সংবাদ শিরোনাম
রবিবার থেকে ব্যাংক চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা  » «   অভ্যন্তরীণ তিন রুটে ১ জুন থেকে ফ্লাইট চালু  » «   সৌদি আরবে সিলেটর জকিগন্জের এক ব্যবসায়ীর মৃত্যু  » «   নিজ হাতে গড়া দল থেকে বহিষ্কার মাহাথির  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক বৃদ্ধের মৃত্যু  » «   কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত  » «   করোনা:বিশ্বনাথে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আহত ৪০  » «   বিশ্বনাথে নিজ কর্মস্থলে আসার সময় মাদ্রাসার শিক্ষকের মৃত্যু  » «   নগরীর পাঠানটুলা থেকে এক অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবাদ করায় মহিলা সদস্যর শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   করোনা: দেশে একদিনে শনাক্ত ছাড়ালো ২ হাজার, মৃত্যু ১৫  » «   মায়ের দুধে করোনা সংক্রমণ হয় না  » «   ভক্তদের সারপ্রাইজ দিলেন মুশফিক  » «   করোনাকালে হাসপাতালেই হলো ডাক্তার আর নার্সের বিয়ে  » «  

রাঁধুনীদের বলেছি তরকারিতে পেঁয়াজ দেয়া বন্ধ করে দিতে ॥ প্রধানমন্ত্রী

সিলেটপোস্ট ডেস্ক ::ভারত থেকে রফতানি বন্ধ হয়ে যাওয়ায় বাংলাদেশের বাজারে হু হু করে বেড়ে গেছে পেঁয়াজের দাম। সে সমস্যার কথা বলতে গিয়ে নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রসিকতা করে হিন্দিতে বলেছেন, পেঁয়াজ নিয়ে আমাদের সামান্য সমস্যা হয়ে গেলো। আমি জানি না, কেন আপনারা পেঁয়াজ রফতানি বন্ধ করে দিয়েছেন। কিন্তু আমি আমার রাঁধুনীদের বলে দিয়েছি, এখন থেকে তরকারিতে পেঁয়াজ দেয় বন্ধ করে দিতে।

শুক্রবার ভারতের নয়াদিল্লিতে বাংলাদেশ-ভারত বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতায় তিনি এসব কথা বলেন। তার এ কথার পর অনুষ্ঠানস্থলে হাসির রোল পড়ে যায়।

ভারত সরকারের উদ্দেশে শেখ হাসিনা বলেন, হঠাৎ আপনারা বাংলাদেশে পেঁয়াজ পাঠানো বন্ধ করে দিয়ে আমাদের মুশকিলে ফেলে দিয়েছেন। ভবিষ্যতে এ ধরনের কোনো পণ্য রফতানি বন্ধ করার আগে আমাদেরকে জানালে আমরা সংকট মোকাবেলায় আগাম প্রস্তুতি নিতে পারি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে সবসময় জিরো টলারেন্স দেখাচ্ছে। তাই দেশে বিনিয়োগের সুন্দর পরিবেশ তৈরি হয়েছে।

পরে বাংলাদেশ সরকারের সঙ্গে ভারতের দুটি ব্যবসায়ী গ্রুপের সমঝোতা স্মারক সই হয়।

প্রসঙ্গত গত ২৯ সেপ্টেম্বর বাংলাদেশের বাজারে পেঁয়াজ রফতানি ভারত পুরোপুরি বন্ধ করে দেওয়ায় দেশের বাজারে লাগামহীনভাবে বেড়ে যায় পেঁয়াজের দাম। বর্তমানে দেশে প্রতিকেজি পেঁয়া বিক্রি হচ্ছে ১২০টাকা করে। এদিকে টিসিবির পক্ষ থেকে রাজধানীর বিভিন্ন স্থানে ৪৫ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করা শুরু হলেও সেই সুবিধা দেশের সবস্থানে পৌঁছায়নি।

 

সর্বশেষ সংবাদ

Developed by:

.