সংবাদ শিরোনাম
ওসমানীনগরে র‌্যাব-৯ এর সদস্যদের উপর হামলা,মোটরসাইকেল ভাংচুর-আহত ৩  » «   গোলাপগঞ্জের বারকোট গ্রামের ডাকাত জয়নাল গ্রেফতার  » «   টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «  

ভোমরা বন্দর দিয়ে ঢুকছে ৭৩ ট্রাক পেঁয়াজ, বাজারে দাম বৃদ্ধি

সিলেটপোস্ট ডেস্ক ::সাতক্ষীরার বাজারের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকা কেজি দরে। গত তিনদিন অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে পেঁয়াজের দাম। তিন দিন আগেও পেঁয়াজের প্রতি কেজি মূল্য ছিল ৩৫-৪০ টাকা। বর্তমানে দ্বিগুণেরও বেশী দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ।

এদিকে, ভারত থেকে পেঁয়াজ আমদানির বন্ধ হওয়ায় পেয়াজের মূল্য আকষ্মিক বৃদ্ধি পেয়েছে বলে জানান ব্যবসায়ীরা। অন্যদিকে, ক্রেতারা বাজারে এসে পেঁয়াজের মূল্য বৃদ্ধিতে চরম ক্ষোভ প্রকাশ করছেন। বৃহস্পতিবার সাতক্ষীরার বড় বাজারে ঘুরে দেখা যায় এমন চিত্র।

শহরের পলাশপোল এলাকার বাসিন্দা পেয়াজ ক্রেতা রবিউল ইসলাম শুভ জানান, বাজারে এসে হঠাৎই দেখছি পেয়াজের মূল্য দ্বিগুণেরও বেশী। সাধারণ ক্রেতা আমরা বিপাকে পড়েছি। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে সংসারে খরচ বেড়ে গেল। তবুও প্রয়োজনের তাগিদে বাধ্য হয়েই কিনতে হচ্ছে আমিসহ সকল ক্রেতাদের।

শহরের বড়বাজারের ব্যবসায়ী আশরাফুল ইসলাম বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার কারণে দাম বৃদ্ধি পেয়েছে পেঁয়াজের । সাতক্ষীরার ভোমরা বন্দর দিয়ে পেঁয়াজ কয়েকদিন আসছে না। যার ফলে বাজারেও তার প্রভাব পড়েছে। ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হলে দামও কমে আসবে।

সাতক্ষীরার ভোমরা সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভারত সরকার পেঁয়াজ আমদানি বন্ধ ঘোষনা করার আগে ভোমরা বন্দরের ওপারে ভারতে ৭৩ ট্রাক পেয়াজ দেশে প্রবেশের জন্য অপেক্ষামান ছিল। (বৃহস্পতিবার) পেয়াজের ট্রাকগুলো দেশে প্রবেশ করবে। তবে নতুনভাবে ব্যবসায়ীরা পেঁয়াজ আমদানি করতে পারছে না।

তিনি বলেন, বন্দর এলাকায় পেঁয়াজ ৭০-৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। খুচরা বাজারে বেশী দামে পেঁয়াজ বিক্রি হলেও পাইকারি বাজারগুলোতে পেয়াজের দাম স্বাভাবিক রয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.