সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «   রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের ১৯-২০ বছরের উন্মুক্ত বাজেট পেশ  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরেক জন  » «   জগন্নাথপুরে মোবাইল কোর্ট পরিচালনা জরিমানা আদায়  » «   গোয়াইনঘাটে এসএসসিতে পাশের হার ৭৯.২৭ জিপিএ ৪৫ জন  » «  

প্যারিস পুলিশ সদর দপ্তরে হামলা, হামলাকারীসহ নিহত ৫

সিলেটপোস্ট ডেস্ক ::ফ্রান্সের রাজধানী প্যারিসে পুলিশ সদরদপ্তরে একজন পুলিশ কর্মকর্তাকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা করে তার সহকর্মী। হামলাকারীকে থামাতে গিয়ে ৭ জন কর্মকর্তা আহত হন। এ সময় একজন সহকর্মী গুলি চালালে নিহত হন হামলাকারী। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। পরে আহতদের মধ্যে ৪ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

দুপুর ২টার দিকে প্যারিস পুলিশ সদর দপ্তরের বিবৃতিতে বলা হয়, ‘ছুরি দিয়ে হামলা করতে গিয়ে আমাদের একজন সহকর্মী নিহত হয়েছেন।’

পুলিশ ইউনিয়ন কর্মকর্তা লইক ট্রেভারস জানান, যার ওপর হামলা হয়েছে তিনি আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন। হামলার পেছনে দায়ী কর্মকর্তা তাদের অন্য আরেকজন সহকর্মীর গুলিতে মারা গিয়েছেন।

হামলার পেছনে প্রকৃত কারণ এখনও জানা যায়নি।

দুপুরে প্যারিস পুলিশ সদরদপ্তরে একজন কর্মকর্তা হঠাৎ ছুরি নিয়ে প্রবেশ করে তার এক সহকর্মীকে আক্রমণ করে বসেন। তাকে থামাতে অন্য সহকর্মীরা এগিয়ে গেলে ধস্তাধস্তি শুরু হয়। এক পর্যায়ে সংঘর্ষ দপ্তরের কম্পাউন্ড থেকে রাস্তা পর্যন্ত গড়ায়। এ সময় ওই হামলাকারীর ছুরির আঘাতে ৭ জন সহকর্মী মারাত্মকভাবে জখম হন। অবশেষে অন্য একজন কর্মকর্তা তাকে লক্ষ্য করে গুলি করেন। এতে ঘটনাস্থলেই মারা যান সেই পুলিশ কর্মকর্তা। আহত ৭ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অতিরিক্ত রক্তক্ষরণে ৪ জনের মৃত্যু ঘটে।

দীর্ঘ সময় কাজ, কম মজুরি ও আত্মহত্যার ঘটনা বাড়তে থাকার প্রতিবাদে ফ্রান্সজুড়ে পুলিশ কর্মকর্তারা ধর্মঘট শুরুর একদিন পরই এমন ঘটনার সাক্ষী হলো দেশটির পুলিশ। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ সদরদপ্তর এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। পুলিশ সদরদপ্তরের পাশে অবস্থিত মেট্রোরেল স্টেশনটি সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছে স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফ কাস্টেনার।

ফক্স নিউজ, সিএনএন, এপি

সর্বশেষ সংবাদ

Developed by:

.