সংবাদ শিরোনাম
চীনে দাড়ি, বোরকা জন্য মুসলিমদের বন্দি  » «   আয়রন ম্যানের মতো আকাশে উড়ে গেলেন ভিন্স রেফেট  » «   উনিশের যুবারাই রাঙালো প্রস্তুতি ম্যাচ  » «   জগন্নাথপুরে টমটমের চাকায় ওড়না পেঁচিয়ে এক বৃদ্ধা মহিলার মৃত্যু  » «   তাপস পালের মৃত্যুতে শোকস্তদ্ধ টলিউড  » «   অভিনেতা তাপস পাল মারা গেছেন  » «   করোনায় আক্রান্ত চিকিৎসাকর্মীদের সংখ্যা নিয়েও মিথ্যা বলছে চীন?  » «   চীনে পানি সমস্যায় বাংলাদেশি শিক্ষার্থীরা!  » «   পাকিস্তানে বিষাক্ত গ্যাস লিক, নিহত ৮  » «   প্রধান শিক্ষক ছাড়াই চলছে ৭ হাজার ১৮ প্রাথমিক বিদ্যালয়  » «   বিএনপি-জামায়াতের ঘাড়ে সওয়ার ড. কামালরা জনবিচ্ছিন্ন  » «   ‘গরু কচুরিপানা খেতে পারলে আমরা কেন পারবো না’  » «   কুলাউড়ায় ঘুষ ও গ্রেপ্তার বাণিজ্য’র অভিযোগে এসআই দিদার উল্ল্যাহ প্রত্যাহার  » «   বালাগঞ্জে ব্যাটারি চালিত আটোরিকশার ধাক্কায় দুই এসএসসি পরীক্ষার্থী আহত  » «   জালালাবাদ থানার কুড়িরগাঁও থেকে মদ জব্দ করেছে পুলিশ:বিক্রেতারা পলাতক  » «  

রাঁধুনীদের বলেছি তরকারিতে পেঁয়াজ দেয়া বন্ধ করে দিতে ॥ প্রধানমন্ত্রী

সিলেটপোস্ট ডেস্ক ::ভারত থেকে রফতানি বন্ধ হয়ে যাওয়ায় বাংলাদেশের বাজারে হু হু করে বেড়ে গেছে পেঁয়াজের দাম। সে সমস্যার কথা বলতে গিয়ে নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রসিকতা করে হিন্দিতে বলেছেন, পেঁয়াজ নিয়ে আমাদের সামান্য সমস্যা হয়ে গেলো। আমি জানি না, কেন আপনারা পেঁয়াজ রফতানি বন্ধ করে দিয়েছেন। কিন্তু আমি আমার রাঁধুনীদের বলে দিয়েছি, এখন থেকে তরকারিতে পেঁয়াজ দেয় বন্ধ করে দিতে।

শুক্রবার ভারতের নয়াদিল্লিতে বাংলাদেশ-ভারত বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতায় তিনি এসব কথা বলেন। তার এ কথার পর অনুষ্ঠানস্থলে হাসির রোল পড়ে যায়।

ভারত সরকারের উদ্দেশে শেখ হাসিনা বলেন, হঠাৎ আপনারা বাংলাদেশে পেঁয়াজ পাঠানো বন্ধ করে দিয়ে আমাদের মুশকিলে ফেলে দিয়েছেন। ভবিষ্যতে এ ধরনের কোনো পণ্য রফতানি বন্ধ করার আগে আমাদেরকে জানালে আমরা সংকট মোকাবেলায় আগাম প্রস্তুতি নিতে পারি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে সবসময় জিরো টলারেন্স দেখাচ্ছে। তাই দেশে বিনিয়োগের সুন্দর পরিবেশ তৈরি হয়েছে।

পরে বাংলাদেশ সরকারের সঙ্গে ভারতের দুটি ব্যবসায়ী গ্রুপের সমঝোতা স্মারক সই হয়।

প্রসঙ্গত গত ২৯ সেপ্টেম্বর বাংলাদেশের বাজারে পেঁয়াজ রফতানি ভারত পুরোপুরি বন্ধ করে দেওয়ায় দেশের বাজারে লাগামহীনভাবে বেড়ে যায় পেঁয়াজের দাম। বর্তমানে দেশে প্রতিকেজি পেঁয়া বিক্রি হচ্ছে ১২০টাকা করে। এদিকে টিসিবির পক্ষ থেকে রাজধানীর বিভিন্ন স্থানে ৪৫ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করা শুরু হলেও সেই সুবিধা দেশের সবস্থানে পৌঁছায়নি।

 

সর্বশেষ সংবাদ

Developed by:

.