সংবাদ শিরোনাম
কুলাউড়ায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা  » «   জেলে ফুরফুরে মেজাজে ওসি প্রদীপ!  » «   দোয়ারায় ত্রান নিতে এসে চেয়ারম্যানের হাতে মার খেলেন ৮০ বছরের বৃদ্ধা  » «   জগন্নাথপুরে দুপক্ষের সংঘর্ষে আহত ৬  » «   ছাতকের জাহিদপুর উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির কমিটি নিয়ে দু-পক্ষের সংঘর্ষ:আহত ১০  » «   জাফলংয়ে নিখোঁজের দুইদিন পর পর্যটকের লাশ উদ্ধার  » «   শিক্ষক মহাজোটের সভায় প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের সচিব  » «   দক্ষিণ সুনামগঞ্জে টিনের চালে ঢিল মারা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ২৫ জন আহত  » «   গ্রেপ্তারি পরোয়ানা জারি: ওসি প্রদীপ কোথায়?  » «   জগন্নাথপুরে চিকিৎসক সহ আরও ২জন করোনায় আক্রান্ত:মোট আক্রান্ত ১১৪  » «   জগন্নাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংর্ঘষের এলাকা থেকে বন্দুক সহ গ্রেফতার-১  » «   চৌহাট্টা পয়েন্টে ট্রাফিক পুলিশের মোটরসাইকেলের মধ্যে ‘বোমা’:নগরজুড়ে আতঙ্ক  » «   সিলেটে স্বাস্থ্যখাতে আউটসোর্সিং নিয়োগে ঘুষ,দুর্নীতির অভিযোগ!কে এই টেন্ডার জাহাঙ্গীর  » «   নেত্রকোনায় হাওরে ঘুরতে এসে নৌকািডুবিতে নিহত ১৭  » «   সুনামগঞ্জের ধর্মপাশার গুমাই নদীতে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে মা-ছেলে  নিখোঁজ  » «  

সন্ত্রাসবাদের অভিযোগে আটক নাইজেরিয়ার সাংবাদিক জামিনে মুক্ত

সিলেটপোস্ট ডেস্ক ::নাইজেরিয়ার গ্রেফতার হওয়া অনুসন্ধানী এক সাংবাদিক শুক্রবার বলেছেন, তিনি জামিনে মুক্তি পেয়েছেন। সন্ত্রাসবাদ, অর্থনৈতিক নাশকতা ও জালিয়াতির বিভিন্ন অভিযোগে তাকে আটক করা হয়েছিল।

নাইজেরিয়ার তেল কোম্পানির সমালোচনামূলক প্রতিবেদন লেখার জন্য পরিচিত জোনেস আবিরি বলেন, জামিনের আবেদন করার পর তিনি জামিন পেয়েছেন। তিনি আরো বলেন, কোনো শর্ত ছাড়াই তাকে জামিন দেয়া হয়েছে।

উইকলি সোর্স সংবাদপত্রের সম্পাদক ও প্রকাশক আবিরিকে গত মে মাসে গ্রেফতার করা হয়েছিল। তিনি তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ প্রত্যাখ্যান করে বলেন, তেল সমৃদ্ধ নাইজেরিয়ার বিভিন্ন তেল কোম্পানী এবং সরকার বলয়ের নানা ধরনের দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশের কারণে তাকে গ্রেফতার করা হয়েছিল।

উল্লেখ্য, সশস্ত্র বিদ্রোহী গ্রুপের সাথে জড়িত থাকার দায়ে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত আবিরি দুই বছরের কারাদন্ড ভোগ করেছেন।এ সময় তাকে তার আইনজীবি ও পরিবারের সঙ্গে যোগাযোগ করতে দেয়া হয়নি।

নিউইয়র্ক ভিত্তিক সাংবাদিক সুরক্ষা কমিটি জানায়, এই দুই বছরের সাজা চলাকালে তিনি আইনজীবীদের বা তার পরিবারের কারো সাথে সাক্ষাতের সুযোগ পাননি।

রিপোটার্স উইদাউট বডার্স গ্রুপের পরিসংখ্যান অনুযায়ী গণমাধ্যমের স্বাধীনতার দিক থেকে ১৮০টি দেশের মধ্যে নাইজেরিয়া ১২০ তম দেশ। খবর এএফপি’র।

সর্বশেষ সংবাদ

Developed by:

.