সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

চীনে কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১৯

সিলেটপোস্ট ডেস্ক ::চীনের ঝেজিয়াং প্রদেশের এক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে। দেশটির ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকীর আগ দিয়ে এ ঘটনা ঘটলো। রোববার রাতে প্রদেশের নিংহাই কাউন্টির এক কারখানায় এই অগ্নিকাণ্ড ঘটে। সোমবার সকালে স্থানীয় সরকার চীনা সামাজিক যোগযোগ মাধ্যম ওয়েইবুতে এক পোস্টের মাধ্যমে একথা জানায়। ওয়েইবু হচ্ছে টুইটারের চীনা বিকল্প। এ খবর দিয়েছে আল জাজিরা।

খবরে বলা হয়, আগুন লাগার তিন ঘণ্টা পর পুরোপুরিভাবে তা নিভিয়ে ফেলতে সক্ষম হয় দমকলকর্মীরা। ঘটনাটি খতিয়ে দেখতে একটি তদন্ত শুরু হয়েছে। অগ্নিকাণ্ড থেকে মোট আট জনকে উদ্ধার করা হয়েছে।

এর মধ্যে তিন জন হালকা আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চীনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হওয়ার আগ দিয়ে চীনে এমন দুর্ঘটনা যেন ঝেঁকে বসেছে। এর আগে এক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান ৩৬ জন। সড়ক ও কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা অবশ্য চীনে নতুন কিছু নয়। গত মার্চ মাসে জিয়াংসু প্রদেশে এক রাসায়নিক কারখানায় বিস্ফোরণে ঘটনায় অন্তত ৭৮ জন নিহত হন। এছাড়া, জুলাইয়ে চীনের মধ্যাঞ্চলে এক গ্যাস প্রকল্পে বিস্ফোরণ ঘটে প্রাণ হারান ১৫ জন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.