সংবাদ শিরোনাম
মানুষকে রক্ষার চেষ্টা করছি প্রাণপণে : প্রধানমন্ত্রী  » «   জগন্নাথপুরে অজ্ঞাতনামা লাশের পরিজয় পেতে পুলিশের সাহায্য কামনা  » «   গোয়াইনঘাটে আরও এক করোনা রোগী শনাক্ত: উপজেলায় মোট আক্রান্ত ৮  » «   জগন্নাথপুরে পুলিশ সদস্য সহ ২জন করোনায় আক্রান্ত  » «   দিরাইয়ে বজ্রপাতে ১৪ বছরের কিশোরের মৃত্যু  » «   তামাবিল স্থলবন্দর দিয়ে দেশে ফিরলেন ২ বাংলাদেশি  » «   সাংবাদিক ফয়সল আহমদ বাবলুর মাতৃবিয়োগ-গোয়াইনঘাট প্রেসক্লাবের শোক  » «   দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জাফলংয়ে যুবলীগ নেতা বহিষ্কার  » «   সাংবাদিক বাবলুর মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «   সিলেট বিভাগে নতুন করে আরও ৭৯ জনের করোনা শনাক্ত-মোট ১২৩৮  » «   জগন্নাথপুরে ৫০০ মসজিদে প্রধানমন্ত্রী সহায়তার চেক বিতরণ  » «   সুনামগঞ্জে র‍্যাবের ১৪ সদস্যসহ একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত রেকর্ড,এ নিয়ে মোট ২১৩  » «   জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «  

মেয়র আরিফকে হত্যার হুমকিদাতার অবস্থান সনাক্ত

সিলেটপোস্ট ডেস্ক ::সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীকে হত্যার হুমকি দেওয়া হয় ঢাকার সাভার থেকে। পুলিশ কল ট্র্যাকিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হয়েছে।

জানা গেছে, গত শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে পর পর দুটি নম্বর (০১৭১২১৩২৫৯৮ ও ০১৯২১৮৭৪৬৮১) থেকে মেয়র আরিফুল হক চৌধুরীর ব্যক্তিগত মোবাইল নম্বরে কল করে অশ্রাব্য ভাষায় গালাগাল ও হত্যার হুমকি প্রদান করা হয়। পরে মেয়রের পক্ষে সিসিকের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব নগরীর কোতোয়ালী থানায় জিডি দায়ের করেন।

জিডি দায়েরের পর বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে পুলিশ। মোবাইল ফোনের কল ট্র্যাকিংয়ের মাধ্যমে হুমকিদাতার অবস্থান সনাক্ত করা হয় ঢাকার সাভার।

মেয়রের পক্ষে জিডি দায়েরকারী সিসিকের জনসংযোগ কর্মকর্তা বলেন, ‘পুলিশের কাছ থেকে আমরা জানতে পেরেছি, হুমকিদাতারা মেয়র মহোদয়কে হুমকি প্রদানের সময় ঢাকার সাভার এলাকায় অবস্থান করছিল।’

এ বিষয়ে নগরীর কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ সেলিম মিঞা বলেন, ‘পুলিশ এখন হুমকিদাতাদের পুরো নাম-পরিচয় জানতে কাজ করছে।’

এ বিষয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘শনিবার সকালে সিটি করপোরেশনের স্কুলের জন্য শহরতলির লাক্কাতুরায় জায়গা দেখতে গিয়েছিলাম। সেখান থেকে ফেরার পথে ওই দুটি নাম্বার থেকে কল করে গালিগালাজ করা হয়। তারা হত্যার হুমকিও দেয়। নিজেদের পরিচয় দেয়নি তারা। আমি তাদেরকে বলি, আমাকে মারতে হলে সামনে আয়। শহরে ফেরার পরও তারা বারবার কল করছিল। বাধ্য হয়ে থানায় জিডি করি।’

এদিকে, মেয়রকে হত্যার হুমকির বিষয়টি নিয়ে ক্ষুব্ধ সিটি করপোরেশনের সকল কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীরা। এর প্রতিবাদে কাল রবিবার তারা এক ঘন্টা কলম বিরতি পালন করেছেন। এছাড়া কাউন্সিলরগণ মেয়রকে হত্যার হুমকিদাতাদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে এবং মেয়রের নিরাপত্তা বাড়াতে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এর বাইরে, বিএনপিও মেয়র আরিফকে হত্যার হুমকির বিষয়টি নিয়ে উদ্বেগ জানিয়েছে। সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ‘টানা দুইবারের নির্বাচিত জনবান্ধব কর্মবীর মেয়রকে হত্যার হুমকি দেওয়ায় আমরা বিস্মিত। নগরীর উন্নয়নে মেয়র যখন ব্যাপক পরিকল্পনা গ্রহণ করছেন, তখন তাকে হুমকি উন্নয়নের অন্তরায়। এর সাথে জড়িতদের গ্রেফতার করে শাস্তি দিতে হবে।’ প্রসঙ্গত, আরিফুল হক চৌধুরী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য।

এছাড়াও, বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন ও দিলদার হোসেন সেলিম মেয়র আরিফকে হত্যার হুমকি প্রদানের নিন্দা জানিয়েছেন। তারা হুমকিদাতাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবিও জানান।

সর্বশেষ সংবাদ

Developed by:

.