সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «   রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের ১৯-২০ বছরের উন্মুক্ত বাজেট পেশ  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরেক জন  » «   জগন্নাথপুরে মোবাইল কোর্ট পরিচালনা জরিমানা আদায়  » «   গোয়াইনঘাটে এসএসসিতে পাশের হার ৭৯.২৭ জিপিএ ৪৫ জন  » «  

ভারতের উত্তর প্রদেশে ভারী বৃষ্টিতে ৭৩ জনের মৃত্যু

সিলেটপোস্ট ডেস্ক ::ভারতের উত্তর প্রদেশে বেশ কয়েকটি অংশে অতিরিক্ত বৃষ্টিপাতে দেখা দেওয়া বন্যা ও অন্যান্য ঘটনায় চার দিনে ৭৩ জনের মৃত্যু হয়েছে।

পরবর্তী দুই দিন রাজ্যটির পূর্বাংশে ভারী থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়ে ওই এলাকার জেলাগুলোতে রেড অ্যালার্ট জারি করেছে দেশটির আবহাওয়া দপ্তর, জানিয়েছে এনডিটিভি।

শুক্রবার উত্তর প্রদেশে স্বাভাবিকের চেয়ে ১৭০০ শতাংশ বেশি বৃষ্টিপাত হয়। রাজ্যটির পূর্বাংশেই বেশি বৃষ্টিপাত হয়েছে।

শনিবার প্রায়াগরাজে ১০২ দশমিক ২ মিলিমিটার ও বারানাসিতে ৮৪ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়। সাধারণত বছরের এ সময়টিতে যে পরিমাণ বৃষ্টিপাত হয় এটি তার চেয়ে অনেক বেশি।

শনিবার উত্তর প্রদেশের বিভিন্ন এলাকায় ২৬ জনের মৃত্যু হয়। এর আগে বৃহস্পতি ও শুক্রবার, দুই দিনে ৪৭ জনের মৃত্যু হয়েছিল।

ভারী বৃষ্টিপাতের কারণে শুক্র ও শনিবার লক্ষ্ণৌ, আমেথি ও অন্যান্য কয়েকটি জেলায় স্কুল বন্ধ রাখা হয়।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বিভাগীয় কমিশনার ও জেলা হাকিমদের দুর্যোগ মোকাবেলায় সব ধরনের পদক্ষেপ নেওয়ার ও যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের তাৎক্ষণিকভাবে ত্রাণের আওতায় আনার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন রাজ্যটির এক কর্মকর্তা।

এ দুর্যোগের কারণে যাদের মৃত্যু হয়েছে তাদের প্রত্যেকের পরিবারকে চার লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

পরবর্তী দুই দিন রাজ্যটির বিভিন্ন অং শে ‘অতি ভারী বৃষ্টিপাত’ হতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া দপ্তর।

উত্তর প্রদেশের প্রতিবেশী রাজ্য বিহারেও গত চার দিন ধরে ভারী বৃষ্টিপাত হয়েছে। এতে রাজ্যটির বিভিন্ন অংশে বন্যা দেখা দিয়েছে, সড়ক ও রেল যোগাযোগ বিঘ্নিত হয়েছে।

পাটনা ও অন্যান্য জেলায় ভারী বৃষ্টিপাত হওয়ায় রবিবার সকালে বেশ কয়েকটি ট্রেনের সূচী বাতিল করা হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.