সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

হাত দিলেই মারা যায় মানুষ!

সিলেটপোস্ট ডেস্ক ::পৃথিবীর সবচেয়ে ভয়ঙ্কর ছত্রাকগুলির মধ্যে অন্যতম এক প্রজাতি হল ‘পয়জন ফায়ার কোরাল’। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে প্রথমবারের মতো এই ছত্রাকের সন্ধান পেয়েছেন বিজ্ঞানীরা।
চীনা সংবাদ সংস্থা জিনহুয়ার খবরে বলা হয়েছে, সাধারণত জাপান ও কোরিয়ার উপদ্বীপে এরকম ছত্রাকের জন্ম হয়। তবে এবার দেখা মিলেছে অস্ট্রেলিয়ায়।
কয়েকদিন আগে জেমস কুক বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা এই চমকপ্রদ লাল রংয়ের ছত্রাক সম্পর্কে সকলকে সবাইকে সাবধান করেন।
বিশেষজ্ঞরা জানিয়েছেন, খাওয়া তো দূরের কথা, একে ছোঁয়াও মানা।
জেমস কুক বিশ্ববিদ্যালয়ের অস্ট্রেলিয়ান ট্রপিকাল হার্বেরিয়াম (এটিএইচ) মাইকোলজিস্ট ম্যাট ব্যারেট বলেন, এটি গবেষকদের চেনা শত শত বিষাক্ত মাশরুমের মধ্যে এটি একমাত্র যা ত্বকের মাধ্যমে বিষ প্রবেশ করাতে পারে।
‘পয়জন ফায়ার কোরাল’ হল দুনিয়ার সবচেয়ে বিষাক্ত ছত্রাক। এর প্রকোপে জাপান ও কোরিয়ায় অনেকের মৃত্যু হয়েছে। এই সব দেশে ভুল করে এই ছত্রাককে ওষুধ মনে করে চায়ের সঙ্গে পান করায় মানুষের হয়েছে।
তিনি আরও বলেন, একে কেউ খেয়ে ফেললে ভয়ঙ্কর পরিণাম হতে পারে। কয়েক ঘণ্টা পর থেকে ত্বকের সংস্পর্শে আসার পর হাত কাঁপতে থাকে। ভার্টিগো, হাঁটতে অসুবিধা এবং কথা বলাও মুশকিল হয়ে পড়ে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.