সংবাদ শিরোনাম
হবিগঞ্জে অটোরিকশাসহ ৫ চোর আটক-মালামাল উদ্ধার  » «   জকিগঞ্জে বাঁশের সঙ্গে ঝুলিয়ে যুবককে নির্যাতন: ইউপি সদস্য আটক  » «   বাহুবলে সড়ক দুর্ঘটনায় এক নারী নিহত  » «   পাঠানটুলা থেকে অস্ত্র মামলার আসামি গ্রেপ্তার  » «   বিশ্বনাথে নারীসহ বিভিন্ন মামলার ১১ পলাতক আসামি গ্রেপ্তার  » «   মৌলভীবাজারে ৭০ পিছ ইয়াবাসহ গ্রেপ্তার ২  » «   ছাতকে আওয়ামী লীগ নেতাসহ ২ পলাতক আসামি গ্রেপ্তার  » «   র‌্যাবের খাঁচায় আটক হওয়া নিপুকে কারাগারে প্রেরণ  » «   ইতালিতে আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহত ৫  » «   ইরাকে সরকার বিরোধী বিক্ষোভে গুলি, নিহত ৪  » «   সিরিয়ায় উদ্বাস্তু শিবিরে সরকারি বাহিনীর হামলায় নিহত ১৫  » «   সারাদেশে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি জোরদার করেছে টিসিবি  » «   ইমার্জিং কাপের ফাইনালে বাংলাদেশ  » «   বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে চক্রান্তের পথ বেছে নিয়েছে : কাদের  » «   অপপ্রচারে কান দেবেন না : প্রধানমন্ত্রী  » «  

১২ই ডিসেম্বর বৃটেনের আগাম সাধারণ নির্বাচন

সিলেটপোস্ট ডেস্ক ::বৃটেনের আগাম সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১২ই ডিসেম্বর। ব্রেক্সিটের অচলাবস্থার মধ্যেই পার্লামেন্টে কয়েক মাস ধরে নির্বাচনের আহ্বান জানিয়ে আসছিলেন প্রধানমন্ত্রী বরিস জনসন। অবশেষে মঙ্গলবার পার্লামেন্টের ভোটে নির্বাচনের পক্ষে সমর্থন জানিয়েছেন এমপিরা।

নির্বাচনের পক্ষে ভোট দিয়েছেন ৪৩৮ জন আর বিপক্ষে ভোট দিয়েছেন ২০ জন। ১৯২৩ সালের পর এই প্রথম ডিসেম্বরে সাধারণ নির্বাচনের পক্ষে অনুমোদন দিলো হাউস অব কমন্স।

তবে এই বিলটি লর্ড সভায় অনুমোদন হতে হবে এবং চলতি সপ্তাহের শেষের দিকেই এটি আইনে পরিণত হতে পারে। যদি তাই ঘটে তবে নির্বাচনী প্রচারণার জন্য মাত্র পাঁচ সপ্তাহ বাকি থাকবে। প্রধানমন্ত্রী জনসন বলেছেন, ব্রেক্সিট এবং দেশের ভবিষ্যতের বিষয়ে জনগণকে অবশ্যই মতামত দিতে হবে।

বরিস জনসন আশা প্রকাশ করেছেন যে, বেক্সিট চুক্তি এবং বর্তমান পার্লামেন্টের অচলাবস্থা নিরসনে তাকে নতুন দিক নির্দেশনা দেবে এই নির্বাচন। ব্রেক্সিটের জন্য আগামী ৩১শে জানুয়ারি পর্যন্ত সময় পেয়েছে যুক্তরাজ্য।।

সর্বশেষ সংবাদ

Developed by:

.