সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

মেয়র আরিফকে হত্যার হুমকিদাতার অবস্থান সনাক্ত

সিলেটপোস্ট ডেস্ক ::সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীকে হত্যার হুমকি দেওয়া হয় ঢাকার সাভার থেকে। পুলিশ কল ট্র্যাকিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হয়েছে।

জানা গেছে, গত শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে পর পর দুটি নম্বর (০১৭১২১৩২৫৯৮ ও ০১৯২১৮৭৪৬৮১) থেকে মেয়র আরিফুল হক চৌধুরীর ব্যক্তিগত মোবাইল নম্বরে কল করে অশ্রাব্য ভাষায় গালাগাল ও হত্যার হুমকি প্রদান করা হয়। পরে মেয়রের পক্ষে সিসিকের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব নগরীর কোতোয়ালী থানায় জিডি দায়ের করেন।

জিডি দায়েরের পর বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে পুলিশ। মোবাইল ফোনের কল ট্র্যাকিংয়ের মাধ্যমে হুমকিদাতার অবস্থান সনাক্ত করা হয় ঢাকার সাভার।

মেয়রের পক্ষে জিডি দায়েরকারী সিসিকের জনসংযোগ কর্মকর্তা বলেন, ‘পুলিশের কাছ থেকে আমরা জানতে পেরেছি, হুমকিদাতারা মেয়র মহোদয়কে হুমকি প্রদানের সময় ঢাকার সাভার এলাকায় অবস্থান করছিল।’

এ বিষয়ে নগরীর কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ সেলিম মিঞা বলেন, ‘পুলিশ এখন হুমকিদাতাদের পুরো নাম-পরিচয় জানতে কাজ করছে।’

এ বিষয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘শনিবার সকালে সিটি করপোরেশনের স্কুলের জন্য শহরতলির লাক্কাতুরায় জায়গা দেখতে গিয়েছিলাম। সেখান থেকে ফেরার পথে ওই দুটি নাম্বার থেকে কল করে গালিগালাজ করা হয়। তারা হত্যার হুমকিও দেয়। নিজেদের পরিচয় দেয়নি তারা। আমি তাদেরকে বলি, আমাকে মারতে হলে সামনে আয়। শহরে ফেরার পরও তারা বারবার কল করছিল। বাধ্য হয়ে থানায় জিডি করি।’

এদিকে, মেয়রকে হত্যার হুমকির বিষয়টি নিয়ে ক্ষুব্ধ সিটি করপোরেশনের সকল কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীরা। এর প্রতিবাদে কাল রবিবার তারা এক ঘন্টা কলম বিরতি পালন করেছেন। এছাড়া কাউন্সিলরগণ মেয়রকে হত্যার হুমকিদাতাদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে এবং মেয়রের নিরাপত্তা বাড়াতে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এর বাইরে, বিএনপিও মেয়র আরিফকে হত্যার হুমকির বিষয়টি নিয়ে উদ্বেগ জানিয়েছে। সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ‘টানা দুইবারের নির্বাচিত জনবান্ধব কর্মবীর মেয়রকে হত্যার হুমকি দেওয়ায় আমরা বিস্মিত। নগরীর উন্নয়নে মেয়র যখন ব্যাপক পরিকল্পনা গ্রহণ করছেন, তখন তাকে হুমকি উন্নয়নের অন্তরায়। এর সাথে জড়িতদের গ্রেফতার করে শাস্তি দিতে হবে।’ প্রসঙ্গত, আরিফুল হক চৌধুরী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য।

এছাড়াও, বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন ও দিলদার হোসেন সেলিম মেয়র আরিফকে হত্যার হুমকি প্রদানের নিন্দা জানিয়েছেন। তারা হুমকিদাতাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবিও জানান।

সর্বশেষ সংবাদ

Developed by:

.