সংবাদ শিরোনাম
মাহমুদুলের সহকারী থেকে সিনিয়র সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতি   » «   তামাবিল স্থলবন্দরে কাষ্টমস এসির সাথে ব্যবসায়ী নেতাদের সভা  » «   জগন্নাথপুরে নতুন করে এক পরিবারের ৪ জন সহ ৫ জন  করোনা আক্রান্ত: মোট আক্রান্ত ১৭  » «   চিকিৎসা না পেয়ে মারা গেছেন বন্দরবাজারের এক ব্যবসায়ী  » «   মাধবপুরে বিজিবির অভিযানে গাঁজাসহ আটক ৩  » «   শ্রীমঙ্গলে মা-মেয়ের রহস্যজনক মৃত্যু  » «   সিলেটে করোনার ভয়ঙ্কর থাবা : একদিনে আক্রান্ত ৮৬, মৃত্যু ৩  » «   ছাতকে করোনা আক্রান্ত হয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু,এ নিয়ে মৃত্যুর সংখ্যা ২  » «   বীর মুক্তিযোদ্ধা কবির আহমদ মোশনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ  » «   গোয়াইনঘাটে এক শিক্ষক করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৯  » «   বিক্ষোভ অব্যাহত রাখতে ও পুলিশে সংস্কারের আহ্বান ওবামার  » «   কিছু মানুষ আছে যারা কখনোই করোনায় আক্রান্ত হবেন না!  » «   করোনা পরিস্থিতিতে মৃত্যুর ঝুঁকি বেড়েছে গর্ভবতীদের: এখন গর্ভধারণ না করার পরামর্শ  » «   উষ্ণতায় বেড়েছে বজ্রপাত সিলেট সহ সারাদেশে এক দিনেই নিহত ১২  » «   ব্যাংকে টাকা জমার খরচ বাড়ছে  » «  

ভাগ্যের জোরে শিরোপা জিতল ভারত

সিলেটপোস্ট ডেস্ক ::ভাগ্যের জোরে সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল বর্তমান চ্যাম্পিয়ন ভারত। সোমবার ভুটানের রাজধানী থিম্পুর চংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারে বাংলাদেশকে ৫-৩ গোলে হারিয়ে শিরোপা অক্ষুণ্ণ রাখে ভারত।

মাঠের লড়াইয়ে শক্তিশালী ভারতের সঙ্গে সমান তালে লড়াই করে গেছে লাল সবুজের মেয়েরা। এ সময় চ্যাম্পিয়নদের চেয়ে আক্রমণে এগিয়ে ছিল বাংলাদেশ। কিন্তু দুর্ভাগ্যের কারণে গোল করতে ব্যর্থ হয়েছিল বাংলাদেশের কিশোরীরা। তবে আক্রমণে পিছিয়ে ছিলনা ভারতও। কিন্তু বাংলাদেশের গোল রক্ষকের দৃঢ়তায় সফল হতে পারেনি তারাও।

শেষ পর্যন্ত টাইব্রেকারে বর্তমান চ্যাম্পিয়নদের কাছে হার মানে বাংলাদেশ। এ সময় নির্ধারিত ৫টি শটের মধ্যে ভারতীয় নারীরা সবকটি গোল আদায় করেত পারলেও শুরুর শটে গোল করতে ব্যর্থ হয় বাংলাদেশ। ফলে শিরোপা নিয়ে দেশে ফেরা হল না বাংলাদেশের কিশোরীদের। কিন্তু তাদের অসাধারণ দক্ষতায় মুগ্ধ দেশের অগণিত ফুটবল অনুরাগী।

এর আগে, স্বাগতিক ভুটানের কিশোরীদের ২-০ গোলে হারিয়ে টুর্নামেন্টে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশের কিশোরীরা। পরের ম্যাচে তারা নেপালকে হারায় ২-১ গোলে। লীগ পর্বের শেষ ম্যাচে শক্তিশালী ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ।

অপরদিকে প্রথম ম্যাচে নেপালকে ৪-১ গোলের ব্যবধানে হারানো ভারত তাদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ভুটানকে উড়িয়ে দিয়েছে ১০-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে। টুর্নামেন্টের প্রথম আসরে তিন ম্যাচের সব কটিতে জয়ের মাধ্যমে শিরোপা লাভ করেছিল বাংলাদেশ। কিন্তু ভুটানে অনুষ্ঠিত গত আসরের ফাইনালে ভারতের কাছে একমাত্র গোলে পরাজিত হয় বাঘিনীরা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.