সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

‘প্রধানমন্ত্রীর জন্মদিন, ক্যাম্পাস ছাড় নাসিরউদ্দিন’

সিলেটপোস্ট ডেস্ক ::বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন কেক কেটে উদযাপন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পতনের দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা। এ সময় তারা ‘প্রধানমন্ত্রীর জন্মদিন, ক্যাম্পাস ছাড় নাসিরউদ্দিন’সহ বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

আজ শনিবার বেলা ১১টায় ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে আন্দোলনরত শিক্ষার্থীরা কেক কাটেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, এই বিশ্ববিদ্যালয়ের প্রকৃত অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯৪৮ সালের আজকের এই দিনে তিনি গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন। জাতির পিতাও জন্মগ্রহণ করেছেন এই গোপালগঞ্জে। কিন্তু বঙ্গবন্ধু ও শেখ হাসিনার জন্মস্থানকে কলঙ্কিত করেছে বিএনপি-জামায়াত পন্থি স্বৈরাচারী ভিসি নাসিরউদ্দিন।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী মো. আল গালিব বলেন, এই বিশ্ববিদ্যালয় নিয়ে আগেও ষড়যন্ত্র হয়েছে, এখনো হচ্ছে। অতীতের ষড়যন্ত্র যেমন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রুখে দিয়েছেন, এবারো তিনি ভিসি নাসিরকে সরিয়ে শিক্ষার শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনবেন।

আন্দোলনরত শিক্ষার্থী আমিনুল ইসলাম বললেন, বঙ্গবন্ধুর নামাঙ্কিত এই বিশ্ববিদ্যালয়ে প্রতিবছর প্রশাসনিকভাবে শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়। কিন্তু এ বছর এমন কোনো নোটিশ দেয়া হয়নি। আন্দোলনকারী শিক্ষার্থীরা নিজ উদ্যোগে এ আয়োজন করেছে। একই সঙ্গে আজ বিকাল পাঁচটায় সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল এর আয়োজন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি প্রশাসনের পক্ষে না থাকায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আমাদের তেমন কোনো কর্মসূচি পালনের সুযোগ দেখছি না।

উল্লেখ্য, দুর্নীতি, নিয়োগ বাণিজ্য, নারী-কেলেঙ্কারিসহ বিভিন্ন অভিযোগে ভিসির পদত্যাগের দাবিতে ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া অন্দোলন এখনো দশম দিনে এসেও অব্যাহত রয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.