সংবাদ শিরোনাম
‘ধর্ষিতা কন্যাকে চুপ থাকতে বলেন’ অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী  » «   নিউ জিল্যান্ডে অগ্ন্যুৎপাত ॥ নিহত ১,কয়েকজন নিখোঁজ  » «   বঙ্গবন্ধু বিপিএলে একমাত্র দেশী কোচ সালাউদ্দিন  » «   নারীরা এখন সর্বত্র কাজ করছে ॥ প্রধানমন্ত্রী  » «   ২২ ডিআইজি-অতিরিক্ত ডিআইজি বদলি  » «   এখন থেকে প্রতিদিন তিনবার ফুটপাতে অভিযান চলবে-মেয়র আরিফ  » «   মানবাধিকার দিবস উপলক্ষে সিলেট জেলা বিএনপির শোভাযাত্রা মঙ্গলবার  » «   নগরীর কাষ্টঘর এলাকা থেকে ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার  » «   সিলেটে আজ থেকে কার্যকর হলো নতুন সড়ক পরিবহন আইন  » «   কমলগঞ্জে ৫ মাস পর কবর থেকে তরুণীর লাশ উত্তোলন  » «   প্রত্যেক নারীকে অসাম্প্রদায়িক চিন্তা চেতনার হতে হবে: পরিকল্পনামন্ত্রী  » «   দিরাইয়ে দুইদিন থেকে নিখোঁজ কিশোরের মরদেহ উদ্ধার  » «   ছাতকে পিকআপ ভর্তি ভারতীয় কসমেটিকসহ আটক ৩  » «   সিলেটে চালু হচ্ছে আরও একটি সরকারি উচ্চ বিদ্যালয়  » «   রাজধানীতে বিএনপির বিক্ষোভ, আটক ১২  » «  

ডোরড্যাশ হ্যাকিং ॥ ৪৯ লাখের তথ্য ফাঁস

সিলেটপোস্ট ডেস্ক ::হ্যাকিংয়ের শিকার হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের খাবার সরবরাহ প্রতিষ্ঠান ডোরড্যাশ। এ ঘটনায় প্রতিষ্ঠানের ৪৯ লাখ গ্রাহক, কর্মী এবং রেস্তোরাঁর তথ্য ফাঁস হয়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এক ব্লগ পোষ্টে প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়, মে মাসের ৪ তারিখ অননুমোদিত কেউ অবৈধভাবে তাদের সিস্টেমে প্রবেশ করেছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, চুরি যাওয়া সম্ভাব্য তথ্যগুলোর মধ্যে রয়েছে ক্রেতাদের কার্ডের শেষ চার অঙ্ক, রেস্টুরেন্ট কর্মীদের ব্যাংক অ্যাকাউন্টের শেষ চার অঙ্ক এবং রেস্তোরাঁর কিছু তথ্য।

প্রতিবেদনে আরও বলা হয় ঝুঁকিতে থাকা তথ্যগুলোর মধ্যে আরও রয়েছে ক্রেতাদের প্রোফাইলের তথ্য যেমন, নাম, ই-মেইল, সরবরাহ ঠিকানা এবং ফোন নাম্বার। এ ছাড়াও প্রায় এক লাখ সরবরাহ কর্মীর লাইসেন্স নাম্বারও বেহাত হয়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্যান ফ্রান্সিসকোভিত্তিক প্রতিষ্ঠানটি তথ্য চুরির বিষয়টি জানতে পেরেছে এই মাসের শুরুর দিকেই। প্রতিষ্ঠানটি জানায়, বর্তমানে বিষয়টি নিয়ে তদন্ত চলছে। যে সব ক্রেতা এপ্রিলের ৫ তারিখের পর তাদের সঙ্গে যুক্ত হয়েছেন তাদের কোনো তথ্য চুরি হয়নি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.