সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের ধর্মপাশায় হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিহত ১, আহত ১  » «   ন্যাপ সভাপতিসহ তামাবিল দিয়ে দেশে ফিরলেন আরও ১০ বাংলাদেশি  » «   লোভাছড়ায় পাথর সরবরাহে কোর্টের আদেশ   » «   হাইকোর্ট এর আদেশ মানছেন না তাহিরপুর উপজেলা প্রশাসন:জেলা প্রশাসক বরাবরে আবেদন  » «   করোনা:সিলেটে মারা গেলেন আরেক চিকিৎসকের স্ত্রী  » «   মাহমুদুলের সহকারী থেকে সিনিয়র সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতি   » «   তামাবিল স্থলবন্দরে কাষ্টমস এসির সাথে ব্যবসায়ী নেতাদের সভা  » «   জগন্নাথপুরে নতুন করে এক পরিবারের ৪ জন সহ ৫ জন  করোনা আক্রান্ত: মোট আক্রান্ত ১৭  » «   চিকিৎসা না পেয়ে মারা গেছেন বন্দরবাজারের এক ব্যবসায়ী  » «   মাধবপুরে বিজিবির অভিযানে গাঁজাসহ আটক ৩  » «   শ্রীমঙ্গলে মা-মেয়ের রহস্যজনক মৃত্যু  » «   সিলেটে করোনার ভয়ঙ্কর থাবা : একদিনে আক্রান্ত ৮৬, মৃত্যু ৩  » «   ছাতকে করোনা আক্রান্ত হয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু,এ নিয়ে মৃত্যুর সংখ্যা ২  » «   বীর মুক্তিযোদ্ধা কবির আহমদ মোশনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ  » «   গোয়াইনঘাটে এক শিক্ষক করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৯  » «  

৫০০ কোটির মাইলফলকে ফেসবুক

সিলেটপোস্ট ডেস্ক ::অ্যান্ড্রয়েডচালিত ডিভাইসে ৫০০ কোটি ডাউনলোডের মাইলফলক পেরিয়ে গেছে ফেসবুক অ্যাপ। সামাজিক যোগাযোগের প্ল্যাট ফরম হিসেবে কোনো কিছু গুগল জনপ্রিয় করতে না পারার পুরো সুবিধা পেয়েছে ফেসবুক।

গুগল সামাজিক যোগাযোগের মাধ্যম চালু করার বেশ কয়েকবার প্রচেষ্টা চালিয়েছে। তবে ফেসবুক ব্যবহারকারীদের টেনে আনতে পারেনি। এখন গুগলের অ্যাপ বাদে বাইরের কোনো অ্যাপ হিসেবে বৈশ্বিক পর্যায়ে ৫০০ কোটির মাইলফলক পেরোল ফেসবুক।

গুগলের বিভিন্ন অ্যাপ মোবাইল ফোনে প্রি-ইনস্টল থাকে। কিন্তু স্যামসাংয়ের ফোন বাদে অন্য স্মার্টফোনে ফেসবুকের অ্যাপ প্রি-ইনস্টল করা থাকে না। এ ক্ষেত্রে ফেসবুকের জন্য এটি বিশাল অর্জন। ৫০০ কোটি ডাউনলোডের মাইলফলক পেরোনো অন্য অ্যাপগুলো হচ্ছে—গুগল ক্রোম, জি-মেইল, ইউটিউব, গুগল ম্যাপস, গুগল সার্চ ও গুগল টেক্সট টু স্পিচ।

ফেসবুকের পর ৫০০ কোটি ডাউনলোডের দিকে এগিয়ে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি ফেসবুকের পক্ষ থেকে অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাট ফরমে ‘থ্রেডস’ নামের একটি অ্যাপ উন্মুক্ত করা হয়েছে। নতুন ধারণা নিয়ে চালু করা অ্যাপটি ঘনিষ্ঠ বন্ধুদের মধ্যে যোগাযোগের সুবিধা দেবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.