সংবাদ শিরোনাম
এম. এ. হকের মৃত্যুতে সিলেট মহানগর যুবলীগের শোক  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর যুবদলের শোক  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট মহানগর বিএনপির শোক  » «   এম এ হকের মৃত্যুতে মিজান চৌধুরীর শোক  » «   মারা গেলেন সিলেট মহানগর বিএনপি’র সাবেক সভাপতি এম এ হক  » «   সমালোচনার মুখে ফেয়ার এন্ড লাভলীর নাম পরিবর্তন করা হলো  » «   ফিরলো কফি হাউসের সেই আড্ডা  » «   করোনা:বাসা ভাড়া না দেওয়াতে ১৩৮ শিক্ষার্থীর সার্টিফিকেট, ল্যাপটপ, ট্রাঙ্ক ডাস্টবিনে  » «   বুড়িগঙ্গায় লঞ্চ ডুবির ১৩ ঘণ্টাপর জীবিত উদ্ধার হওয়া সুমনের ঘটনা সাজানো নাটক:দাবী ভ্রাম্যমাণ হকারদের  » «   বাজেট প্রত্যাখ্যান বিএনপি’র  » «   তিন দিন ধরে ঘুরছেন ক্যানসার আক্রান্ত রোগী  » «   বাংলাদেশে করোনায় তেমন ক্ষতি করতে পারেনি-পরিকল্পনামন্ত্রী  » «   বিছনাকান্দি সীমান্তে ভারতীয় খাশিয়ার গুলিতে নিহত ১  » «   জগন্নাথপুরে আরো ২ মহিলা সহ ৫জন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৮৯  » «   জগন্নাথপুর-সিলেট বিকল্প সংযোগ সড়ক ভেঙে ৩দিন ধরে সরাসরি যান চলাচল বন্ধ  » «  

ফারাক্কার ১০৯টি বাঁধ খুলে দিলো ভারত

সিলেটপোস্ট ডেস্ক ::ভারতের উত্তর প্রদেশ, মালদহ ও বিহারে রেকর্ড পরিমাণ বৃষ্টির কারণে ফরাক্কা বাঁধের সব কটি লকগেট একসঙ্গে খুলে  দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। এর জেরে  রাজশাহীতে অতি বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।

সোমবার দুপুরে ফারাক্কা ব্যারেজের ১০৯টি লকগেটই খুলে দেয়ায় পদ্মার পানি বিপদসীমা ছুঁই ছুই করছে।

ইতিমধ্যেই কয়েক সেন্টিমিটার পানি বেড়েছে পদ্মায়। ফারাক্কা বাঁধের সবকটি গেট খুলে দেয়ার বিষয়টি নিশ্চিত করে সোমবার সন্ধ্যায় রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক সৈয়দ সাহিদুল আলম জানান, ফারাক্কা উজান থেকে পদ্মায় আসা পানিতে এ অঞ্চলে বন্যা হতে পারে এর জন্য আগাম সর্তকতা অবলম্বন করা হচ্ছে।

এদিকে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার এনামুল হক জানিয়েছেন, সোমবার সকাল ৬টায় রাজশাহীতে পদ্মায় পানি ছিল ১৭ দশমিক ৯০ সেন্টিমিটার সারাদিনে তা বেড়ে সন্ধ্যা ৬ টায় ১৮ দশমিক ০১ সেন্টিমিটার হয়। তিনি বলেন, দু-একদিনের মধ্যেই পদ্মার পানি বিপদসীমা অতিক্রম করতে পারে। রাজশাহী পদ্মার পানির বিপদসীমা ধরা হয় ১৮ দশমিক ৫০ সেন্টিমিটার।

সর্বশেষ সংবাদ

Developed by:

.