গিয়ে ফেঁসে গেলেন নাসরিন  » «   বিশ্ব মান দিবস আজ  » «   শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে গেছে : কাদের  » «   শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আজ  » «   ৩য় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এনা বাসের সুপার ভাইজার গ্রেপ্তার  » «   কানাইঘাট থেকে ১৪ মন ভারতীয় চা পাতা উদ্ধার  » «   সীমান্তে হত্যাকাণ্ড কমে গেছে যারা মারা যাচ্ছে তারা চোরাকারবারি.পররাষ্ট্রমন্ত্রী  » «  

আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু

সিলেটপোস্ট ডেস্ক ::আদালতের স্থগিতাদেশের কারণে শনিবার কাউন্সিল করেনি ছাত্রদল। নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় অফিসের চতুর্থ তলায় ছাত্র দলের কেন্দ্রীয় কার্যালয়টি ছিল বন্ধ। তবে সকাল থেকে দিনভর বিএনপি কার্যালয়ের সামনে ছাত্রদলের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান-করতালি দিয়ে তাদের উপস্থিতি জানান দেয়। এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক ছাত্রদল সভাপতি শামসুজ্জামান দুদু সাংবাদিকদের বলেন, আইনি লড়াইয়ে স্থগিতাদেশের বিষয়ে আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল আয়োজন করা হবে।

ছাত্র দলের বিলুপ্ত কমিটির সহ-ধর্মবিষয়ক সম্পাদক আমান উল্লাহর দায়ের করা মামলায় বৃহস্পতিবার ঢাকার চতুর্থ জজ আদালত সংগঠনের ষষ্ঠ কাউন্সিলের ওপর স্থগিতাদেশ দেয়। এ কারণে পূর্বনির্ধারিত সময় অনুসারে শনিবার কাউন্সিল করতে পারেনি ছাত্রদল। সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়েও যায়নি ছাত্রদলের নেতাকর্মীরা। তবে বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান করে তারা থেমে থেমে বিভিন্ন ধরণের স্লোগান দেয়।

দুপুরের দিকে বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহবায়ক শামসুজ্জামান দুদু তার কার্যালয়ে বসলে কিছু ছাত্রদল নেতাকর্মী ও সাংবাদিকরা তার কাছে ছাত্রদলের কাউন্সিল সম্পর্কে জানতে চান। এ সময় তিনি বলেন, আদালতের নির্দেশের কারণে আপাতত কাউন্সিল করা যাচ্ছে না। তবে এ বিষয়টি আদালতে ফয়সালা করে ছাত্রদল কাউন্সিল করবে। এতে হতাশ হওয়ার কিছু নেই।

এদিবে বিএনপি কার্যালয়ের নিচে অবস্থান করে খালেদা জিয়ার মুক্তিসহ দিনভর বিভিন্ন স্লোগান দেয় ছাত্রদলের নেতাকর্মীরা। তাদের স্লোগানের ভাষা ছিল এমন- ‘মুক্তি চাই, মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘খালেদা জিয়ার কিছু হলে, জ্বলবে আগুন ঘরে ঘরে ইত্যাদি। এ সময় ছাত্রদলের নেতাকর্মীরা কাউন্সিল না হওয়ায় হতাশা প্রকাশ করে বলেন, আমরা অনেক আশা নিয়ে অপেক্ষা করেছিলাম মেধাবী ও যোগ্যদের নিয়ে নতুন কমিটি হবে। এ কমিটি ছাত্রদলের হারানো গৌরব ফিরিয়ে আনবে। এ ছাড়া নতুন কমিটির নেতৃত্বে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান হবে। কিন্তু আদালতের স্থগিতাদেশ আমাদের সব আশা শেষ করে দিল। তবে আজ রবিবারই তাদের আইনজীবীরা স্থগিতাদেশ এর বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন বলে ছাত্রদল নেতারা জানায়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.