সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে ৫০০ মসজিদে প্রধানমন্ত্রী সহায়তার চেক বিতরণ  » «   সুনামগঞ্জে র‍্যাবের ১৪ সদস্যসহ একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত রেকর্ড,এ নিয়ে মোট ২১৩  » «   জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «   রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের ১৯-২০ বছরের উন্মুক্ত বাজেট পেশ  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরেক জন  » «  

একটি কাঁকড়া দাম ৩৯ লাখ টাকা

সিলেটপোস্ট ডেস্ক ::একটি কাঁকড়া, বিক্রি হল ৪৬ হাজার মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ৩২ লাখ ৬১ হাজার রুপি (৩৯ লাখ ৯ হাজার ৬১৫ টাকা)। জাপানের রাজধানী টোকিওতে বৃহস্পতিবার এই নিলাম হয়। সেখানে এই তুষার কাঁকড়া (স্নো ক্র্যাব) রেকর্ড দামে কিনে নেন এক ব্যক্তি।

ভাবুন একবার! প্রায় যে দামে ‘বিএমডব্লু এক্স১’ কেনা যায়, যে টাকায় নয়াদিল্লির দ্বারকায় একটি ২বিএইচকে ফ্ল্যাটকিনে ফেলতে পারবেন বা যে টাকার বিনিময়ে আপনি এই বাজারে প্রায় সাড়ে আটশো গ্রাম ২২ ক্যারেটের সোনা কিনে ফেলতে পারেন, সেই টাকায় এক ব্যক্তি একটি এক কেজি ২০০ গ্রামের কাঁকড়া কিনলেন।

আসলে জাপানের টটোরি এলাকায় এই সপ্তাহ থেকেই শুরু হয়েছে শীতকালীন সামুদ্রিক খাবারের মরশুম। সেখানে অনেক সময় দেখে ভালো লেগে গেলে অনেকেই চড়া দাম দিয়ে এমন কাঁকড়া বা টুনা মাছ কিনে নেন। তবে এই কাঁকড়াটি একজন স্থানীয় খুচরো ব্যবসায়ী কিনেছেন। তিনি সেটি বড় কোনও জাপানি রেস্তরাঁয় বিক্রি করবেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

যে এলাকায় কাঁকড়াটি নিলাম হয়েছে, সেখানকার স্থানী প্রশাসনের আধিকারিক দাবি করেছেন, একটি কাঁকড়ার ক্ষেত্রে একটি বিশ্বে সব থেকে বেশি দাম। এই কাঁকড়ার দামের বিষয়টি যাতে গিনস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে ওঠে তার আবেদন করা হবে বলেও জানিয়েছে প্রশাসনিক কর্তারা।- আনন্দবাজার

সর্বশেষ সংবাদ

Developed by:

.