সংবাদ শিরোনাম
বাংলাদেশে মুসলিমরা নির্যাতিত হিন্দুদের আশ্রয় দেয় : তসলিমা নাসরিন  » «   আদর্শ শিক্ষক জাতি গঠনের কারিগর: গণশিক্ষা প্রতিমন্ত্রী  » «   দিনের অনশনে অসুস্থ ৫১ শিক্ষার্থী  » «   বিদ্যুতের বাড়তি দাম মেনে নিতে বললেন ওবায়দুল কাদের  » «   বিয়ে করেই শাস্তির মুখে সৌম্য সরকার  » «   ভিডিও দেখতে চাপ, পর্নোগ্রাফিতে স্ত্রী’কেই দেখে তাজ্জ্বব স্বামী  » «   ওসমানীনগরে অগ্নিকাণ্ডে দুই লক্ষ টাকার মালামাল পুড়ে ছাঁই  » «   দিল্লিতে মুসলিম হত্যার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ  » «   স্পেনের চার শহরে করোনাভাইরাস: বাংলাদেশিদের জন্য দূতাবাসের নির্দেশনা  » «   মোদীকে বাংলাদেশে আসতে দেওয়া হবেনা:সিলেটে জমিয়তের নেতৃবৃন্দ  » «   সিলেটে বাংলাবিদ ২০২০ বাছাইপর্বে পনেরশো ছাত্রছাত্রীর অংশগ্রহণ  » «   দিল্লি সহিংসতা: নিহত বেড়ে ৩৮  » «   বিদ্যুতের মূল্যবৃদ্ধির পেছনে যেসব যুক্তি দিল এনার্জি কমিশন  » «   মুজিববর্ষে বাংলার মাটিতে মোদিকে দেখতে চায় না মানুষ : আল্লামা শফী  » «   আরেক দফা বাড়ছে বিদ্যুতের দাম, ঘোষণা বিকালে  » «  

সৌদি থেকে দু’দিনে ফিরলেন ২৫০ কর্মী

সিলেটপোস্ট ডেস্ক ::আজও সৌদি আরব থেকে ফিরেছেন ১২০ জন বাংলাদেশি কর্মী। শুক্রবার রাতেও সৌদি এয়ারলাইন্সে ১২০ জন বাংলাদেশি কর্মী দেশে ফিরেছেন। এর আগের দিন বৃহস্পতিবার রাতে ফিরেছিলেন আরও ১৩০ জন।

দেশে ফেরত আসা বাংলাদেশি কর্মীদের প্রবাসী কল্যাণ ডেস্কের সহযোগিতায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম খাবরসহ জরুরি সহায়তা প্রদান করেছে। সৌদি আরব থেকে ফেরত আসা কর্মীদের অভিযোগ, সৌদি আরবে বেশ কিছুদিন ধরে ধরপাকড়ের শিকার হচ্ছেন বাংলাদেশি শ্রমিকরা। সেই অভিযানে বাদ যাচ্ছেন না বৈধ কর্মীরাও।

শুক্রবার রাতে ফেরত আসা ঢাকার দোহার উপজেলার আনোয়ার হোসেন জানান, সৌদি আরবে একটি দোকানে তিনি কাজ করতেন। আকামার মেয়াদ ছিল আরও ১১ মাস। কিন্তু দোকান থেকে ধরে তাকে দেশে পাঠিয়ে দেয়া হয়েছে।

ফেরত আসা কর্মীদের অনেকে অভিযোগ করেন, তারা কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে পুলিশ তাদের গ্রেপ্তার করে, সে সময় নিয়োগকর্তাকে ফোন করা হলেও তারা দায়িত্ব নেননি।

আকামা থাকা সত্ত্বেও কর্মীদেরকে ডির্পোটেশন ক্যাম্পে নিয়ে যাওয়া হচ্ছে। আবার দীর্ঘদিন অবৈধভাবে থাকার কারণেও অনেককে আটক করে ফেরত পাঠানো হচ্ছে।

চলতি বছর সৌদি আরব থেকে এখন পর্যন্ত অন্তত ১১-১২ হাজার বাংলাদেশি কর্মী দেশে ফিরেছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.