সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

সৌদিতে স্ব-জাতির হাতে ৩ বাংলাদেশি খুন, মিশনের উদ্বেগ

সিলেটপোস্ট ডেস্ক ::সৌদিতে  এক মাসে স্ব-জাতির হাতে ৩ বাংলাদেশি খুনের ঘটনায় উদ্বিগ্ন বাংলাদেশ মিশনের কর্মকর্তারা। জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের    হেড অব চ্যান্সারি ও প্রথম সচিব মোস্তফা জামিল সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত এক বার্তায় সেই উদ্বেগ প্রকাশ করেন। সৌদি আরবে হত্যার বদলে হত্যা অর্থাৎ নিশ্চিত  মৃত্যুদন্ডের কঠিন শাস্তির কথা স্মরণ করিয়ে দিয়ে প্রবাসী বাংলাদেশিদের প্রতি সর্বাবস্থায় সহনশীলতা প্রদর্শনের অনুরোধ জানান তিনি। পররাষ্ট্র ক্যডারের মেধাবী ও দূরদৃষ্টিসম্পন্ন ওই কর্মকর্তা বাংলাদেশিদের হাতে একের পর এক বাংলাদেশি খুনের মত গুরুতর অপরাধে জড়িয়ে যাওয়ার প্রেক্ষিতে সৌদি আরবে দেশের সাধারণ এবং নিরপরাধ মানুষদের ভিসায় কড়াকড়ি আসতে পারে বলেও সতর্ক করেন।
ফেসবুক পোস্টে তার বার্তাটি এ রকম- বাংলাদেশিদের শেষ করার জন্য পৃথিবীর সর্বত্র বাংলাদেশিরাই যথেষ্ট। গত এক মাসে সৌদি আরবে তিনজন বাংলাদেশি অন্য বাংলাদেশিদের  হাতে খুন হয়েছেন। প্রথম ব্যক্তি খুন হলেন আরেক বাংলাদেশির লাঠির আঘাতে। দ্বিতীয়জনকে  জবাই করলেন তারই রুমমেট অপর দুই বাংলাদেশি। তা-ও শুধুমাত্র কে আগে বাথরুমে যাবেন-  তা নিয়ে ঝগড়ার রেশ ধরে।

সর্বশেষ আজ (২৮ সেপ্টেম্বর ) নাজরানে ছুরিকাঘাতে খুন হলেন জুনায়েদ নামক এক বাংলাদেশি আরেক বাংলাদেশিরই হাতে।
জামিল লিখেন- “ভাই কেউ কি নিজের দেশে অন্য কোন বিদেশি জাতির এ ধরনের ক্রমাগত খুনাখুনি সহ্য করবে? আমাদের দেশে যদি অন্য কোন জাতি একমাসে তিনজন স্ব-জাতিকে হত্যা করতো, তাহলে আমাদের প্রতিক্রিয়া কি হতো? এসব হত্যাকান্ডের প্রেক্ষিতে বাংলাদেশিদের  ভিসা যদি সৌদি সরকার বন্ধ করে দেয়- তবে কি খুব বেশি দোষের কিছু হবে? আমরা দুই-একজন কিভাবে সম্পূর্ণ একটা দেশ, একটা জাতিকে বিপদে ফেলছি! প্রবাসে আরেকটু বেশি সহনশীল হবার জন্য সবার প্রতি অনুরোধ রইল। এ দেশে মানুষ খুন করার শাস্তি নিশ্চিত মৃত্যুদন্ড। এ বিষয়টি ভুলে যাবেন না প্লিজ।”

সর্বশেষ সংবাদ

Developed by:

.