সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের ধর্মপাশায় হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিহত ১, আহত ১  » «   ন্যাপ সভাপতিসহ তামাবিল দিয়ে দেশে ফিরলেন আরও ১০ বাংলাদেশি  » «   লোভাছড়ায় পাথর সরবরাহে কোর্টের আদেশ   » «   হাইকোর্ট এর আদেশ মানছেন না তাহিরপুর উপজেলা প্রশাসন:জেলা প্রশাসক বরাবরে আবেদন  » «   করোনা:সিলেটে মারা গেলেন আরেক চিকিৎসকের স্ত্রী  » «   মাহমুদুলের সহকারী থেকে সিনিয়র সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতি   » «   তামাবিল স্থলবন্দরে কাষ্টমস এসির সাথে ব্যবসায়ী নেতাদের সভা  » «   জগন্নাথপুরে নতুন করে এক পরিবারের ৪ জন সহ ৫ জন  করোনা আক্রান্ত: মোট আক্রান্ত ১৭  » «   চিকিৎসা না পেয়ে মারা গেছেন বন্দরবাজারের এক ব্যবসায়ী  » «   মাধবপুরে বিজিবির অভিযানে গাঁজাসহ আটক ৩  » «   শ্রীমঙ্গলে মা-মেয়ের রহস্যজনক মৃত্যু  » «   সিলেটে করোনার ভয়ঙ্কর থাবা : একদিনে আক্রান্ত ৮৬, মৃত্যু ৩  » «   ছাতকে করোনা আক্রান্ত হয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু,এ নিয়ে মৃত্যুর সংখ্যা ২  » «   বীর মুক্তিযোদ্ধা কবির আহমদ মোশনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ  » «   গোয়াইনঘাটে এক শিক্ষক করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৯  » «  

আবারো চালু হলো ‘পাবজি’ গেম

সিলেটপোস্ট ডেস্ক ::কয়েক ঘণ্টা বন্ধ রাখার পর জনপ্রিয় অনলাইন গেম ‘প্লেয়ার আননোনস ব্যাটল গ্রাউন্ডস’ (পাবজি) গেমটি আবারো চালু করে দেওয়া হয়েছে। এটি আর ‘ব্লক’ নেই বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

শুক্রবার রাত সোয়া ১০ টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক স্ট্যাটাসে মন্ত্রী লেখেন, ‘পাবজি ব্যবহারকারী যারা এটি ব্লক করায় নাখোশ ছিলেন তারা জেনে খুশি হবেন যে এটি আর ব্লক করা নেই।’

এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ সূত্রের বরাতে বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, বাংলাদেশে পাবজি গেম নিষিদ্ধ করা হয়েছে। গেমটি ব্লক করে দেওয়া হয় বলে জানানো হয়।

চীন, নেপাল, ইন্দোনেশিয়া, জর্ডান ও ভারতের কয়েকটি রাজ্য এরই মধ্যে পাবজি নিষিদ্ধ করেছে। বাংলাদেশে এই গেম বন্ধের আলোচনা শুরু হয় চলতি বছরের এপ্রিলে। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে বন্দুকধারীর হামলার পর বিষয়টি আরও গুরুত্ব দিয়ে দেখা হয়। কারণ নৃশংস ওই হত্যাকাণ্ডের ধরনের সঙ্গে পাবজি গেমের সাদৃশ্য রয়েছে বলে অনেকে মনে করেন। এরপর চলতি মাসের শুরুতেই বাংলাদেশে এই গেম খেলতে প্রতিবন্ধকতার কথা জানান অনেকে।

প্রসঙ্গত, পাবজি গেম শিক্ষার্থীদের মধ্যে সহিংস মনোভাব তৈরি করছে। একই সঙ্গে পড়াশোনা থেকে শিক্ষার্থীদের মনোযোগ অন্য জায়গায় সরিয়ে নিচ্ছে বলেও অভিযোগ অভিভাবকদের। স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অভিভাবকদের কাছ থেকে অসংখ্য অভিযোগ পাওয়ার পর গেমটি বাংলাদেশ থেকে খেলা বন্ধ করে দেওয়া হয়েছিল।

সর্বশেষ সংবাদ

Developed by:

.