সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

প্যারিস পুলিশ সদর দপ্তরে হামলা, হামলাকারীসহ নিহত ৫

সিলেটপোস্ট ডেস্ক ::ফ্রান্সের রাজধানী প্যারিসে পুলিশ সদরদপ্তরে একজন পুলিশ কর্মকর্তাকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা করে তার সহকর্মী। হামলাকারীকে থামাতে গিয়ে ৭ জন কর্মকর্তা আহত হন। এ সময় একজন সহকর্মী গুলি চালালে নিহত হন হামলাকারী। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। পরে আহতদের মধ্যে ৪ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

দুপুর ২টার দিকে প্যারিস পুলিশ সদর দপ্তরের বিবৃতিতে বলা হয়, ‘ছুরি দিয়ে হামলা করতে গিয়ে আমাদের একজন সহকর্মী নিহত হয়েছেন।’

পুলিশ ইউনিয়ন কর্মকর্তা লইক ট্রেভারস জানান, যার ওপর হামলা হয়েছে তিনি আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন। হামলার পেছনে দায়ী কর্মকর্তা তাদের অন্য আরেকজন সহকর্মীর গুলিতে মারা গিয়েছেন।

হামলার পেছনে প্রকৃত কারণ এখনও জানা যায়নি।

দুপুরে প্যারিস পুলিশ সদরদপ্তরে একজন কর্মকর্তা হঠাৎ ছুরি নিয়ে প্রবেশ করে তার এক সহকর্মীকে আক্রমণ করে বসেন। তাকে থামাতে অন্য সহকর্মীরা এগিয়ে গেলে ধস্তাধস্তি শুরু হয়। এক পর্যায়ে সংঘর্ষ দপ্তরের কম্পাউন্ড থেকে রাস্তা পর্যন্ত গড়ায়। এ সময় ওই হামলাকারীর ছুরির আঘাতে ৭ জন সহকর্মী মারাত্মকভাবে জখম হন। অবশেষে অন্য একজন কর্মকর্তা তাকে লক্ষ্য করে গুলি করেন। এতে ঘটনাস্থলেই মারা যান সেই পুলিশ কর্মকর্তা। আহত ৭ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অতিরিক্ত রক্তক্ষরণে ৪ জনের মৃত্যু ঘটে।

দীর্ঘ সময় কাজ, কম মজুরি ও আত্মহত্যার ঘটনা বাড়তে থাকার প্রতিবাদে ফ্রান্সজুড়ে পুলিশ কর্মকর্তারা ধর্মঘট শুরুর একদিন পরই এমন ঘটনার সাক্ষী হলো দেশটির পুলিশ। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ সদরদপ্তর এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। পুলিশ সদরদপ্তরের পাশে অবস্থিত মেট্রোরেল স্টেশনটি সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছে স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফ কাস্টেনার।

ফক্স নিউজ, সিএনএন, এপি

সর্বশেষ সংবাদ

Developed by:

.