সংবাদ শিরোনাম
ফেঞ্চুগঞ্জের রেল কলোনি এলাকা থেকে গাঁজাসহ আটক-২  » «   চোখের যত্নে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে-আরিফ  » «   ওসমানী বিমানবন্দরের বাথরুমের ডাস্টবিন থেকে ১২টি স্বর্ণের বার উদ্ধার  » «   সিলেট জেলা ও মহানগর আ.লীগের কমিটি গঠন: সভাপতি সম্পাদক হলেন যারা  » «   ভারতে পিয়াজের দামে রেকর্ড  » «   রোববার থেকে সারাদেশের বারে আইনজীবীদের অবস্থান  » «   আপিল বিভাগে নজিরবিহীন বিক্ষোভ (ভিডিও)  » «   প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন কমলা হারিস  » «   গুগল থেকে পদত্যাগ করছেন লেরি পেজ ও সার্জেই ব্রিন  » «   তালা ভেঙে কক্ষে নুর  » «   প্রস্তুত হয়নি খালেদার মেডিকেল রিপোর্ট  » «   আমি জীবন ভিক্ষা চাই ,সৌদি থেকে লইয়া যাও-শ্রীমঙ্গলের মরিয়ম  » «   কিংবদন্তি ক্রিকেটার বব উইলিস আর নেই  » «   ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ৬ ও ৭ই ডিসেম্বর  » «   আজ খুলবে জাবি  » «  

সিলেট চেম্বার অব কমার্সের নির্বাচিত পরিচালকরা আজ সভাপতি নির্বাচন করবেন

সিলেটপোস্ট ডেস্ক ::সব শঙ্কা উড়িয়ে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে সিলেট চেম্বার অব কমার্সের নির্বাচন। শনিবার অনুষ্ঠিত দ্বি-বার্ষক এ নির্বাচনে নির্বাচিত হয়েছেন ২১ পরিচালক। একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন আগেই।

নির্বাচিত এই ২২ পরিচালকরা আজ নিজেদের মধ্য থেকে একজন সভাপতি ও দুইজন সহ-সভাপতি নির্বাচন করবেন। কে হতে যাচ্ছেন অর্ধশতাব্দি প্রাচীন সিলেট চেম্বারের নতুন সভাপতি, আজ (সোমবার) জানা যাবে তা।

সভাপতি পদে রোববার ২২ পরিচালকদের মধ্য থেকে দুই জন মননয়নপত্র জমা দিয়েছেন।

এবারের চেম্বার নির্বাচনে দুটি প্যানেলে বিভক্ত হয়ে অংশ নেন প্রার্থীরা। প্রতিদ্বন্দ্বিতাকারী দুটি প্যনেলের মধ্যে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের ১৩ জন ও সিলেটে ব্যবসায়ী পরিষদ থেকে ৮ প্রার্থী পরিচালক নির্বাচিত হন।

রোববার সভাপতি পদে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ থেকে আবু তাহের মো. শোয়েব মনোনয়নপত্র জমা দিয়েছেন। আর সিলেটে ব্যবসায়ী পরিষদ থেকে এই পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন এহতেশামুল হক চৌধুরী। এই দু’জনের মধ্য থেকেই পরিচালকরা আজ বিকেলে একজনকে সভাপতি হিসেবে নির্বাচিত করবেন।

তবে শনিবারের নির্বাচনে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের ১৩ জন পরিচালক পদে বিজয়ী হওয়ায় তাদের প্রার্থী আবু তাহের মো. শোয়েবের সভাপতি হওয়ার সম্ভাবনা বেশি বলে মনে করছেন ব্যবসায়ীরা।

সম্মিলিত ব্যবসায়ী পরিষদ থেকে সভাপতি পদে আবু তাহের মোহাম্মদ শোয়েব ছাড়াও সিনিয়র সহ সভাপতি পদে চন্দন সাহা, সহ সভাপতি পদে তাহমিন আহমদ রোববার মনোনয়নপত্র জমা দেন।

সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, সকলের সহযোগিতায় সুন্দর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। আজ নির্বাচিত পরিচালকরা সভাপতি নির্বাচন করবেন। সভাপতি পদে দুই প্যানেল থেকে দুজন প্রার্থী হয়েছেন।

শনিবারের নির্বাচনের ফলাফলে অর্ডিনারি ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন হুমায়ূন আহমদ (৯০৪ ভোট), আলীমুল এহছান চৌধুরী (৮৬২ ভোট), মুশফিক জায়গীরদার (৮২৭ ভোট), এহতেশামুল হক চৌধুরী (৮২৭ ভোট), ফালাহ উদ্দিন আলী আহমদ (৭৮৯ ভোট), মো. সাহিদুর রহমান (৭৫৭ ভোট), মো. আব্দুর রহমান জামিল (৭৪৪ ভোট), মো. নজরুল ইসলাম বাবুল (৬৮৮ ভোট), আবু তাহের মো. শোয়েব (৬৭৭ ভোট),  খন্দকার ইসরার আহমদ রকি (৬৭২ ভোট), ফখর উস সালেহীন নাহিয়ান (৬৬৮ ভোট) ও মো. মামুন কিবরিয়া সুমন (৬৬৬ ভোট) নির্বাচিত হন।

এছাড়া এসোসিয়েট ক্যাটাগরিতে বিজয়ী হয়েছে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের পূর্ণ প্যানেল। বিজয়ীরা হলেন মো. এমদাদ হোসেন (৭৭৯ ভোট), মাসুদ আহমদ চৌধুরী মাকুম (৭২৯ ভোট), মো. আতিক হোসেন (৬২২ ভোট), চন্দন সাহা (৬১৬ ভোট), পিন্টু চক্রবর্তী (৫৭৫ ভোট) ও আব্দুর রহমান (৫৪৭ ভোট) নির্বাচিত হন।

আর ট্রেড গ্রুপ শ্রেণীতে নির্বাচিত হন সম্মিলিত ব্যবসায়ী পরিষদের বিজয়ীরা হলেন তাহমিন আহমদ (৬ ভোট), ওয়াহিদুজ্জামান চৌধুরী (৬ ভোট), আমিনুজ্জামান জুয়াহির (৬ ভোট)।

সর্বশেষ সংবাদ

Developed by:

.