সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «   রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের ১৯-২০ বছরের উন্মুক্ত বাজেট পেশ  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরেক জন  » «   জগন্নাথপুরে মোবাইল কোর্ট পরিচালনা জরিমানা আদায়  » «   গোয়াইনঘাটে এসএসসিতে পাশের হার ৭৯.২৭ জিপিএ ৪৫ জন  » «  

জম্মুতে গৃহবন্দি নেতাদের মুক্তি দেয়া হয়েছে

সিলেটপোস্ট ডেস্ক ::স্থানীয় নির্বাচনকে সামনে রেখে জম্মুতে গৃহবন্দি রাখা রাজনৈতিক নেতাদের মুক্তি দেয়া হয়েছে আজ বুধবার। তাদের ওপর থেকে সব বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছে। ২৪ শে অক্টোবর সেখানে ব্লক ডেভেলপমেন্ট কাউন্সিলের (বিডিসি) নির্বাচন। এ উপলক্ষে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে খবর দিয়েছে অনলাইন জি নিউজ। জম্মু-কাশ্মীর প্রশাসন যাদেরকে মুক্তি দিয়েছে তার মধ্যে রয়েছেন ন্যাশনাল কনফারেন্সের দেবেন্দর সিং রানা, জম্মু-কাশ্মীর ন্যাশনাল প্যান্থারস পার্টির হর্ষদেব সিং, কংগ্রেসের রমান ভাল্লা প্রমুখ। তবে সাবেক দুই মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ফারুক আবদুল্লাহ এর মধ্যে রয়েছেন কিনা তা জানা যায় নি।

এসব নেতাকে আগস্টে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করার আগেই গৃহবন্দি করা হয়। ওই সময়েই গৃহবন্দি করা হয় মেহবুবা মুফতি, ওমর আবদুল্লাহ, ফারুক আবদুল্লাহকে। বিডিসির আসন্ন নির্বাচনে যাতে সব রাজনৈতিক দল অংশ নিতে পারে সেজন্য এসব নেতার মুক্তি দাবি করে জামায়াতে ইসলামী হিন্দ।

এর প্রধান সৈয়দ সাদুতুল্লাহ হোসেনি বলেন, যেকোনো গণতান্ত্রিক প্রক্রিয়াই ভাল। আর তার মূল হলো পঞ্চায়েত নির্বাচন। কিন্তু অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সব রাজনৈতিক বন্দিকে মুক্তি দেয়া উচিত, যাতে তারা নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নিতে পারেন। জম্মু-কাশ্মীরে ৩১০টি ব্লকে বিডিসি নির্বাচন হচ্ছে ২৪ শে অক্টোবর। রাজ্যে মোট ব্লক রয়েছে ৩১৬টি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.