সংবাদ শিরোনাম
নগরীর কুয়ারপাড়ে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করেছে ছাত্রলীগ ক্যাডাররা:আহত ৪ আটক ৫  » «   লোভাছড়া কোয়ারিতে টাস্কফোর্সের অভিযান! জরিমানা আদায়  » «   সিলেট ডিসি অফিসের সামন থেকে প্রাভেটকার চুরি: শ্রীমঙ্গল সাতগাঁওয়ে উদ্ধার  » «   ছেলেদের পর ভারতের মেয়েদেরও হাস্যকর রানআউট (ভিডিও)  » «   এবার কুয়েতে করোনার হানা  » «   নগরীর বন্দর পয়েন্ট থেকে মাদক মামলার আসামী গ্রেফতার  » «   একুশে পদকপ্রাপ্ত কুলাউড়ার আব্দুল জব্বার প্রধানমন্ত্রীর প্রশংসায় প মূখর  » «   সালমান শাহ হত্যা: পিবিআইয়ের রিপোর্ট প্রত্যাখ্যান করেছেন তার মামা কুমকুম  » «   মালয়েশিয়া একরাতেই গ্রেফতার ১৩১ বাংলাদেশী  » «   যুবমহিলা লীগ থেকে আলোচিত পাপিয়া বহিষ্কার  » «   গোলাপগঞ্জে গভীর রাতে দুর্ধর্ষ ডাকাতি  » «   কুলাউড়ায় যুব‌কের লাশ উদ্ধার,পরিবারের দা‌বি আত্মহত্যা  » «   হোটেল বিলাশের সামনে থেকে মাদক মামলার আসামী সুবর্ণা গ্রেফতার  » «   এবার নগ্ন সেলফি তুলতে দেবে না স্মার্টফোন  » «   মোবাইল থেকেও ছড়াতে পারে করোনাভাইরাস  » «  

চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন আজ

সিলেটপোস্ট ডেস্ক ::দুই বছর পর আবার আজ এফডিসিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদি নির্বাচন। এবারের নির্বাচনে পূর্ণ প্যানেল রয়েছে একটি। তা হচ্ছে মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল। তবে সভাপতি, সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের পদে কয়েকজন স্বতন্ত্রভাবে লড়বেন এবার। সভাপতি পদে মিশা সওদাগরের বিপরীতে একাই লড়বেন চিত্রনায়িকা মৌসুমী। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের বিপরীতে স্বতন্ত্রভাবে লড়বেন ইলিয়াস কোবরা। সহসভাপতি দুটি পদে লড়বেন ডিপজল, রুবেল ও নানা শাহ (স্বতন্ত্র)। সহসাধারণ সম্পাদক একটি পদে আরমান ও সাংকোপাঞ্জা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক একটি পদে নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও মামুনুন ইমন, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক একটি পদে লড়বেন জাকির হোসেন ও ডন।

এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই বিজয়ী হিসেবে নাম এসেছে সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর এবং কোষাধ্যক্ষ পদে ফরহাদের। ১১টি কার্যকরী পরিষদ সদস্য পদের জন্য লড়বেন ১৪ জন অভিনয়শিল্পী। তারা হলেন অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, বাপ্পারাজ, মারুফ আকিব,  রোজিনা, রঞ্জিতা ও শামীম খান (চিকন আলী)। এবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। আর নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন পীরজাদা শহিদুল হারুন ও বিএইচ নিশান। আপীল বোর্ডে চেয়ারম্যান হিসেবে আলম খান, সদস্য হিসেবে রয়েছেন সোহানুর রহমান সোহান ও রশিদুল আমিন হলি। নির্বাচন কমিশনার বিএইচ নিশান বলেন, আজ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শিল্পী সমিতির আর্টিস্ট স্টাডি কক্ষে ভোটগ্রহণ চলবে। এবার চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটার সংখ্যা ৪৪৯ জন। নির্বাচনে শৃঙ্খলা বজায় রাখার জন্য এফডিসিতে আজ প্রবেশ এবং শিল্পী সমিতির নির্বাচন সংক্রান্ত সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকদের বিশেষ পাসের ব্যবস্থা করছেন প্রধান নির্বাচন কমিশনার।
এফডিসিতে আজ নিরাপত্তা ইস্যুতে পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা পুলিশ মোতায়েন থাকবে বলে জানা যায়। শিল্পীদের ভোটদান শেষে নির্বাচন কমিশন কর্তৃক ভোট গণনা ও ফলাফল প্রকাশ হবে। নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে কেউ আপিল করতে চাইলে নির্বাচনী আপিল বোর্ডের কাছে আপিল ফি (২০০০ টাকা) জমা দিয়ে আপত্তি দাখিলের শেষ তারিখ ২৭শে অক্টোবরের মধ্যে যোগাযোগ করতে হবে। নির্বাচনী আপিল বোর্ডের আপত্তির শুনানী ও নিষ্পত্তির তারিখ ২৯শে অক্টোবর। নির্বাচনী চূড়ান্ত ফলাফল ঘোষণার সাত দিনের মধ্যে বিদায়ী পরিষদ নবনির্বাচিত পরিষদকে দায়িত্ব অর্পণ করবেন। নির্বাচনী প্রচারণার সময় এফডিসিতে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও চলচ্চিত্রসংশ্লিষ্ট সকলে আজ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আশা করছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.