সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

বিশ্বের প্রথম ‘যোনি জাদুঘর’!

সিলেটপোস্ট ডেস্ক ::যুক্তরাজ্যে বিশ্বের প্রথম ‘যোনি জাদুকর’ হতে যাচ্ছে। আগামী ১৬ নভেম্বর গণ-অর্থায়নের প্রচারণায় লন্ডন ভিত্তিক এই জাদুঘর উদ্বোধন করা হবে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।
শিক্ষার উদ্দেশ্য নিয়ে প্রতিষ্ঠিত জাদুঘরটিতে থাকছে নারীযোনি ও জরায়ু নিয়ে সচেতনতা।  সাথে থাকছে খেলাধুলা, কর্মশালা এবং বিনোদনের জায়গাও।
আইসল্যান্ডে ২০১৭ সালে পুরুষদের গোপনাঙ্গ নিয়ে একটি জাদুঘর নির্মিত হওয়ার পর নারীযোনি নিয়ে জাদুঘর নির্মাণের পরিকল্পনা নেন এই জাদুঘরের পরিচালক ফ্লোরেন্স স্কেচার।
তিনি বলেন, শরীর এবং নারীঅঙ্গ নিয়ে নানা ভ্রান্তি দূর করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বয়স কিংবা লিঙ্গের প্রতিবন্ধকতা নয়; এটার সবার জন্যই। এই জাদুঘর পরিবার এবং স্কুলের শিক্ষার্থীদের জন্য শিশুবান্ধব হবে।
ফ্লোরেন্স জানান, জাদুঘরটিতে প্রচারণামূলক এমন কিছু কর্মকাণ্ডের ব্যবস্থা থাকছে যার ফলে শিশুরা জননঅঙ্গ নিয়ে কথা বলতে স্বাচ্ছন্দ্য বোধ করবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.