সংবাদ শিরোনাম
নগরীর কাস্টঘর এলাকা থেকে দুই চুর আটক  » «   হয়নি গোলাপগঞ্জ আওয়ামীলীগের কমিটি:হয়েছে বিয়ানী বাজারে শান্তিপূর্ণ নির্বাচন  » «   নগরীর ছড়ারপার ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচিয়ে এক যুবকের আত্মহত্যা  » «   ছাতকে সড়ক দুর্ঘটনায় মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ২  » «   শায়েস্তাগঞ্জে দু’দল গ্রামবাসীর সংঘর্ষ, নারীসহ আহত ১০  » «   ইসলামবিদ্বেষের বিরুদ্ধে ফ্রান্সে সম্প্রীতি সমাবেশ  » «   আইএসের অধীনে ভয়াবহতার কথা জানালেন ইয়াজিদি নারী  » «   লিবিয়া থেকে শিগগিরই ফেরত পাঠানো হচ্ছে ১৭১ বাংলাদেশিকে  » «   মালয়েশিয়া পাচারকালে ১২২ রোহিঙ্গা উদ্ধার  » «   ২২০ ছাড়িয়েও নটআউট পিয়াজ  » «   চাকরির আশায় বাবাকে খুন  » «   পদত্যাগ করলেন কুয়েতের প্রধানমন্ত্রী  » «   ভারতে কারাভোগের পর ৭ বাংলাদেশিকে ফেরত  » «   খালেদাকে মুক্তি দিতে প্রধানমন্ত্রীকে এমপি হারুনের অনুরোধ  » «   কিছুদিনের মধ্যে তুরস্ক-মিশর থেকে পেঁয়াজ আসছে  » «  

শাবিতে ‘অবিদ্যা’র আয়োজনে সেমিনার অনুষ্ঠিত

সিলেটপোস্ট ডেস্ক ::পূর্ববঙ্গ থেকে বাংলাদেশ : রবীন্দ্রনাথ ঠাকুর ও শেখ মুজিবুর রহমান’ শিরোনামে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শিল্প-সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক গবেষণাধর্মী পত্রিকা ‘অবিদ্যা’র আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ‘একাডেমিক ভবন-বি’ এর ৩০৪ নম্বর কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মাসুদ পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠানের বক্তা হিসেবে বক্তব্য দেন বাংলা সাহিত্যের বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন। তিনি রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেটে আগমন ও পূর্ব বাংলার মানুষ নিয়ে আলোচনা করেন। এছাড়া বাঙালী জাতিসত্তার সঙ্গে রবীন্দ্রনাথের সম্পর্ক ও বঙ্গবন্ধুর রবীন্দ্রপ্রীতি নিয়ে ইতিহাস ভিত্তিক বক্তব্য রাখেন। এর আগে অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. জফির উদ্দিন।

অনুষ্ঠানে সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তুলসী কুমার দাশ, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. আলমগীর তৈমুর ও একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. আল আমিন রাব্বি, বাংলা বিভাগের প্রভাষক সঞ্জয় বিক্রম এবং একই বিভাগের প্রভাষক আবু বকর সিদ্দিক ও প্রভাষক মো. মনিরুল ইসলাম, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহমুদ হাসান, ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আফজাল হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অনুষ্ঠান শেষে ‘অবিদ্যা’র পক্ষ থেকে বিশিষ্ট সাহিত্যিক ও গবেষক অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল কথা সাহিত্যিক সেলিনা হোসেনকে ক্রেস্ট প্রদান করেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.