সংবাদ শিরোনাম
সিলেট নগরী ,বড়লেখা ও বিয়ানীবাজার থেকে র‍্যাবের অভিযানে গ্রেপ্তার ৩  » «   তাহিরপুরে ইয়াবাসহ র‍্যাবের কাচাঁয় আটক এক  » «   মাধবপুরে গলায় ফাঁস লাগিয়ে যুবকের ‘আত্মহত্যা’  » «   গাঁজাসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে মোগলাবাজার থানা পুলিশ  » «   বাবরি মসজিদ কি অবৈধ?’ প্রশ্ন তুললেন ওয়াইসি  » «   নিজের অপসারণ নিয়ে মুখ খুললেন ব্যারিস্টার তুরিন আফরোজ  » «   চীনে মুসলিম পুরুষরা আ’ট’ক, তাদের স্ত্রীরা যৌ’নদা’সী।  » «   মুসলিমদের ৫ একর জমি দেওয়া হল কেন: প্রশ্ন তসলিমার  » «   ভারতে গরুর কাঁচা গোবর ছোঁড়াছুড়ির উৎসব  » «   মোদিকে নিইয়ে সমালোচনা করে ভারতীয় নাগরিকত্ব হারালেন সাংবাদিক  » «   বুলবুল আসার সাথেই ঘর জুড়ে এলো বুলবুলি  » «   ১ স্ত্রী’কে নিয়ে ২ স্বা’মীর টা’নাটানি  » «   সব মুসলমানদের মসজিদের জন্যও লড়তে হবে: এমপি ওয়াইসি  » «   লিটন সৌম্য আমাকে হতাশ করেছে, বললেন পাপন  » «   কেটে গেছে বিপদ, সমূদ্রবন্দরগুলো থেকে সংকেত প্রত্যাহার  » «  

৭৫ বছর বয়সে কন্যা সন্তানের মা হলেন ভারতীয় নারী

সিলেটপোস্ট ডেস্ক ::ভারতের রাজস্থানে ৭৫ বছরের এক নারী আইভিএফ পদ্ধতির মাধ্যমে প্রথমবারের মতো মা হয়েছেন। রবিবার স্থানীয় একটি হাসপাতালে তিনি কন্যা সন্তানের জন্ম দেন।

চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে সোমবার এনডিটিভি জানায়, কোটার বাসিন্দা ঐ নারী অস্ত্রোপচারের মাধ্যমে ৬০০ গ্রাম ওজনের একটি কন্যার জন্ম দিয়েছেন। সময়ের আগেই জন্ম (সাড়ে ছয় মাসে) নেওয়ায় শিশুটির ওজন কম হয়েছে। তাই তাকে নবজাতকদের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (এনআইসিইউ) রাখা হয়েছে।

শিশু বিশেষজ্ঞদের একটি দল নবজাতটিকে সব সময় পর্যবেক্ষণে রাখছে। চিকিৎসকরা জানান, ঐ নারী শারীরিকভাবে অত্যন্ত দুর্বল হয়ে পড়ায় অনেকটা বাধ্য হয়েই অস্ত্রোপচারের মাধ্যমে আগেভাগেই তার সন্তানের জন্ম দিতে হয়েছে।

ভারতের একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসক অভিলাশা কিনকার জানান, নিঃসন্তান ওই নারী আগে একটি সন্তান দত্তক নিয়েছিলেন। কিন্তু তিনি চাচ্ছিলেন তার নিজের গর্ভে সন্তান জন্ম দিতে। সেজন্য তিনি পরামর্শ নিতে আমার কাছে আসেন। তখন আমি তাকে আইভিএফ পদ্ধতিতে সন্তান জন্মদানের পরামর্শ দেই।

তিনি আরো জানান, প্রত্যন্ত অঞ্চলের কৃষক পরিবারের ওই নারী ৭৫ বছর বয়সে এসে সন্তান জন্মদিতে পারায় আমরা অত্যন্ত বিস্মিত হয়েছি। সূত্র: এনডিটিভি

সর্বশেষ সংবাদ

Developed by:

.