সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

শিক্ষার্থীর বেশে ক্লাসরুমে সচিব!

সিলেটপোস্ট ডেস্ক ::ক্লাসভর্তি ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে একজনকে পাওয়া গেল যিনি একটু বয়স্ক। কিন্তু তিনি এখানে কী করছেন? জানা গেল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন গণিত বিষয়ে দক্ষতা মূল্যায়নে নিজেই শিক্ষার্থীদের সঙ্গে ক্লাসের পেছনে বসেছেন।
বৃহস্পতিবার (৩ অক্টোবর) মাগুরা জেলার পাঁচটি বিদ্যালয় পরিদর্শনের সময় তিনি ছাত্র সেজে নিজেই ক্লাসে বসেন। সাতক্ষীরা জেলার গণিত অলিম্পিয়াড চালু করা পাঁচটি বিদ্যালয় পরির্দশন করেন সচিব।
আকরাম আল হোসেন বলেন, ক্ষুদে শিক্ষার্থীদের গণিতে দুর্বলতা কাটিয়ে পারদর্শী করতে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের গণিত অলিম্পিয়াড প্রতিযোগিতা চালু করা হবে। পাইলটিং হিসেবে দেশের ৮০ বিদ্যালয়ে এ কার্যক্রম সফল হওয়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সচিব বলেন, সমস্যা সমাধানভিত্তিক আনন্দদায়ক গণিত শিক্ষা পদ্ধতি প্রণয়নে ‘গণিত অলিম্পিয়াড কৌশল প্রয়োগের মাধ্যমে প্রাথমিক শিক্ষার্থীদের গাণিতিক দক্ষতা বৃদ্ধির সম্ভাব্যতা যাচাই’ শীর্ষক প্রকল্প গ্রহণ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ প্রকল্পের আওতায় ১৭ জেলার ১৭ উপজেলার ৮০ স্কুলের ২৪০ শিক্ষককে তিন দফায় ১২ দিন করে প্রশিক্ষণ দেয়া হয়েছে। প্রকল্প চলাকালীন প্রতিটি স্কুলে সপ্তাহে একবার করে একাডেমিক সুপারভিশনের ব্যবস্থা করা হয়। প্রকল্প শুরুর আগে প্রতিটি উপজেলায় একটি করে অবহিতকরণ কর্মশালা আয়োজিত হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.