সংবাদ শিরোনাম
নেত্রকোনায় হাওরে ঘুরতে এসে নৌকািডুবিতে নিহত ১৭  » «   সুনামগঞ্জের ধর্মপাশার গুমাই নদীতে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে মা-ছেলে  নিখোঁজ  » «   সিলেটে করোনা নিয়ে নতুন শঙ্কা  » «   সিলেটে এখন থেকে একবার স্বশরীরে উপস্থিত হয়েই করোনা পরীক্ষা করিয়ে রিপোর্ট পাবেন বিদেশযাত্রীরা  » «   মেজর সিনহার মাকে ফোন করে সান্ত্বনা ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী:তার মৃত্যেুতে নানা প্রশ্ন  » «   বৈরুতে বিস্ফোরণে এক বাংলাদেশি নিহত  » «   (পর্ব -১) অদৃশ্য শক্তিতে বদলির আদেশ ঠেকালেন সুনামগঞ্জ সদর হাসপাতালের রফিকুল  » «   বিএনপির নেতা নুরুল আলম সিদ্দিকী খালেদের মাতৃবিয়োগে জেলা ও মহানগর যুবদলের শোক  » «   মাত্র ৯০ মিনিটেই শনাক্ত হবে করোনা!  » «   সিলেটে ঈদের তিন দিনের ছুটি শেষে আজ খুলছে অফিস  » «   সীমিত চলাচলের সময় বাড়ল  » «   দুদিন বয়সী সন্তানকে রেখে পরপারে ক্রিকেটার তিন্নি  » «   বাবা হারিয়ে বাবা পেলেন শিপলু  » «   নগরীর নিউ সুরমা হোটেলে রমরমা দেহ ব্যাবসা:আবারও আটক নারী-পুরুষ ৬  » «   ফেঞ্চুগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত  » «  

হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতি’র ত্রি-বার্ষিক নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

৮ নং গলির প্রবীণ ব্যবসায়ী জনাব মোঃ রিয়াজ মিয়া সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন জাহেদ আহমদ (গলি নং ৫ বিসমিল্লাহ গার্মেন্টস)।

কবি এনামুল হক ও জাহেদুল করিমের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মিজানুর রহমান তুহিন (গলি নং ১ ফাইজা ফ্যাশন), হেলাল আহমদ (গলি নং ২ হাজী ক্লথ স্টোর), খায়ের মিয়া (গলি নং৮ মেসার্স খায়ের লাইট হাউস), শামীম আহমদ (গলি নং৫ শামীম ক্লথ স্টোর), জাকারিয়া আহমদ (গলি নং সম্ভাব্য মেম্বার পদ-প্রার্থী), নুরুল আমিন রিপন (গলি নং ৮ টপ মেন কালেকশন), আব্দুল গফফার (গলি নং ১ সম্ভাব্য মেম্বার পদ-প্রার্থী)।

আরও বক্তব্য রাখেন রেজয়ানুল করিম (গলি নং১ মা-মনি শাড়ি ঘর) মতিউর আহমদ (গলি নং১ রহমান সন্স), সেলু আহমদ (গলি নং ৮ টপ ম্যান কালেকশন), মোঃ আমির আলী (গলি নং ৮ নিউ রাকা এন্টারপ্রাইজ), সাব্বির আহমদ (গলি নং ৮), সালাম আহমদ (গলি নং ৮ ঢাকা ট্রেডার্স), আলিমুজ্জামান খন্দকার মুন্না (গলি নং ৮) প্রমূখ।

 

বক্তারা তাঁদের বক্তব্যে মার্কেটের বিভিন্ন সমস্যাগুলো তুলে ধরেন। তার মধ্যে উল্লেখযোগ্য সমস্যা হচ্ছে পানি, বিদ্যুৎ, টয়লেট, অফিস, মসজিদ, প্রশস্ত রাস্তাকরণ ও ড্রেনেজ ব্যবস্থা সংস্করণ প্রভৃতি।

হযরত শাহজালাল (রাঃ) এর পূণ্যভূমি সিলেট। আর এই লালদিঘীরপার পুরাতন হকার্স মার্কেট সিলেটের পাইকারি ব্যবসায়ের প্রাণকেন্দ্র। সেখানে কোন মসজিদ না থাকে মুসল্লিদের সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তাই তাদের সকলের দাবি যত দ্রুত সম্ভব এই ঐতিহ্যবাহী হকার্স মার্কেটে মসজিদ করার জন্য জোর দাবি জানিয়েছে।

তারা বলেন, বিশুদ্ধ পানির অভাব এবং অল্প বৃষ্টি হলেই জলাবদ্ধতা দেখা দেয় তাতে তাদের অনেক কষ্ট পোহাতে হয় এবং কাস্টমার এবং দোকানদার বিভ্রান্তির মধ্যে পড়েন।

আরও বলেন , বিদ্যুৎ ব্যবস্থা তেমন একটা ভালো নেই যার কারণে যেকোনো সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে তাই সকলের দাবি এটার কাজ যেন সংস্কার করা হয় খুব দ্রুত।

ক্ষোভের সাথে ব্যবসায়ীরা বলেন , ১০০০ অধিক দোকানদার থাকা সত্ত্বেও পুরুষ ও মহিলাদের জন্য সেরকম কোন টয়লেট না থাকার কারণে তাদের অনেক সমস্যা পোহাতে হচ্ছে।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন কবি এনামুল হক, (গলি নং ৪ সিয়াম কালেকশন), শাহাব উদ্দিন (গলি নং ৮ ক্রিয়া সম্পাদক পদ-প্রার্থী), শাহজাহান আহমেদ (গলি নং ৪ দিগন্ত ফ্যাশন, দপ্তর সম্পাদক পদ-প্রার্থী), হাজী ছালেহ আহমদ (গলি নং ৩ ছালেহ ক্লথ স্টোর, কোষাধক্ষ্য পদ-প্রার্থী), হাজী আফতাব উদ্দিন (গলি নং ৩ তাহমিনা রেডিমেইড, সহ সাধারণ সম্পাদক পদ-প্রার্থী), হাজী দেলওয়ার মিয়া (গলি নং ৬, সহ সভাপতি পদ-প্রার্থী), হাজি আবদুস ছোবহান (গলি নং ২ হাজী ফরিদ এন্ড সন্স, সাধারণ সম্পাদক পদ-প্রার্থী)।

সকলের বক্তব্য ধৈর্যসহকারে শুনে প্রধান অতিথির বক্তব্যে শেখ মোঃ কবির আহমেদ (সভাপতি পদপ্রার্থী) বলেন, আপনাদের দাবিগুলো  আমাদের প্যানেল যদি নির্বাচিত হয় তবে সেই দাবিগুলো পূরণ করবো ইনশাল্লাহ।

তিনি আরও বলেন, তিনি যদি নির্বাচিত হই ১০০ দিনের একটা প্যাকেজ দিবো, যার মাধ্যমে মার্কেটের যে সমস্যা গুলো রয়েছে পানি বিদ্যুৎ রাস্তা মসজিদ এবং অফিস বাথরুম ১০০ দিনের মধ্যে সমাধান করার বলে আশ্বাস দিচ্ছি।

উক্ত সভায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু করেন মাসুক আহমদ এবং মোনাজাতের মাধ্যমে শেষ করেন হাজী নুরুল ইসলাম।

 

সর্বশেষ সংবাদ

Developed by:

.