সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

চটপটি খেয়ে অর্ধশত শিক্ষার্থী অসুস্থ

সিলেটপোস্ট ডেস্ক ::ভ্রাম্যমাণ দোকানের চটপটি খেয়ে শাকরা আর.এ উচ্চ বিদ্যালয়ের অর্ধশত শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। লাকসাম সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে ২৬ জনকে। শনিবার সকালে লালমাই উপজেলার বেলঘর ইউনিয়নে ওই বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সকালে বিদ্যালয়ের আঙ্গিনায় ভ্রাম্যমাণ চটপটির দোকান থেকে ফুচকা ও চটপটি খেয়ে ক্লাসে যায় শিক্ষার্থীরা। ঘণ্টা খানেক পর শিমু আক্তার নামে এক ছাত্রী পেট ব্যথা, বমি ভাব ও বুক জ্বলা উপসর্গ নিয়ে বিদ্যালয়ের অফিস কক্ষে আসে। এর পর থেকে এক এক করে অন্য ছাত্রীরা একই উপসর্গ নিয়ে ক্লাস থেকে বের হতে থাকে। পরে বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র ও এলাকাবাসী তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য লাকসাম সদর হাসপাতালে ভর্তি করে। ছাত্রীদের অসুস্থতার খবর পেয়ে পালানোর চেষ্টাকালে আবদুল হক, ইসমাইল হোসেন, রাব্বি মিয়া নামে ৩ জন চটপটি দোকানীকে এলাকাবাসী আটক করে।

এলাকাবাসী জানায়, আগের দিন রাতে পাশের একটি মাজারের ওরসকে কেন্দ্র করে বিদ্যালয় মাঠে চটপটিসহ অন্য দোকান বসে। রাতে অবিক্রিত থেকে যাওয়া চটপটি-ফুসকা পরদিন সকালেও বিক্রি করা হয়। এসব বাসি খাবার খেয়ে ছাত্রীরা অসুস্থ হয়ে পড়ে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমদ উল্যাহ বলেন, বিষয়টি লালমাই উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেছি।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুল আলী জানান, খাদ্যে বিষক্রিয়ার ফলে ছাত্রীরা অসুস্থ হয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। আশংকা করার কিছু নেই।

সর্বশেষ সংবাদ

Developed by:

.