সংবাদ শিরোনাম
বাংলাদেশে মুসলিমরা নির্যাতিত হিন্দুদের আশ্রয় দেয় : তসলিমা নাসরিন  » «   আদর্শ শিক্ষক জাতি গঠনের কারিগর: গণশিক্ষা প্রতিমন্ত্রী  » «   দিনের অনশনে অসুস্থ ৫১ শিক্ষার্থী  » «   বিদ্যুতের বাড়তি দাম মেনে নিতে বললেন ওবায়দুল কাদের  » «   বিয়ে করেই শাস্তির মুখে সৌম্য সরকার  » «   ভিডিও দেখতে চাপ, পর্নোগ্রাফিতে স্ত্রী’কেই দেখে তাজ্জ্বব স্বামী  » «   ওসমানীনগরে অগ্নিকাণ্ডে দুই লক্ষ টাকার মালামাল পুড়ে ছাঁই  » «   দিল্লিতে মুসলিম হত্যার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ  » «   স্পেনের চার শহরে করোনাভাইরাস: বাংলাদেশিদের জন্য দূতাবাসের নির্দেশনা  » «   মোদীকে বাংলাদেশে আসতে দেওয়া হবেনা:সিলেটে জমিয়তের নেতৃবৃন্দ  » «   সিলেটে বাংলাবিদ ২০২০ বাছাইপর্বে পনেরশো ছাত্রছাত্রীর অংশগ্রহণ  » «   দিল্লি সহিংসতা: নিহত বেড়ে ৩৮  » «   বিদ্যুতের মূল্যবৃদ্ধির পেছনে যেসব যুক্তি দিল এনার্জি কমিশন  » «   মুজিববর্ষে বাংলার মাটিতে মোদিকে দেখতে চায় না মানুষ : আল্লামা শফী  » «   আরেক দফা বাড়ছে বিদ্যুতের দাম, ঘোষণা বিকালে  » «  

বিশ্বের প্রথম ‘যোনি জাদুঘর’!

সিলেটপোস্ট ডেস্ক ::যুক্তরাজ্যে বিশ্বের প্রথম ‘যোনি জাদুকর’ হতে যাচ্ছে। আগামী ১৬ নভেম্বর গণ-অর্থায়নের প্রচারণায় লন্ডন ভিত্তিক এই জাদুঘর উদ্বোধন করা হবে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।
শিক্ষার উদ্দেশ্য নিয়ে প্রতিষ্ঠিত জাদুঘরটিতে থাকছে নারীযোনি ও জরায়ু নিয়ে সচেতনতা।  সাথে থাকছে খেলাধুলা, কর্মশালা এবং বিনোদনের জায়গাও।
আইসল্যান্ডে ২০১৭ সালে পুরুষদের গোপনাঙ্গ নিয়ে একটি জাদুঘর নির্মিত হওয়ার পর নারীযোনি নিয়ে জাদুঘর নির্মাণের পরিকল্পনা নেন এই জাদুঘরের পরিচালক ফ্লোরেন্স স্কেচার।
তিনি বলেন, শরীর এবং নারীঅঙ্গ নিয়ে নানা ভ্রান্তি দূর করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বয়স কিংবা লিঙ্গের প্রতিবন্ধকতা নয়; এটার সবার জন্যই। এই জাদুঘর পরিবার এবং স্কুলের শিক্ষার্থীদের জন্য শিশুবান্ধব হবে।
ফ্লোরেন্স জানান, জাদুঘরটিতে প্রচারণামূলক এমন কিছু কর্মকাণ্ডের ব্যবস্থা থাকছে যার ফলে শিশুরা জননঅঙ্গ নিয়ে কথা বলতে স্বাচ্ছন্দ্য বোধ করবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.