সংবাদ শিরোনাম
মাহমুদুলের সহকারী থেকে সিনিয়র সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতি   » «   তামাবিল স্থলবন্দরে কাষ্টমস এসির সাথে ব্যবসায়ী নেতাদের সভা  » «   জগন্নাথপুরে নতুন করে এক পরিবারের ৪ জন সহ ৫ জন  করোনা আক্রান্ত: মোট আক্রান্ত ১৭  » «   চিকিৎসা না পেয়ে মারা গেছেন বন্দরবাজারের এক ব্যবসায়ী  » «   মাধবপুরে বিজিবির অভিযানে গাঁজাসহ আটক ৩  » «   শ্রীমঙ্গলে মা-মেয়ের রহস্যজনক মৃত্যু  » «   সিলেটে করোনার ভয়ঙ্কর থাবা : একদিনে আক্রান্ত ৮৬, মৃত্যু ৩  » «   ছাতকে করোনা আক্রান্ত হয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু,এ নিয়ে মৃত্যুর সংখ্যা ২  » «   বীর মুক্তিযোদ্ধা কবির আহমদ মোশনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ  » «   গোয়াইনঘাটে এক শিক্ষক করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৯  » «   বিক্ষোভ অব্যাহত রাখতে ও পুলিশে সংস্কারের আহ্বান ওবামার  » «   কিছু মানুষ আছে যারা কখনোই করোনায় আক্রান্ত হবেন না!  » «   করোনা পরিস্থিতিতে মৃত্যুর ঝুঁকি বেড়েছে গর্ভবতীদের: এখন গর্ভধারণ না করার পরামর্শ  » «   উষ্ণতায় বেড়েছে বজ্রপাত সিলেট সহ সারাদেশে এক দিনেই নিহত ১২  » «   ব্যাংকে টাকা জমার খরচ বাড়ছে  » «  

৭৫ বছর বয়সে কন্যা সন্তানের মা হলেন ভারতীয় নারী

সিলেটপোস্ট ডেস্ক ::ভারতের রাজস্থানে ৭৫ বছরের এক নারী আইভিএফ পদ্ধতির মাধ্যমে প্রথমবারের মতো মা হয়েছেন। রবিবার স্থানীয় একটি হাসপাতালে তিনি কন্যা সন্তানের জন্ম দেন।

চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে সোমবার এনডিটিভি জানায়, কোটার বাসিন্দা ঐ নারী অস্ত্রোপচারের মাধ্যমে ৬০০ গ্রাম ওজনের একটি কন্যার জন্ম দিয়েছেন। সময়ের আগেই জন্ম (সাড়ে ছয় মাসে) নেওয়ায় শিশুটির ওজন কম হয়েছে। তাই তাকে নবজাতকদের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (এনআইসিইউ) রাখা হয়েছে।

শিশু বিশেষজ্ঞদের একটি দল নবজাতটিকে সব সময় পর্যবেক্ষণে রাখছে। চিকিৎসকরা জানান, ঐ নারী শারীরিকভাবে অত্যন্ত দুর্বল হয়ে পড়ায় অনেকটা বাধ্য হয়েই অস্ত্রোপচারের মাধ্যমে আগেভাগেই তার সন্তানের জন্ম দিতে হয়েছে।

ভারতের একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসক অভিলাশা কিনকার জানান, নিঃসন্তান ওই নারী আগে একটি সন্তান দত্তক নিয়েছিলেন। কিন্তু তিনি চাচ্ছিলেন তার নিজের গর্ভে সন্তান জন্ম দিতে। সেজন্য তিনি পরামর্শ নিতে আমার কাছে আসেন। তখন আমি তাকে আইভিএফ পদ্ধতিতে সন্তান জন্মদানের পরামর্শ দেই।

তিনি আরো জানান, প্রত্যন্ত অঞ্চলের কৃষক পরিবারের ওই নারী ৭৫ বছর বয়সে এসে সন্তান জন্মদিতে পারায় আমরা অত্যন্ত বিস্মিত হয়েছি। সূত্র: এনডিটিভি

সর্বশেষ সংবাদ

Developed by:

.