সংবাদ শিরোনাম
৬৮ লাখে বিক্রি হলো বাটলারের সেই জার্সি  » «   সিঙ্গাপুরে একদিনে ৪৭ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মধু ও কালোজিরায় করোনা থেকে যেভাবে সুস্থ হলাম: গভর্নর  » «   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস  » «   জাফলংয়ে সাড়ে ৮শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ  » «   জাফলংয়ে অসহায় মানুষের পাশে ট্যুরিস্ট পুলিশ  » «   নিউইয়র্কে করোনায় বাংলাদেশ সোসাইটির নেতার মৃত্যু  » «   করোনা: আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ও মৃত্যু ৭৪ হাজার ছাড়িয়েছে  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক নারীর মৃত্যু  » «   করোনা ভাইরাস : ব্রিটিশ এয়ারওয়েজের পাইলট এখন ডেলিভারি ভ্যানের চালক  » «   ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে  » «   করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স আজ  » «   এবার করোনায় আক্রান্ত বাঘ  » «   যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় আরও ১২০০ জনের মৃত্যু  » «   ছোট অপরাধীদের মুক্তি দিতে চায় সরকার  » «  

চলে গেলেন নবনীতা দেবসেন

সিলেটপোস্ট ডেস্ক ::৮১ বছর বয়সে চলে গেলেন ভারতের বিশিষ্ট কবি, সাহিত্যিক, লেখক ও প্রাবন্ধিক নবনীতা দেবসেন। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কলকাতায় নিজ বাড়িতে তার মৃত্যু হয়। শুক্রবার তার শেষকৃত্য হবে।

ভারতীয় পত্রিকা আনন্দবাজারের খবরে বলা হয়, দীর্ঘদিন ধরেই ক্যান্সারে ভুগছিলেন নবনীতা। তার মাঝেও নিয়মিত লেখালেখি করে গেছেন তিনি।

নবনীতার জন্ম কলকাতায়। নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের সঙ্গে ১৯৬০ সালে তার বিয়ে হয়েছিল। ১৯৭৬ সালে তাদের বিবাহবিচ্ছেদ হয়। তাদের দুই মেয়ে অন্তরা দেবসেন এবং নন্দনা সেন।

২০০০ সালে পদ্মশ্রী পান নবনীতা। ১৯৯৯ সালে আত্মজীবনী মূলক রম্যরচনা ‘নটী নবনীতা’ গ্রন্থের জন্য সাহিত্য অ্যাকাডেমি পেয়েছিলেন তিনি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.