সংবাদ শিরোনাম
চুনারুঘাটে বড় ভাইয়ের দায়ের আঘাতে ছোট ভাই নিহত:আটক ২  » «   বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ময়ূর-২ এর মালিক গ্রেপ্তার  » «   সিলেটে অনলাইনে পশুর হাট: বর্ণনা দেখে ক্রেতারা উৎসাহী হলে খামারে কিংবা বাড়িতে গিয়েই কিনতে পারবেন  » «   যাত্রীর মধ্যে করোনা ভাইরাস পাওয়ায়:বাংলাদেশের বিরুদ্ধে ইতালির ‘ক্র্যাক ডাউন’  » «   সিলেটের হাসপাতালে আইসিইউ সুবিধা না পেয়ে অনেক রোগী মারা যাচ্ছে  » «   বৃটেনে বর্ষসেরা বাংলাদেশি ফারজানা  » «   যুক্তরাষ্ট্র একদিনেই দেশটিতে ৬০ হাজারের বেশি রোগী শনাক্ত  » «   বালাগঞ্জ-ওসমানীনগর স্বাস্থ্য বিভাগের সেবাদানে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা  » «   সিলেট সুনামগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় কেড়ে নিয়েছে চারজনের প্রাণ  » «   করোনায় আরো ৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮৯  » «   স্বামীর জন্মদিনে তরতাজা সেলফি পোস্ট করে গুঞ্জনে আবারও জল ঢেলে দিলেন সিলেটি বধু মাহি  » «   নিবন্ধিত প্রতিষ্ঠানের টার্নওভার কর সনদপত্র নিজ ব্যবসায়িক কার্যালয়ে টানিয়ে রাখতে  » «   বিভিন্ন অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় উত্তরার রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ  » «   ভারতে-নেপালের দ্বন্দ্বে এক সুন্দরীর নাম  » «   ব্রাজিলের প্রেসিডেন্ট প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত  » «  

এবার সিলেটে পেঁয়াজ,চালের পর বাজারে ঝড় উঠেছে লবণের দাম

শেখ মোঃ লুৎফুর রহমান::পেঁয়াজের মূল্য বৃদ্ধিকে অনুসরণ করে বৃদ্ধি পাচ্ছে  লবণ ও চালের দাম। গত এক সপ্তাহে আটাশ ও মিনিকেট চালের দাম বেড়েছে কেজিপ্রতি তিন থেকে পাঁচ টাকা।

সমবার (১৮ নভেম্বর) পেঁয়াজের দাম না বাড়লেও গত দিনের মতো অপরিবর্তিত রয়েছে। আড়তগুলোতে দেশি পেঁয়াজ কেজি প্রতি দাম রাখা হচ্ছে১৮০ -২২০ টাকা, বার্মা থেকে আনা পেঁয়াজ কেজি প্রতি দাম রাখা হচ্ছে ১৭০-২০০ টাকা এবং মিসরের পেঁয়াজ প্রতি কেজি দাম রাখা হচ্ছে ১৯০ টাকা। এই পেঁয়াজই খুচরা বাজারে বিক্রি হচ্ছে ২১০ টাকা থেকে ২৩০ টাকা পর্যন্ত।

পেঁয়াজের দর বৃদ্ধির আলোচনার সাথে সাথে ডালপালা গজিয়েছে লবণ ও চালের দর বৃদ্ধির।

সমবার সন্ধায় বালুচর বাজারের চালের জন্য প্রসিদ্ধ একাধিক চালের দোকানদারের সাথে কথা বলে জানা যায়। চলতি মাসের শুরু থেকেই চালের দাম বাড়িয়ে দিয়েছে মিল মালিকরা।

যাদের কাছে বাড়তি চাল কেনা ছিল তারা পুরনো দামে বিক্রি করার কারণে এতদিন চালের দাম বৃদ্ধির বিষয়টি আলোচনায় ছিল না। কিন্তু গত সপ্তাহ থেকে দোকানিদের পূর্বের দামে কেনা চাল শেষ হয়ে গেলে তারা নতুন দামে কেনা চাল বাড়তি দামে বিক্রি শুরু করলে আলোচনায় আসে চালের দাম বৃদ্ধি।

এদিকে আজ সন্ধা পর থেকে দেখাগেছে বিভিন্ন দোকানে ক্রেতাদের বির জমেছে।বেড়েছে লবণের দাম হঠাৎ করে লবণের দাম বাড়াতে ক্রেতাদের মনে আতঙ্ক জন্মেছে।বালুচরের শামিম মিয়া জানান,অনেকে চার কেজি পাঁচ কেজি করে ক্রয় করছেন ৫০ টাকা কেজি দামে তিনি নিজে ও ৫ কেজি ক্রয় করেছেন।বালুচরের ব্যবসায়ী নেছার খাঁন জানান তিনির দোকানের সব লবণ বিক্রি হয়ে গেছে তিনি আগের দামে বিক্রি করেছেন।তবে

তিনি আরো জানান নগরীর টিলাগর বাজারে ১৪০ টাকা করে ক্রয় করছেন ক্রেতারা। এদিকে কাজিটুলা থেকে সাইফুল ইসলাম সিলেটপোস্টকে মোবাইল ফোনে জানান,কাজিটুলা বাজারে ১৭০-১৮০ টাকা কেজি বিক্রি হচ্ছে লবণের ।

আলোচনার মাঝে উপযাচক হয়ে মন্তব্য করলেন একজন সাধারণ ক্রেতা।তিনি মনে করেন, সিন্ডিকেট তো বটেই বাজার মনিটরিংয়ে অব্যবস্থাপনা এবং সংশ্লিষ্টদের অনীহার কারণেই লবণের দাম এভাবে বাড়ানো হয়েছে কোন কারণ ছাড়াই। ওই ক্রেতা আরো বলেন, পেঁয়াজের দাম বৃদ্ধির পেছনে সুনির্দিষ্ট দুইটা কারণ বলার মতো আছে কিন্তু লবণের দাম বৃদ্ধির পেছনে কি কোন কারণ আছে?

সর্বশেষ সংবাদ

Developed by:

.