সংবাদ শিরোনাম
তাহিরপুর সীমান্তে ভারতীয় গোলকাঠ উদ্বার  » «   সিলেটে ৩ জন চিকিৎসকসহ নতুন করে ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত  » «   জেলা তথ্য অফিসের উপ পরিচালক মিলি করোনা ভাইরাসে আক্রান্ত  » «   খাদিমনগর ইউনিয়নে চুরি হওয়া গরুসহ দুই চোর আটক  » «   মেয়র আরিফের রোগমুক্তি কামনায় মহানগর  ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের দোয়া  » «   আল্লামা শফীর জানাজা সম্পন্ন, লাখো মানুষের ঢল  » «   মৃত ইডেন মহিলা কলেজের শিক্ষিকাকে বদলি  » «   সাবেক মেয়র কামরানের ছোট ভাই বখতিয়ার আহমদ কানিছ আর নেই  » «   যে কেউ পাবে না আওয়ামী লীগের মনোনয়নপত্র  » «   ইউএনও ওয়াহিদা ও তার স্বামীকে বদলি  » «   দক্ষিণ সুরমায় নারীকে মারধরের অভিযোগে ট্রাভেলস ব্যবসায়ী গ্রেফতার  » «   দৌড়বিদ-সাইক্লিস্ট ও সাঁতারুদের পদচারণায় মুখরিত ওসমানীনগর  » «   মহানগর পুলিশের অভিযানে গণধর্ষণ মামলার দুই আসামি গ্রেপ্তার  » «   সিলেটে বঞ্চিত আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ মিছিল  » «   সিলেট জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি পদে ইমরান আহমদকে দেখতে চায় এলাকাবাসী  » «  

শিক্ষার্থীর বেশে ক্লাসরুমে সচিব!

সিলেটপোস্ট ডেস্ক ::ক্লাসভর্তি ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে একজনকে পাওয়া গেল যিনি একটু বয়স্ক। কিন্তু তিনি এখানে কী করছেন? জানা গেল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন গণিত বিষয়ে দক্ষতা মূল্যায়নে নিজেই শিক্ষার্থীদের সঙ্গে ক্লাসের পেছনে বসেছেন।
বৃহস্পতিবার (৩ অক্টোবর) মাগুরা জেলার পাঁচটি বিদ্যালয় পরিদর্শনের সময় তিনি ছাত্র সেজে নিজেই ক্লাসে বসেন। সাতক্ষীরা জেলার গণিত অলিম্পিয়াড চালু করা পাঁচটি বিদ্যালয় পরির্দশন করেন সচিব।
আকরাম আল হোসেন বলেন, ক্ষুদে শিক্ষার্থীদের গণিতে দুর্বলতা কাটিয়ে পারদর্শী করতে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের গণিত অলিম্পিয়াড প্রতিযোগিতা চালু করা হবে। পাইলটিং হিসেবে দেশের ৮০ বিদ্যালয়ে এ কার্যক্রম সফল হওয়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সচিব বলেন, সমস্যা সমাধানভিত্তিক আনন্দদায়ক গণিত শিক্ষা পদ্ধতি প্রণয়নে ‘গণিত অলিম্পিয়াড কৌশল প্রয়োগের মাধ্যমে প্রাথমিক শিক্ষার্থীদের গাণিতিক দক্ষতা বৃদ্ধির সম্ভাব্যতা যাচাই’ শীর্ষক প্রকল্প গ্রহণ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ প্রকল্পের আওতায় ১৭ জেলার ১৭ উপজেলার ৮০ স্কুলের ২৪০ শিক্ষককে তিন দফায় ১২ দিন করে প্রশিক্ষণ দেয়া হয়েছে। প্রকল্প চলাকালীন প্রতিটি স্কুলে সপ্তাহে একবার করে একাডেমিক সুপারভিশনের ব্যবস্থা করা হয়। প্রকল্প শুরুর আগে প্রতিটি উপজেলায় একটি করে অবহিতকরণ কর্মশালা আয়োজিত হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.