সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে সাধারণ জ্ঞান প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সম্পন্ন  » «   জগন্নাথপুরে হিন্দু সম্প্রাদায়ের উপর অতর্কিত হামলা ভাংচুর ও লুটপাট  » «   জগন্নাথপুরে নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে এক জন  » «   জগন্নাথপুরে সাংবাদিকের বসত ঘরে আগুন প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি  » «   সুনামগঞ্জ জেলায় নতুন করে ২ শিশু,৪ পুলিশ সদস্য সহ ১৮জন করোনা আক্রান্ত  » «   তামাবিল স্থলবন্দর দিয়ে দেশে গেলেন  ৫ ভারতীয়, ফিরলেন ৪ বাংলাদেশি  » «   গোয়াইনঘাটে নিখোঁজের তিনদিন পর ওসমান আলীর লাশ উদ্ধার  » «   বিশপের দশক সেরা ওয়ানডে একাদশে একমাত্র অলরাউন্ডার সাকিব  » «   মুক্তির শর্তের বিষয়ে আইনজীবীদের সঙ্গেও পরামর্শ  » «   রবিবার থেকে ব্যাংক চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা  » «   অভ্যন্তরীণ তিন রুটে ১ জুন থেকে ফ্লাইট চালু  » «   সৌদি আরবে সিলেটর জকিগন্জের এক ব্যবসায়ীর মৃত্যু  » «   নিজ হাতে গড়া দল থেকে বহিষ্কার মাহাথির  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক বৃদ্ধের মৃত্যু  » «  

ভোমরা বন্দর দিয়ে ঢুকছে ৭৩ ট্রাক পেঁয়াজ, বাজারে দাম বৃদ্ধি

সিলেটপোস্ট ডেস্ক ::সাতক্ষীরার বাজারের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকা কেজি দরে। গত তিনদিন অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে পেঁয়াজের দাম। তিন দিন আগেও পেঁয়াজের প্রতি কেজি মূল্য ছিল ৩৫-৪০ টাকা। বর্তমানে দ্বিগুণেরও বেশী দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ।

এদিকে, ভারত থেকে পেঁয়াজ আমদানির বন্ধ হওয়ায় পেয়াজের মূল্য আকষ্মিক বৃদ্ধি পেয়েছে বলে জানান ব্যবসায়ীরা। অন্যদিকে, ক্রেতারা বাজারে এসে পেঁয়াজের মূল্য বৃদ্ধিতে চরম ক্ষোভ প্রকাশ করছেন। বৃহস্পতিবার সাতক্ষীরার বড় বাজারে ঘুরে দেখা যায় এমন চিত্র।

শহরের পলাশপোল এলাকার বাসিন্দা পেয়াজ ক্রেতা রবিউল ইসলাম শুভ জানান, বাজারে এসে হঠাৎই দেখছি পেয়াজের মূল্য দ্বিগুণেরও বেশী। সাধারণ ক্রেতা আমরা বিপাকে পড়েছি। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে সংসারে খরচ বেড়ে গেল। তবুও প্রয়োজনের তাগিদে বাধ্য হয়েই কিনতে হচ্ছে আমিসহ সকল ক্রেতাদের।

শহরের বড়বাজারের ব্যবসায়ী আশরাফুল ইসলাম বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার কারণে দাম বৃদ্ধি পেয়েছে পেঁয়াজের । সাতক্ষীরার ভোমরা বন্দর দিয়ে পেঁয়াজ কয়েকদিন আসছে না। যার ফলে বাজারেও তার প্রভাব পড়েছে। ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হলে দামও কমে আসবে।

সাতক্ষীরার ভোমরা সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভারত সরকার পেঁয়াজ আমদানি বন্ধ ঘোষনা করার আগে ভোমরা বন্দরের ওপারে ভারতে ৭৩ ট্রাক পেয়াজ দেশে প্রবেশের জন্য অপেক্ষামান ছিল। (বৃহস্পতিবার) পেয়াজের ট্রাকগুলো দেশে প্রবেশ করবে। তবে নতুনভাবে ব্যবসায়ীরা পেঁয়াজ আমদানি করতে পারছে না।

তিনি বলেন, বন্দর এলাকায় পেঁয়াজ ৭০-৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। খুচরা বাজারে বেশী দামে পেঁয়াজ বিক্রি হলেও পাইকারি বাজারগুলোতে পেয়াজের দাম স্বাভাবিক রয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.