সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

ভারতের ভবিষ্যৎ অন্ধকার দেখছেন মমতা

সিলেটপোস্ট ডেস্ক ::জাগো বাংলা উৎসব সংখ্যা ১৪২৬ -এ নিজের কলমে মনের কথা তুলে ধরেছেন ভারতের তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের সাম্প্রতিক অবস্থা নিয়েই তিনি এ কলাম লিখেছেন।
‘কিছু কথা কিছু ব্যথা’ শীর্ষক কলমে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, এবার লিখতে বসে মনটা ভারাক্রান্ত। দেশের কী হবে। আমরা সবাই এক থাকতে পারব তো? এমন একটি সরকার দিল্লির ক্ষমতায় এসেছে যারা গণতন্ত্র মানে না। সংবিধান মানে না।  যুক্তরাষ্ট্রীয় কাঠামো মানে না। মানুষের মৌলিক অধিকারের কোনও মূল্য এরা দেয় না। দেশকে একদলীয় ব্যবস্থার পথে ঠেলে দিয়ে সুপার এমারজেন্সি কায়েম করা হয়েছে। শুধু বিজেপি থাকবে। আর সবাই জেলে যাবে। যে প্রতিবাদ করবে তার পেছনে এজেন্সি লাগিয়ে দেয়া হচ্ছে। দেশের এত খারাপ সময় স্বাধীনতার এই ৭২ বছরে কখনও আসেনি।
তিনি আরও লিখেছেন, এরা যদি রাজনীতি করত কিছু বলার ছিল না। এদের কাজ শুধু ভাগাভাগি। কোথাও ধর্মের ভিত্তিতে, কোথাও জাতির ভিত্তিতে। যেখানে যেমন সুট করে আর কী। ভুলভাল পদক্ষেপ করে দেশের অর্থনীতিকে দুমড়ে দেয়া হয়েছে। ভবিষ্যৎ অন্ধকার। যুবকদের হাহাকার। কোথাও চাকরি নেই। উল্টে চলছে ছাঁটাই। একের পর এক রাষ্ট্রায়ত্ত সংস্থা হয় বিক্রি করে দেয়া হচ্ছে, নতুবা বন্ধ করা হচ্ছে। অর্থনীতির এতটাই খারাপ অবস্থা যে হাত পড়েছে রিজার্ভ ব্যাংকের তহবিলে। আগামী দিনে ব্যাংকে গচ্ছিত টাকা মানুষ পাবে কি না আমার সন্দেহ আছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.