সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬  » «   ভিপি নুরের বিরুদ্ধে মামলায় পুলিশকে তদন্তের নির্দেশ  » «   বিএনপির রাজনীতি চোরাবালিতে ডুবে গেছে: কাদের  » «   জকিগঞ্জে ৫০২ পিছ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১  » «   নগরীতে পানির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, ৪০ লাখ টাকা জরিমানা  » «   ভ্যাট দিবসে সিলেটে ৯ প্রতিষ্ঠানকে সম্মাননা  » «   নগরবাসীকে সর্বোচ্চ সেবা প্রদান করতে ৪১টি বাস নিয়ে চালু হচ্ছে নগর এক্সপ্রেস-মেয়র  » «   মানবাধিকার হরণের মহোৎসবে মেতে উঠেছে সরকার-বিএনপি  » «   সিলেটে জামিন পেলেন বিএনপির ২৯ নেতা  » «   রাষ্ট্রীয় সব অনুষ্ঠানে ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হিসেবে ব্যবহার করতে হবে-হাই কোর্ট  » «   জামায়াত থেকে সাবেক সচিব সোলায়মান চৌধুরীর পদত্যাগ  » «   বিদেশে নারী শ্রমিকদের মানবাধিকার লঙ্ঘন হচ্ছে ॥ ফখরুল  » «   বিশ্বে অস্ত্র বিক্রি বেড়েছে শতকরা পাঁচ ভাগ  » «   চিলির সামরিক বিমান ৩৮ আরোহী নিয়ে নিখোঁজ  » «   সিলেটের কোচ হার্শেল গিবস এখন ঢাকায়  » «  

একটি কাঁকড়া দাম ৩৯ লাখ টাকা

সিলেটপোস্ট ডেস্ক ::একটি কাঁকড়া, বিক্রি হল ৪৬ হাজার মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ৩২ লাখ ৬১ হাজার রুপি (৩৯ লাখ ৯ হাজার ৬১৫ টাকা)। জাপানের রাজধানী টোকিওতে বৃহস্পতিবার এই নিলাম হয়। সেখানে এই তুষার কাঁকড়া (স্নো ক্র্যাব) রেকর্ড দামে কিনে নেন এক ব্যক্তি।

ভাবুন একবার! প্রায় যে দামে ‘বিএমডব্লু এক্স১’ কেনা যায়, যে টাকায় নয়াদিল্লির দ্বারকায় একটি ২বিএইচকে ফ্ল্যাটকিনে ফেলতে পারবেন বা যে টাকার বিনিময়ে আপনি এই বাজারে প্রায় সাড়ে আটশো গ্রাম ২২ ক্যারেটের সোনা কিনে ফেলতে পারেন, সেই টাকায় এক ব্যক্তি একটি এক কেজি ২০০ গ্রামের কাঁকড়া কিনলেন।

আসলে জাপানের টটোরি এলাকায় এই সপ্তাহ থেকেই শুরু হয়েছে শীতকালীন সামুদ্রিক খাবারের মরশুম। সেখানে অনেক সময় দেখে ভালো লেগে গেলে অনেকেই চড়া দাম দিয়ে এমন কাঁকড়া বা টুনা মাছ কিনে নেন। তবে এই কাঁকড়াটি একজন স্থানীয় খুচরো ব্যবসায়ী কিনেছেন। তিনি সেটি বড় কোনও জাপানি রেস্তরাঁয় বিক্রি করবেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

যে এলাকায় কাঁকড়াটি নিলাম হয়েছে, সেখানকার স্থানী প্রশাসনের আধিকারিক দাবি করেছেন, একটি কাঁকড়ার ক্ষেত্রে একটি বিশ্বে সব থেকে বেশি দাম। এই কাঁকড়ার দামের বিষয়টি যাতে গিনস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে ওঠে তার আবেদন করা হবে বলেও জানিয়েছে প্রশাসনিক কর্তারা।- আনন্দবাজার

সর্বশেষ সংবাদ

Developed by:

.