সংবাদ শিরোনাম
এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ  » «   টিলাগড় থেকে ইয়াবাসহ ছাত্রলীগ কর্মীসহ আটক ২  » «   ইজতেমার আখেরি মোনাজাতে আত্মশুদ্ধি ও গুনাহ মাফের ফরিয়াদ  » «   ভারতের মাঠে স্টিভ স্মিথের অনবদ্য সেঞ্চুরি  » «   ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: হাসিনা  » «   সৌদি ধনকুবেরের সঙ্গে সম্পর্ক ভাঙল মার্কিন তারকার  » «   গণতন্ত্র রক্ষায় ভোটের লড়াইয়ে বিজয়ী হতে হবে: তাবিথ  » «   রাজমিস্ত্রি’কে সভাপতি করায় পদত্যাগ করল ১৩ ছাত্রলীগ নেতা  » «   গোলাপগঞ্জে মাদক ও,সন্ত্রাসীদের অস্তিত্ব থাকবে না-ওসি মিজানুর রহমান  » «   জালালাবাদ অ্যাসোসিয়েশন বৈদেশিক নির্বাহী বিশ্ব সম্মেলন ২০২০ অনুষ্টিত  » «   অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে গাভাস্কার  » «   যুক্তরাষ্ট্রকে ৫০ কোটি ডলার দিয়েছে সৌদি আরব  » «   কুকুরের সঙ্গে সেলফি, তরুণীর মুখে ৪০ সেলাই  » «   বিয়ের ২ সপ্তাহ পর জানা গেল নববধূ আসলে পুরুষ!  » «   গোয়াইনঘাটে ৩০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ১  » «  

শক্তিশালী জর্ডানকে আটকে দিল বাংলাদেশ

সিলেটপোস্ট ডেস্ক ::এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী জর্ডানকে আটকে দিয়েছে বাংলাদেশ। বাহরাইনে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে পিছিয়ে পরেও জর্ডানের সঙ্গে ১-১ গোলের ড্র করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।
প্রথম ম্যাচে স্বাগতিক বাহরাইনের বিপক্ষে ৩-০ গোলে হারে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী জর্ডান। চূড়ান্তপর্বে খেলার আশা বাঁচিয়ে রাখতে শুক্রবার বাংলাদেশের সামনে জয়ের কোনো বিকল্প ছিল না। এমন ম্যাচে ড্র করল ইয়াসিন আরাফাতরা।
প্রথম ম্যাচ হেরে যাওয়ায় চূড়ান্ত পর্বের আশা বাঁচিয়ে রাখতে জর্ডানকে হারাতেই হত। নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৩-০ গোলে উড়িয়ে দেয় জর্ডান। ফিফা র‌্যাঙ্কিংয়ে তারা আছে ৯৮তম অবস্থানে। বাংলাদেশ ১৮৪তম অবস্থানে।

দুদলের লড়াইটা অসমই হওয়ার সম্ভাবনাই ছিল বেশি। কিন্তু শেষ পর্যন্ত সেটা হয়নি। রাশিয়া বিশ্বকাপ বাছাই পর্বে দই লেগ মিলিয়ে জর্ডানের বিপক্ষে১২ গোল হজম করেছিল বাংলাদেশ জাতীয় দল।
এদিন ম্যাচের প্রথম মিনিট থেকেই প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত জর্ডানকে আটকে রাখে বাংলাদেশ। তবে এই অর্ধের যোগ করা সময়ে ঘটে বিপত্তি। পেনাল্টি থেকে গোল করে লিড নেয় জর্ডান। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল শোধে মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। ফলও পায় তারা। ৭৬ মিনিটে বাংলাদেশকে সমতায় ফেরান অধিনায়ক ইয়াসিন আরাফাত।
নিজেদের শেষ ম্যাচে রোববার ভুটানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। পুরো এশিয়ায় ১১টি গ্রুপে বাছাইপর্ব হচ্ছে। এখান থেকে চ্যাম্পিয়ন ১১ দল এবং সেরা চার রানার্সআপ দল খেলবে আগামী বছর উজবেকিস্তানের চূড়ান্ত পর্বে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.