সংবাদ শিরোনাম
ধেয়ে আসছে তিন দৈত্যাকার গ্রহাণু  » «   অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনা আক্রান্ত  » «   লকডাউনে হেয়ার কাট, জরিমানা দিতে হল নয় লাখ টাকা!  » «   নিষিদ্ধ হচ্ছে পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা  » «   ট্রাম্পকে হারাতে নির্বাচনী লড়াইয়ে মনোনয়ন পেলেন বাইডেন  » «   মার্কিন তরুণীকে পাকিস্তানি মন্ত্রীর ধর্ষণ, হাত তোলেন প্রধানমন্ত্রী  » «   যুক্তরাজ্যে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে দ্বিতীয় বিশেষ ফ্লাইট  » «   অসুস্থ মাকে হাসপাতালের গেটে ফেলে ছেলে উধাও  » «   নাসিমের অবস্থা সংকটাপন্ন, মেডিকেল বোর্ড গঠন  » «   রবিবার থেকে নতুন নিয়মে লকডাউন  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির দাফন সম্পন্ন করেছে স্বেচ্ছাসেবক টিম  » «   ছাতকে সরকারী চাল চুরির ঘটনায় ৫ জনকে আসামী করে মামলা দায়ের-আটক ১   » «   জগন্নাথপুরে ৩ দিন ধরে ১৩ বছরের ছেলে নিখোঁজ: সন্ধান পেতে সাহায্য কামনা  » «   ছাতকে করোনা আক্রান্ত হয়ে আরো এক জনের মৃত্যু ,এ নিয়ে মোট ৩  » «   গোয়াইনঘাটে একই পরিবারের চারজন ও পুলিশ সদস্যসহ আক্রান্ত ১০  » «  

চলে গেলেন নবনীতা দেবসেন

সিলেটপোস্ট ডেস্ক ::৮১ বছর বয়সে চলে গেলেন ভারতের বিশিষ্ট কবি, সাহিত্যিক, লেখক ও প্রাবন্ধিক নবনীতা দেবসেন। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কলকাতায় নিজ বাড়িতে তার মৃত্যু হয়। শুক্রবার তার শেষকৃত্য হবে।

ভারতীয় পত্রিকা আনন্দবাজারের খবরে বলা হয়, দীর্ঘদিন ধরেই ক্যান্সারে ভুগছিলেন নবনীতা। তার মাঝেও নিয়মিত লেখালেখি করে গেছেন তিনি।

নবনীতার জন্ম কলকাতায়। নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের সঙ্গে ১৯৬০ সালে তার বিয়ে হয়েছিল। ১৯৭৬ সালে তাদের বিবাহবিচ্ছেদ হয়। তাদের দুই মেয়ে অন্তরা দেবসেন এবং নন্দনা সেন।

২০০০ সালে পদ্মশ্রী পান নবনীতা। ১৯৯৯ সালে আত্মজীবনী মূলক রম্যরচনা ‘নটী নবনীতা’ গ্রন্থের জন্য সাহিত্য অ্যাকাডেমি পেয়েছিলেন তিনি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.