সংবাদ শিরোনাম
“মুজিব বর্ষ” উদযাপন উপলক্ষে বিয়ানীবাজার কৃষি সম্প্রসারন অধিদপ্তরের গাছের চারা রোপন  » «   প্রকৌশলীর উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে মিছিল সমাবেশ  » «   জেলা পরিষদের অর্থায়নে গোয়াইনঘাটে রাস্তা নির্মাণের উদ্বোধন   » «   মুজিব বর্ষ উপলক্ষে গোয়াইনঘাটে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন  » «   দিরাইয়ে বণ্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে মানবিক সহায়তা চাল ও ডাল বিতরণ   » «   সিসিক মেয়রের সাথে মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের মতবিনিময়  » «   জাপানে নদীতে পরিণত হয়েছে রাস্তা, নিহত বেড়ে ৪৪  » «   কিংবদন্তি সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই  » «   জগন্নাথপুরে আরো ১জন স্বাস্থ্যকর্মী সহ ২জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত ৯৫: সুস্থ ৬৮  » «   পিয়নের ব্যাংক অ্যাকাউন্টে ৩০ কোটি টাকা  » «   জাফলংয়ে টাস্কফোর্সের অভিযানে ১লক্ষ ৯০হাজার টাকা জরিমানা   » «   দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪৪ জনের মৃত্যু:নতুন সনাক্ত ৩২০১  » «   প্রবাসীদের জন্য ফি ছারা ইকামা ও ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার  » «   সিলেটে করোনাভাইরাসে কেড়ে নিল এক নার্সের প্রাণ  » «   তাহিরপুরের চাদাঁবাজ কাশেম ও ফয়সল গংদের গ্রেফতারের দাবীতে শ্রমিকদের মানববন্ধন   » «  

সিলেটে সুরমা নদীতে প্রতিমা বিসর্জন দিয়ে শেষ হলো দুর্গা পূজা

সিলেটপোস্ট ডেস্ক ::প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গা পূজা। মঙ্গলবার বিকেলে থেকে সিলেট নগরীর ঐতিত্যবাহী চাঁদনীঘাটে শুরু হয় বিসর্জন অনুষ্ঠান। নগরীর বিভিন্ন মণ্ডপ থেকে মুর্তি চাঁদনীঘাটে নিয়ে এসে সুরমা নদীতে বিসর্জন করা হয়।

প্রতিমা বিসর্জন দেখতে চাঁদনীঘাটে সুরমা তীরে দুপুর থেকেই ভিড় করেছেন দর্শনার্থীরা। এই এলাকাকে ঘিরে নানা পণ্যের মেলাও বসেছে। সন্ধ্যায়ঢ এ রিপোর্ট লেখথা পর্যন্ত প্রতিমা বিসর্জন অনুষ্ঠান চলছে। সিলেট জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ বিসর্জন অনুষ্ঠানের ব্যবস্থাপনায় রয়েছে।

এরআগে দশমীর সকাল থেকে মণ্ডপ মণ্ডপে বাজতে শুরু করে বিষাদের সুর। চারদিনের উৎসবের শেষে পুজোর পঞ্চম দিনে এসে শুরু হয় বিদায়ের আয়োজন। হিন্দু পুরনা মতে, বিজয়া দশমীতে বিসর্জনের মধ্য দিয়ে মর্ত্য ছেড়ে কৈলাসে স্বামীগৃহে ফিরে যাবেন দুর্গতিনাশিনী দুর্গা।

সিলেট মহানগর পূজা উদযাপন পরিষদর সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত জানান, এবার সিলেটে ৬০৮টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে। সিলেট নগরীতে এবার ৬৬টি মন্ডপে পূজা র আয়োজন করা হয়। তন্মধ্যে ৫১টি মন্ডপ সর্বজনীন, ১৫টি পারিবারিক।

সিলেট জেলার ১৩টি উপজেলায় মন্ডপ ৫৪২টি। তন্মধ্যে সর্বজনীন ৫০৩টি, পারিবারিক ৩৯টি। গেল বছর সিলেটে ৫৯৮টি মন্ডপে পূজা উদযাপন করা হয়। এ হিসেবে এবার মন্ডপে বেড়েছে ১০টি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.