সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

ঢাকায় বড় বড় ডাকাত ধরা হচ্ছে: গ্রাম অঞ্চলে এ রকম ডাকাত নেই, জুয়াখোর নেই:পরিকল্পনামন্ত্রী

সিলেটপোস্ট ডেস্ক ::পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, ঢাকায় বড় বড় ডাকাত ধরা হচ্ছে, তারা জুয়া খেলে কোটি টাকার মালিক হয়েছেন। কিন্তু গ্রাম অঞ্চলে এ রকম ডাকাত নেই, জুয়াখোর নেই।

শুক্রবার সকালে সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জে একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রধানকালে ঢাকায় চলমান ‘শুদ্ধি’ অভিযান প্রসঙ্গে এমন মন্তব্য করেন পরিকল্পনামন্ত্রী।

মন্ত্রী বলেন, দেশে ঢাকা শহরসহ বিভিন্ন শহরে অবৈধভাবে ক্যাসিনো ব্যবসা চলছে। তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে এবং বিচারের জন্য সোর্পদ করা হচ্ছে। জননেত্রী শেখ হাসিনার নির্দেশেই এসব শুদ্ধি অভিযান পরিচালনা করা হচ্ছে। ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

শুক্রবার বেলা ১১ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ও পশ্চিম বীরগাঁও ইউনিয়নের ৫’শ হতদরিদ্র পরিবারের মাঝে নলকূপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন এমএ মান্নান।

উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজেন “স্যানিটেশনের অভ্যাস করি, সুস্থ সবল বাংলাদেশ গড়ি, পান করলে নিরাপদ পানি, সুস্থ থাকবো সবাই জানি ” এই প্রতিপাদ্য নিয়ে উপজেলায় নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওয়ায় হতদরিদ্র পরিবারের মাঝে ৫০০ কোটি টাকা ব্যায়ে ৪ হাজার গভীর নলকূপ স্থাপনের প্রথম পর্যায়ে এই নলকুপগুলো বিতরণ করা হয়।

এসময় এম এ মান্নান আরও বলেন, ‘দেশের হাওরাঞ্চলের মানুষের জন্য বিশুদ্ধপানিয় জলের ব্যবস্থা করার জন্য পাঁচশো কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছি। সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোণা, কিশোরগঞ্জ সহ অন্যান্য যা হাওর এলাকা আছে সেই অঞ্চলগুলোতে বিশুদ্ধ পানীয়জলের জন্য যেনো কোন মানুষ কষ্ট না করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সে নির্দেশ দিয়েছেন।  শুধু পানির বিষয় না এই অঞ্চলগুলোতে স্যানিটেশন ব্যবস্থাও করে দেওয়া হবে।

শুক্রবার বেলা ১১ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজেন “স্যানিটেশনের অভ্যাস করি, সুস্থ সবল বাংলাদেশ গড়ি, পান করলে নিরাপদ পানি, সুস্থ থাকবো সবাই জানি ” এই প্রতিপাদ্য নিয়ে উপজেলায় নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওয়ায় হতদরিদ্র পরিবারের মাঝে ৫০০ কোটি টাকা ব্যায়ে ৪ হাজার গভীর নলকূপ স্থাপনের প্রথম পর্যায়ে উপজেলার দরগাপাশা ও পশ্চিম বীরগাঁও ইউনিয়নের ৫’শ হতদরিদ্র পরিবারের মাঝে নলকূপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, সুনামগঞ্জে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে। হাওর এলাকায় শিক্ষায় ব্যপক পরিবর্তন হবে। প্রধানমন্ত্রী আমাদেরকে বলেছেন, আপনারা হাওরাঞ্চলের জন্য প্রকল্প নিয়ে আসেন। হাওর এলাকায় উন্নয়ন করতে হবে। প্রধানমন্ত্রী আমাকে বিশ্বাস করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সফিউল্লাহ’র সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক মো. নুর হোসেনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্বে) মো. আব্দুর রব সরকার।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক আহমদ, সুনামগঞ্জে জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোখলেছুর রহমান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল হেকিম, সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান, জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, জেলা পরিষদ সদস্য মো. জহিরুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার ইউপি চেয়ারম্যান মো.মাসুদ মিয়া, মনির উদ্দিন, মিজানুর রহমান জিতু, আক্তার হোসেন, সফিকুল ইসলাম, আমিনুর রশিদ আমীন প্রমুখ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.