সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

পেঁয়াজের উচ্চমূল্যের সঙ্গে এবার যোগ হলো ডিম

সিলেটপোস্ট ডেস্ক ::পেঁয়াজের উচ্চমূল্য নিয়ে ভোক্তাদের ভোগান্তি না কমতেই এ তালিকায় নতুন করে যুক্ত হয়েছে ডিম। গত এক সপ্তাহের ব্যবধানে প্রতি হালি ডিম ৪ থেকে ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৩৮ থেকে ৪০ টাকা। যা আগে ছিল ৩৩ থেকে ৩৫ টাকা।

ডিম ব্যবসায়ীরা জানিয়েছেন, চাহিদার তুলনায় ডিমের সরবরাহ কম থাকায় দাম বেড়েছে। তারা জানান, এভিয়েন ইনফ্লুয়েঞ্জায় গত কয়েক মাসে খামারীদের অনেক মুরগি মারা যাওয়ায় এ সমস্যা তৈরি হয়েছে। খামারে নতুন মুরগি উঠালে দাম কমবে বলে তারা জানান।

এদিকে নতুন করে দেশি পেঁয়াজের দাম না বাড়লেও আমদানিকৃত পেঁয়াজের দাম বেড়েছে। কেজিতে ৫ টাকা বেড়ে প্রতি কেজি আমদানিকৃত পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকা। আর দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা।

রাজধানীর কাওরানবাজারের পাইকারী পেঁয়াজ ব্যবসায়ী বেলায়েত মোল্লা জানান, মিয়ানমার, মিসর ও তুরস্ক থেকে পেঁয়াজ আমদানিতে এলসি (ঋণপত্র) খোলা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে আমদানিকৃত পেঁয়াজ রাজধানীর বাজারে ঢুকবে বলে আশা করছি। তখন দাম কিছুটা কমবে।

তবে স্বল্প আয়ের মানুষের সুবিধার্থে সরকারের বিপনন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) খোলাবাজারে তাদের পেঁয়াজ বিক্রির পরিমাণ আরো বাড়াচ্ছে। আজ শনিবার থেকে রাজধানীতে ১৬টি ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করা হবে। আগে ১০টি ট্রাকে পেঁয়াজ বিক্রি করা হতো। ৪৫ টাকা কেজি দরে প্রতিটি ট্রাকে ১ হাজার কেজি পেঁয়াজ বিক্রি করা হবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.