সংবাদ শিরোনাম
লকডাউনে হেয়ার কাট, জরিমানা দিতে হল নয় লাখ টাকা!  » «   নিষিদ্ধ হচ্ছে পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা  » «   ট্রাম্পকে হারাতে নির্বাচনী লড়াইয়ে মনোনয়ন পেলেন বাইডেন  » «   মার্কিন তরুণীকে পাকিস্তানি মন্ত্রীর ধর্ষণ, হাত তোলেন প্রধানমন্ত্রী  » «   যুক্তরাজ্যে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে দ্বিতীয় বিশেষ ফ্লাইট  » «   অসুস্থ মাকে হাসপাতালের গেটে ফেলে ছেলে উধাও  » «   নাসিমের অবস্থা সংকটাপন্ন, মেডিকেল বোর্ড গঠন  » «   রবিবার থেকে নতুন নিয়মে লকডাউন  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির দাফন সম্পন্ন করেছে স্বেচ্ছাসেবক টিম  » «   ছাতকে সরকারী চাল চুরির ঘটনায় ৫ জনকে আসামী করে মামলা দায়ের-আটক ১   » «   জগন্নাথপুরে ৩ দিন ধরে ১৩ বছরের ছেলে নিখোঁজ: সন্ধান পেতে সাহায্য কামনা  » «   ছাতকে করোনা আক্রান্ত হয়ে আরো এক জনের মৃত্যু ,এ নিয়ে মোট ৩  » «   গোয়াইনঘাটে একই পরিবারের চারজন ও পুলিশ সদস্যসহ আক্রান্ত ১০  » «   সুনামগঞ্জের ধর্মপাশায় হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিহত ১, আহত ১  » «   ন্যাপ সভাপতিসহ তামাবিল দিয়ে দেশে ফিরলেন আরও ১০ বাংলাদেশি  » «  

চটপটি খেয়ে অর্ধশত শিক্ষার্থী অসুস্থ

সিলেটপোস্ট ডেস্ক ::ভ্রাম্যমাণ দোকানের চটপটি খেয়ে শাকরা আর.এ উচ্চ বিদ্যালয়ের অর্ধশত শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। লাকসাম সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে ২৬ জনকে। শনিবার সকালে লালমাই উপজেলার বেলঘর ইউনিয়নে ওই বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সকালে বিদ্যালয়ের আঙ্গিনায় ভ্রাম্যমাণ চটপটির দোকান থেকে ফুচকা ও চটপটি খেয়ে ক্লাসে যায় শিক্ষার্থীরা। ঘণ্টা খানেক পর শিমু আক্তার নামে এক ছাত্রী পেট ব্যথা, বমি ভাব ও বুক জ্বলা উপসর্গ নিয়ে বিদ্যালয়ের অফিস কক্ষে আসে। এর পর থেকে এক এক করে অন্য ছাত্রীরা একই উপসর্গ নিয়ে ক্লাস থেকে বের হতে থাকে। পরে বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র ও এলাকাবাসী তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য লাকসাম সদর হাসপাতালে ভর্তি করে। ছাত্রীদের অসুস্থতার খবর পেয়ে পালানোর চেষ্টাকালে আবদুল হক, ইসমাইল হোসেন, রাব্বি মিয়া নামে ৩ জন চটপটি দোকানীকে এলাকাবাসী আটক করে।

এলাকাবাসী জানায়, আগের দিন রাতে পাশের একটি মাজারের ওরসকে কেন্দ্র করে বিদ্যালয় মাঠে চটপটিসহ অন্য দোকান বসে। রাতে অবিক্রিত থেকে যাওয়া চটপটি-ফুসকা পরদিন সকালেও বিক্রি করা হয়। এসব বাসি খাবার খেয়ে ছাত্রীরা অসুস্থ হয়ে পড়ে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমদ উল্যাহ বলেন, বিষয়টি লালমাই উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেছি।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুল আলী জানান, খাদ্যে বিষক্রিয়ার ফলে ছাত্রীরা অসুস্থ হয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। আশংকা করার কিছু নেই।

সর্বশেষ সংবাদ

Developed by:

.