সংবাদ শিরোনাম
সিলেটে পণ্যবাহী ট্রাক ধর্মঘট প্রত্যাহার  » «   মসজিদ নির্মাণে আর্থিক অনুদান বন্ধ করছে সৌদি!  » «   চট্টগ্রামের আঞ্চলিক গান গাইলেন ও শুনলেন প্রধানমন্ত্রী (ভিডিওসহ)  » «   ওমরাহ পালনে গিয়ে যে সুখবর পেলেন তাসকিন  » «   চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে  » «   জৈন্তাপুরে জোরপূর্বক অপহরণ করে ধর্ষণ: মামলার আসামি গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে দুই বছরের মধ্যেই কৃষি বিশ্ববিদ্যালয় হবে-পরিকল্পনামন্ত্রী  » «   সিলেটে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস  » «   করোনা ভাইরাস আতঙ্কের মধ্যেই বাদুড় খাচ্ছেন এই নারী! (ভিডিও)  » «   চীনে মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাসে ৪১ জনের মৃত্যু  » «   করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে: চীনা প্রেসিডেন্ট  » «   ভূমিকম্পে নিহতদের লাশ কাঁধে নিয়ে যাচ্ছেন এরদোগান  » «   ইতালিতে বাসের ধাক্কায় বাংলাদেশি নিহত  » «   আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর আহ্বান, উন্নয়ন চাইলে নৌকায় ভোট দিন  » «   বিএনপির দুই মেয়র প্রার্থীর প্রতিশ্রুতি, চাঁদাবাজি-মাদক ব্যবসা বন্ধ করা হবে  » «  

চলে গেলেন নবনীতা দেবসেন

সিলেটপোস্ট ডেস্ক ::৮১ বছর বয়সে চলে গেলেন ভারতের বিশিষ্ট কবি, সাহিত্যিক, লেখক ও প্রাবন্ধিক নবনীতা দেবসেন। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কলকাতায় নিজ বাড়িতে তার মৃত্যু হয়। শুক্রবার তার শেষকৃত্য হবে।

ভারতীয় পত্রিকা আনন্দবাজারের খবরে বলা হয়, দীর্ঘদিন ধরেই ক্যান্সারে ভুগছিলেন নবনীতা। তার মাঝেও নিয়মিত লেখালেখি করে গেছেন তিনি।

নবনীতার জন্ম কলকাতায়। নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের সঙ্গে ১৯৬০ সালে তার বিয়ে হয়েছিল। ১৯৭৬ সালে তাদের বিবাহবিচ্ছেদ হয়। তাদের দুই মেয়ে অন্তরা দেবসেন এবং নন্দনা সেন।

২০০০ সালে পদ্মশ্রী পান নবনীতা। ১৯৯৯ সালে আত্মজীবনী মূলক রম্যরচনা ‘নটী নবনীতা’ গ্রন্থের জন্য সাহিত্য অ্যাকাডেমি পেয়েছিলেন তিনি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.