সংবাদ শিরোনাম
সিলেটে পেঁয়াজ কিনতে গিয়ে ধাক্কাধা‌ক্কি:পু‌লিশের মিস ফায়ারে গুলিবিদ্ধ ১  » «   বাহুবলে ৩০০ বস্তা সরকারি চাল জব্দ-আটক ১  » «   মা ও নিজের নিরাপত্তা চেয়ে এরিক এরশাদের জিডি  » «   লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বিস্কুট ফ্যাক্টরিতে বিমান হামলা, ৫ বাংলাদেশি নিহত  » «   চীনের উইঘুর মুসলিম নির্যাতনের তথ্য ফাঁস  » «   এবার সিলেটে পেঁয়াজ,চালের পর বাজারে ঝড় উঠেছে লবনের দাম  » «   দেশে মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি চলছে: ফখরুল  » «   ওসমানীনগরে সড়ক পারাপারের সময় গাড়ির চাপায় এক শিশু নিহত  » «   পপুলার ইনস্যুরেন্সের এক বিমা কর্মীকে পালাক্রমে ধর্ষণ-থানায় মামলা  » «   সিলেট নগরীর তিনটি স্থানে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু  » «   ফেসবুকে স্ট্যাটাসে জ্বলে পুড়ে ছাই আন্তর্জাতিক মানব পাচারকারী উজ্জল  » «   ওসমানীনগরে পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীদের সামনে প্রকাশ্যে ধূমপান  » «   প্রধানমন্ত্রীকে মির্জা ফখরুলের চিঠি  » «   স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সাধারণ সম্পাদক বাবু  » «   নিখোঁজ ক্রিকেটার গৌতম গাম্ভীর!  » «  

১২ দফা দাবিতে পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

সিলেটপোস্ট ডেস্ক ::৪ দফা থেকে এবার ১২ দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো আন্দোলনে নেমেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এই আন্দোলনের সাথে একাত্মতা  ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। গতকাল সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা। দাবির মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হওয়া উপাচার্যের সাথে নিয়োগ প্রার্থী এক যুবকের অডিও বিষয়ে স্বাধীন তদন্ত কমিটি গঠন, তিন শিক্ষকের বিরুদ্ধে করা শোকজ নোটিশ প্রত্যাহার, প্রক্টর ও ছাত্র উপদেষ্টার পদত্যাগ, রিজেন্ট  বোর্ডে নির্বাচিত ছাত্র প্রতিনিধি রাখা, ছাত্র-শিক্ষকদের গবেষণার জন্য বরাদ্দ, খেলার মাঠ উপযোগী ও শহীদ মিনার নির্মাণ সহ ১২ দফা দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। এর আগে গত সোমবার তিন শিক্ষকের বিরুদ্ধে করা শোকজ নোটিশ প্রত্যাহারসহ চার দফা দাবিতে প্রশাসনিক ভবন ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শণ করে শিক্ষার্থীরা। অপরদিকে, মঙ্গলবার ইটিই বিভাগকে ট্রিপল-ই বিভাগের রুপান্তরের দাবিতে বিক্ষোভ করেছে ইটিই বিভাগের শিক্ষার্থীরা। তাদের দাবি, দুই মাস ধরে তারা এই দাবি জানিয়ে আসলেও তা বাস্তবায়ন করছে না বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এদিকে, দুপুর দেড়টার দিকে উদ্ভূত পরিস্থিতি জানতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যান পাবনা সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স।

তিনি শিক্ষার্থীদের দাবিগুলো  শোনেন এবং পরে উপাচার্যের সাথে বৈঠক করেন। পরে তিনি সাংবাদিকদের জানান, শিক্ষার্থীদের বেশিরভাগ দাবি  যৌক্তিক। বিশ্ববিদ্যালয় প্রশাসন  সেগুলো বাস্তবায়ন করতে পারে। আর ঘুষ ফেরত চাওয়ার অডিও তদন্ত ও প্রক্টর-ছাত্র উপদেষ্টার পদত্যাগ বিষয়ে নিয়ে আলোচনা করা হবে। আর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রোস্তম আলী জানান, শিক্ষার্থীদের দাবি পর্যায়ক্রমে বাস্তবায়ন করা সম্ভব। আর ঘুষ চাওয়ার অডিও নিয়ে তদন্ত করে জড়িতকে খুঁজে বের করার কথা তিনিও জানান। বলেন, কে অডিও রেকর্ড করেছে, কে ফাঁস করেছে তাকে খুঁজে বেরা দরকার। তবে একটি চক্র বিশ্ববিদ্যালয়কে অশান্ত করে সরকারের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে বলেও দাবি করেন উপাচার্য।

সর্বশেষ সংবাদ

Developed by:

.