সংবাদ শিরোনাম
সিলেটের হাসপাতালে আইসিইউ সুবিধা না পেয়ে অনেক রোগী মারা যাচ্ছে  » «   বৃটেনে বর্ষসেরা বাংলাদেশি ফারজানা  » «   যুক্তরাষ্ট্র একদিনেই দেশটিতে ৬০ হাজারের বেশি রোগী শনাক্ত  » «   বালাগঞ্জ-ওসমানীনগর স্বাস্থ্য বিভাগের সেবাদানে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা  » «   সিলেট সুনামগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় কেড়ে নিয়েছে চারজনের প্রাণ  » «   করোনায় আরো ৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮৯  » «   স্বামীর জন্মদিনে তরতাজা সেলফি পোস্ট করে গুঞ্জনে আবারও জল ঢেলে দিলেন সিলেটি বধু মাহি  » «   নিবন্ধিত প্রতিষ্ঠানের টার্নওভার কর সনদপত্র নিজ ব্যবসায়িক কার্যালয়ে টানিয়ে রাখতে  » «   বিভিন্ন অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় উত্তরার রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ  » «   ভারতে-নেপালের দ্বন্দ্বে এক সুন্দরীর নাম  » «   ব্রাজিলের প্রেসিডেন্ট প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত  » «   জগন্নাথপুরে করোনা পিছু ছাড়ছেনা আরও ১জন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৯৬  » «   ওসমানীনগরের ঐতিহ্যবাহী গলমুকাপন মাদ্রাসা ধংসের পায়তারা  » «   দিরাইয়ে সাংসদ জয়া সেনগুপ্ত’র ত্রাণ বিতরণ  » «   “মুজিব বর্ষ” উদযাপন উপলক্ষে বিয়ানীবাজার কৃষি সম্প্রসারন অধিদপ্তরের গাছের চারা রোপন  » «  

ডোরড্যাশ হ্যাকিং ॥ ৪৯ লাখের তথ্য ফাঁস

সিলেটপোস্ট ডেস্ক ::হ্যাকিংয়ের শিকার হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের খাবার সরবরাহ প্রতিষ্ঠান ডোরড্যাশ। এ ঘটনায় প্রতিষ্ঠানের ৪৯ লাখ গ্রাহক, কর্মী এবং রেস্তোরাঁর তথ্য ফাঁস হয়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এক ব্লগ পোষ্টে প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়, মে মাসের ৪ তারিখ অননুমোদিত কেউ অবৈধভাবে তাদের সিস্টেমে প্রবেশ করেছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, চুরি যাওয়া সম্ভাব্য তথ্যগুলোর মধ্যে রয়েছে ক্রেতাদের কার্ডের শেষ চার অঙ্ক, রেস্টুরেন্ট কর্মীদের ব্যাংক অ্যাকাউন্টের শেষ চার অঙ্ক এবং রেস্তোরাঁর কিছু তথ্য।

প্রতিবেদনে আরও বলা হয় ঝুঁকিতে থাকা তথ্যগুলোর মধ্যে আরও রয়েছে ক্রেতাদের প্রোফাইলের তথ্য যেমন, নাম, ই-মেইল, সরবরাহ ঠিকানা এবং ফোন নাম্বার। এ ছাড়াও প্রায় এক লাখ সরবরাহ কর্মীর লাইসেন্স নাম্বারও বেহাত হয়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্যান ফ্রান্সিসকোভিত্তিক প্রতিষ্ঠানটি তথ্য চুরির বিষয়টি জানতে পেরেছে এই মাসের শুরুর দিকেই। প্রতিষ্ঠানটি জানায়, বর্তমানে বিষয়টি নিয়ে তদন্ত চলছে। যে সব ক্রেতা এপ্রিলের ৫ তারিখের পর তাদের সঙ্গে যুক্ত হয়েছেন তাদের কোনো তথ্য চুরি হয়নি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.