সংবাদ শিরোনাম
করোনা:সিলেটে নতুন করে ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে  » «   জগন্নাথপুরে করোনা সংক্রামন রোধে পুলিশের বিভিন্ন বাজারে প্রচারণা  » «   ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড়ো পরীক্ষা করোনা’  » «   যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ৮৬৫ জনের মৃত্যু  » «   করোনা: ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের ঋণের কিস্তি পরিশোধে চাপ দিতে পারবেনা  » «   শৈশবে দেয়া বিসিজি টিকা বাঁচাবে করোনা থেকে!  » «   দিরাইয়ে রাস্তার পাশে পড়ে থাকা অসুস্থ অজ্ঞাত এক ব্যক্তি উদ্ধার  » «   নগরীর খাসদবীরে মাসুকের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন শুরু  » «   ওসমানীনগরে মানা হচ্ছে না নিরাপদ দূরত্ব: প্রশাসনের নিরব ভূমিকা  » «   করোনা:জগন্নাথপুরে প্রত্যেকে সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ সহকারী পুলিশ সুপারের  » «   জগন্নাথপুরে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে সচেতনামূলক প্রচারনা  » «   সিলেটে হাসপাতাল কোয়ারেন্টাইনে কিশোরীর মৃত্যু: গ্রামের বাড়ী জালালপুরে দাফন সম্পন্ন  » «   করোনা: সিলেটে হাসপাতাল কোয়ারেন্টাইনে এক কিশোরীর মৃত্যু  » «   সিলেটে আরো ৩ জনের করোনা ‘নেগেটিভ’  » «   সিলেটবাসীকে কোনো ধরণের গুজবে কান না দিয়ে ঘরে থাকার আহ্বান-সেনাবাহিনী  » «  

প্রতি পোস্টে হাজার ডলার আয় করেন তারা

সিলেটপোস্ট ডেস্ক ::সামাজিক যোগাযোগ মাধ্যমে সোশ্যাল-মিডিয়ায় ইনফ্লুয়েন্সার বা প্রভাব বিস্তারকারী ব্যক্তিদের প্রতি ছবি, পোস্ট থেকে আয়ের পরিমাণ বেড়েছে।

মার্কেটিং ফার্ম ইজেয়া ফার্মের অনুসন্ধানে দেখা যায়, ইনস্টাগ্রামে স্পন্সর ছবি পোস্টের জন্য এসব তারকাদের যে অর্থ দেওয়া হতো তা এখন এক লাফে অনেক বেড়ে গেছে। প্রতিবেদন অনুযায়ী, এসব তারকরা ইনস্টাগ্রামে একটি স্পন্সর ছবির জন্য ২০১৪ সালে ১৩৪ মার্কিন ডলার নিতেন। যা পাঁচ বছরের ব্যবধানে ২০১৯ সালে এসে এক হাজার ৬৪১ মার্কিন ডলারে দাঁড়িয়েছে।

ছবি প্রতি আয়

 

তবে বিভিন্ন ব্র্যান্ডগুলোই এসব তারকাদের পোস্ট, ভিডিও, স্টোরিজ এবং ব্লগ লেখার জন্য স্বেচ্ছায় বেশি অর্থ দিচ্ছে।

সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারদের আয় বেড়ে যাওয়া নিয়ে একজন বিশেষজ্ঞ মন্তব্য করছেন, ‘এর ফলে ট্রেডিশনাল বিজ্ঞাপনে যে অর্থ ব্যয় হচ্ছে না বিষয়টি এমন নয়।’
সোশ্যাল বেকার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা বেন ইতজিহাক জানান, ডিজিটাল মার্কেটিং এবং ট্রেডিশনাল বিজ্ঞাপনের মধ্যে সর্বদা একটি মিশ্র প্রক্রিয়া থাকবে এবং এটাই স্বাভাবিক।

নিবন্ধ প্রতি আয়

 

জই সাগ, রিতা এবং হোসিয়ে সহ আরও ১৬ জন ব্যক্তিত্ব রয়েছে যাদের ইনফ্লুয়েন্সার হিসেবে পরিচিতি রয়েছে। তারা তাদের নিজস্ব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে ছবি বা পোস্ট করার জন্য অর্থ পান।

প্রসঙ্গত, জনপ্রিয় ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামে যাদের সর্বনিম্ন এক লাখ ফলোয়ার থাকে তাদেরকে ইনফ্লুয়েন্সার বলা হয়।

সূত্র: বিবিসি

সর্বশেষ সংবাদ

Developed by:

.