সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬  » «   ভিপি নুরের বিরুদ্ধে মামলায় পুলিশকে তদন্তের নির্দেশ  » «   বিএনপির রাজনীতি চোরাবালিতে ডুবে গেছে: কাদের  » «   জকিগঞ্জে ৫০২ পিছ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১  » «   নগরীতে পানির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, ৪০ লাখ টাকা জরিমানা  » «   ভ্যাট দিবসে সিলেটে ৯ প্রতিষ্ঠানকে সম্মাননা  » «   নগরবাসীকে সর্বোচ্চ সেবা প্রদান করতে ৪১টি বাস নিয়ে চালু হচ্ছে নগর এক্সপ্রেস-মেয়র  » «   মানবাধিকার হরণের মহোৎসবে মেতে উঠেছে সরকার-বিএনপি  » «   সিলেটে জামিন পেলেন বিএনপির ২৯ নেতা  » «   রাষ্ট্রীয় সব অনুষ্ঠানে ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হিসেবে ব্যবহার করতে হবে-হাই কোর্ট  » «   জামায়াত থেকে সাবেক সচিব সোলায়মান চৌধুরীর পদত্যাগ  » «   বিদেশে নারী শ্রমিকদের মানবাধিকার লঙ্ঘন হচ্ছে ॥ ফখরুল  » «   বিশ্বে অস্ত্র বিক্রি বেড়েছে শতকরা পাঁচ ভাগ  » «   চিলির সামরিক বিমান ৩৮ আরোহী নিয়ে নিখোঁজ  » «   সিলেটের কোচ হার্শেল গিবস এখন ঢাকায়  » «  

হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতি’র ত্রি-বার্ষিক নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

৮ নং গলির প্রবীণ ব্যবসায়ী জনাব মোঃ রিয়াজ মিয়া সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন জাহেদ আহমদ (গলি নং ৫ বিসমিল্লাহ গার্মেন্টস)।

কবি এনামুল হক ও জাহেদুল করিমের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মিজানুর রহমান তুহিন (গলি নং ১ ফাইজা ফ্যাশন), হেলাল আহমদ (গলি নং ২ হাজী ক্লথ স্টোর), খায়ের মিয়া (গলি নং৮ মেসার্স খায়ের লাইট হাউস), শামীম আহমদ (গলি নং৫ শামীম ক্লথ স্টোর), জাকারিয়া আহমদ (গলি নং সম্ভাব্য মেম্বার পদ-প্রার্থী), নুরুল আমিন রিপন (গলি নং ৮ টপ মেন কালেকশন), আব্দুল গফফার (গলি নং ১ সম্ভাব্য মেম্বার পদ-প্রার্থী)।

আরও বক্তব্য রাখেন রেজয়ানুল করিম (গলি নং১ মা-মনি শাড়ি ঘর) মতিউর আহমদ (গলি নং১ রহমান সন্স), সেলু আহমদ (গলি নং ৮ টপ ম্যান কালেকশন), মোঃ আমির আলী (গলি নং ৮ নিউ রাকা এন্টারপ্রাইজ), সাব্বির আহমদ (গলি নং ৮), সালাম আহমদ (গলি নং ৮ ঢাকা ট্রেডার্স), আলিমুজ্জামান খন্দকার মুন্না (গলি নং ৮) প্রমূখ।

 

বক্তারা তাঁদের বক্তব্যে মার্কেটের বিভিন্ন সমস্যাগুলো তুলে ধরেন। তার মধ্যে উল্লেখযোগ্য সমস্যা হচ্ছে পানি, বিদ্যুৎ, টয়লেট, অফিস, মসজিদ, প্রশস্ত রাস্তাকরণ ও ড্রেনেজ ব্যবস্থা সংস্করণ প্রভৃতি।

হযরত শাহজালাল (রাঃ) এর পূণ্যভূমি সিলেট। আর এই লালদিঘীরপার পুরাতন হকার্স মার্কেট সিলেটের পাইকারি ব্যবসায়ের প্রাণকেন্দ্র। সেখানে কোন মসজিদ না থাকে মুসল্লিদের সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তাই তাদের সকলের দাবি যত দ্রুত সম্ভব এই ঐতিহ্যবাহী হকার্স মার্কেটে মসজিদ করার জন্য জোর দাবি জানিয়েছে।

তারা বলেন, বিশুদ্ধ পানির অভাব এবং অল্প বৃষ্টি হলেই জলাবদ্ধতা দেখা দেয় তাতে তাদের অনেক কষ্ট পোহাতে হয় এবং কাস্টমার এবং দোকানদার বিভ্রান্তির মধ্যে পড়েন।

আরও বলেন , বিদ্যুৎ ব্যবস্থা তেমন একটা ভালো নেই যার কারণে যেকোনো সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে তাই সকলের দাবি এটার কাজ যেন সংস্কার করা হয় খুব দ্রুত।

ক্ষোভের সাথে ব্যবসায়ীরা বলেন , ১০০০ অধিক দোকানদার থাকা সত্ত্বেও পুরুষ ও মহিলাদের জন্য সেরকম কোন টয়লেট না থাকার কারণে তাদের অনেক সমস্যা পোহাতে হচ্ছে।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন কবি এনামুল হক, (গলি নং ৪ সিয়াম কালেকশন), শাহাব উদ্দিন (গলি নং ৮ ক্রিয়া সম্পাদক পদ-প্রার্থী), শাহজাহান আহমেদ (গলি নং ৪ দিগন্ত ফ্যাশন, দপ্তর সম্পাদক পদ-প্রার্থী), হাজী ছালেহ আহমদ (গলি নং ৩ ছালেহ ক্লথ স্টোর, কোষাধক্ষ্য পদ-প্রার্থী), হাজী আফতাব উদ্দিন (গলি নং ৩ তাহমিনা রেডিমেইড, সহ সাধারণ সম্পাদক পদ-প্রার্থী), হাজী দেলওয়ার মিয়া (গলি নং ৬, সহ সভাপতি পদ-প্রার্থী), হাজি আবদুস ছোবহান (গলি নং ২ হাজী ফরিদ এন্ড সন্স, সাধারণ সম্পাদক পদ-প্রার্থী)।

সকলের বক্তব্য ধৈর্যসহকারে শুনে প্রধান অতিথির বক্তব্যে শেখ মোঃ কবির আহমেদ (সভাপতি পদপ্রার্থী) বলেন, আপনাদের দাবিগুলো  আমাদের প্যানেল যদি নির্বাচিত হয় তবে সেই দাবিগুলো পূরণ করবো ইনশাল্লাহ।

তিনি আরও বলেন, তিনি যদি নির্বাচিত হই ১০০ দিনের একটা প্যাকেজ দিবো, যার মাধ্যমে মার্কেটের যে সমস্যা গুলো রয়েছে পানি বিদ্যুৎ রাস্তা মসজিদ এবং অফিস বাথরুম ১০০ দিনের মধ্যে সমাধান করার বলে আশ্বাস দিচ্ছি।

উক্ত সভায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু করেন মাসুক আহমদ এবং মোনাজাতের মাধ্যমে শেষ করেন হাজী নুরুল ইসলাম।

 

সর্বশেষ সংবাদ

Developed by:

.