সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

জম্মুতে গৃহবন্দি নেতাদের মুক্তি দেয়া হয়েছে

সিলেটপোস্ট ডেস্ক ::স্থানীয় নির্বাচনকে সামনে রেখে জম্মুতে গৃহবন্দি রাখা রাজনৈতিক নেতাদের মুক্তি দেয়া হয়েছে আজ বুধবার। তাদের ওপর থেকে সব বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছে। ২৪ শে অক্টোবর সেখানে ব্লক ডেভেলপমেন্ট কাউন্সিলের (বিডিসি) নির্বাচন। এ উপলক্ষে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে খবর দিয়েছে অনলাইন জি নিউজ। জম্মু-কাশ্মীর প্রশাসন যাদেরকে মুক্তি দিয়েছে তার মধ্যে রয়েছেন ন্যাশনাল কনফারেন্সের দেবেন্দর সিং রানা, জম্মু-কাশ্মীর ন্যাশনাল প্যান্থারস পার্টির হর্ষদেব সিং, কংগ্রেসের রমান ভাল্লা প্রমুখ। তবে সাবেক দুই মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ফারুক আবদুল্লাহ এর মধ্যে রয়েছেন কিনা তা জানা যায় নি।

এসব নেতাকে আগস্টে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করার আগেই গৃহবন্দি করা হয়। ওই সময়েই গৃহবন্দি করা হয় মেহবুবা মুফতি, ওমর আবদুল্লাহ, ফারুক আবদুল্লাহকে। বিডিসির আসন্ন নির্বাচনে যাতে সব রাজনৈতিক দল অংশ নিতে পারে সেজন্য এসব নেতার মুক্তি দাবি করে জামায়াতে ইসলামী হিন্দ।

এর প্রধান সৈয়দ সাদুতুল্লাহ হোসেনি বলেন, যেকোনো গণতান্ত্রিক প্রক্রিয়াই ভাল। আর তার মূল হলো পঞ্চায়েত নির্বাচন। কিন্তু অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সব রাজনৈতিক বন্দিকে মুক্তি দেয়া উচিত, যাতে তারা নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নিতে পারেন। জম্মু-কাশ্মীরে ৩১০টি ব্লকে বিডিসি নির্বাচন হচ্ছে ২৪ শে অক্টোবর। রাজ্যে মোট ব্লক রয়েছে ৩১৬টি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.