সংবাদ শিরোনাম
অসামাজিক কার্যকলাপের অভিযোগে মা-মেয়েসহ তিনজনের কারাদন্ড  » «   দেশে ফিরলেন নির্যাতিত সুমিসহ ৯১ নারী  » «   নেপাল থেকে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি  » «   ৯ বছর বয়সেই গ্র্যাজুয়েট!  » «   অভিশংসন ইস্যুতে ট্রাম্পের ‘ঘুষ লেনদেন’ ফাঁস করলেন পেলোসি  » «   পানিতে তলিয়ে গেল ভেনিসের পার্লামেন্ট  » «   আ.লীগের সম্মেলনে বিএনপিকেও দাওয়াত দেওয়া হবে: কাদের  » «   ভোট ছাড়া সংসদ হলে পেঁয়াজ ছাড়া রান্না হবে না কেন?’  » «   সিলেটে দুই দিনে ৬ কোটি ৬৪ লাখ টাকা কর আদায়  » «   প্রেমিকের আঘাতে প্রেমিকার বাবার মৃত্যু!  » «   বদলে যাওয়ার পথও দেখালেন টাইগার কোচ  » «   ছেলের হাতে বাবা খুন  » «   প্রতি পোস্টে হাজার ডলার আয় করেন তারা  » «   তুরস্ক-মিসর থেকে প্লেনে আসছে পেঁয়াজ  » «   সিলেটে ছিনতাইয়ের ঘটনায় মামলার আসামীকে হবিগঞ্জ থেকে গ্রেপ্তার  » «  

৫০০ কোটির মাইলফলকে ফেসবুক

সিলেটপোস্ট ডেস্ক ::অ্যান্ড্রয়েডচালিত ডিভাইসে ৫০০ কোটি ডাউনলোডের মাইলফলক পেরিয়ে গেছে ফেসবুক অ্যাপ। সামাজিক যোগাযোগের প্ল্যাট ফরম হিসেবে কোনো কিছু গুগল জনপ্রিয় করতে না পারার পুরো সুবিধা পেয়েছে ফেসবুক।

গুগল সামাজিক যোগাযোগের মাধ্যম চালু করার বেশ কয়েকবার প্রচেষ্টা চালিয়েছে। তবে ফেসবুক ব্যবহারকারীদের টেনে আনতে পারেনি। এখন গুগলের অ্যাপ বাদে বাইরের কোনো অ্যাপ হিসেবে বৈশ্বিক পর্যায়ে ৫০০ কোটির মাইলফলক পেরোল ফেসবুক।

গুগলের বিভিন্ন অ্যাপ মোবাইল ফোনে প্রি-ইনস্টল থাকে। কিন্তু স্যামসাংয়ের ফোন বাদে অন্য স্মার্টফোনে ফেসবুকের অ্যাপ প্রি-ইনস্টল করা থাকে না। এ ক্ষেত্রে ফেসবুকের জন্য এটি বিশাল অর্জন। ৫০০ কোটি ডাউনলোডের মাইলফলক পেরোনো অন্য অ্যাপগুলো হচ্ছে—গুগল ক্রোম, জি-মেইল, ইউটিউব, গুগল ম্যাপস, গুগল সার্চ ও গুগল টেক্সট টু স্পিচ।

ফেসবুকের পর ৫০০ কোটি ডাউনলোডের দিকে এগিয়ে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি ফেসবুকের পক্ষ থেকে অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাট ফরমে ‘থ্রেডস’ নামের একটি অ্যাপ উন্মুক্ত করা হয়েছে। নতুন ধারণা নিয়ে চালু করা অ্যাপটি ঘনিষ্ঠ বন্ধুদের মধ্যে যোগাযোগের সুবিধা দেবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.