সংবাদ শিরোনাম
নগরীর কাস্টঘর এলাকা থেকে দুই চুর আটক  » «   হয়নি গোলাপগঞ্জ আওয়ামীলীগের কমিটি:হয়েছে বিয়ানী বাজারে শান্তিপূর্ণ নির্বাচন  » «   নগরীর ছড়ারপার ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচিয়ে এক যুবকের আত্মহত্যা  » «   ছাতকে সড়ক দুর্ঘটনায় মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ২  » «   শায়েস্তাগঞ্জে দু’দল গ্রামবাসীর সংঘর্ষ, নারীসহ আহত ১০  » «   ইসলামবিদ্বেষের বিরুদ্ধে ফ্রান্সে সম্প্রীতি সমাবেশ  » «   আইএসের অধীনে ভয়াবহতার কথা জানালেন ইয়াজিদি নারী  » «   লিবিয়া থেকে শিগগিরই ফেরত পাঠানো হচ্ছে ১৭১ বাংলাদেশিকে  » «   মালয়েশিয়া পাচারকালে ১২২ রোহিঙ্গা উদ্ধার  » «   ২২০ ছাড়িয়েও নটআউট পিয়াজ  » «   চাকরির আশায় বাবাকে খুন  » «   পদত্যাগ করলেন কুয়েতের প্রধানমন্ত্রী  » «   ভারতে কারাভোগের পর ৭ বাংলাদেশিকে ফেরত  » «   খালেদাকে মুক্তি দিতে প্রধানমন্ত্রীকে এমপি হারুনের অনুরোধ  » «   কিছুদিনের মধ্যে তুরস্ক-মিশর থেকে পেঁয়াজ আসছে  » «  

চলে গেলেন নবনীতা দেবসেন

সিলেটপোস্ট ডেস্ক ::৮১ বছর বয়সে চলে গেলেন ভারতের বিশিষ্ট কবি, সাহিত্যিক, লেখক ও প্রাবন্ধিক নবনীতা দেবসেন। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কলকাতায় নিজ বাড়িতে তার মৃত্যু হয়। শুক্রবার তার শেষকৃত্য হবে।

ভারতীয় পত্রিকা আনন্দবাজারের খবরে বলা হয়, দীর্ঘদিন ধরেই ক্যান্সারে ভুগছিলেন নবনীতা। তার মাঝেও নিয়মিত লেখালেখি করে গেছেন তিনি।

নবনীতার জন্ম কলকাতায়। নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের সঙ্গে ১৯৬০ সালে তার বিয়ে হয়েছিল। ১৯৭৬ সালে তাদের বিবাহবিচ্ছেদ হয়। তাদের দুই মেয়ে অন্তরা দেবসেন এবং নন্দনা সেন।

২০০০ সালে পদ্মশ্রী পান নবনীতা। ১৯৯৯ সালে আত্মজীবনী মূলক রম্যরচনা ‘নটী নবনীতা’ গ্রন্থের জন্য সাহিত্য অ্যাকাডেমি পেয়েছিলেন তিনি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.