সংবাদ শিরোনাম
চুনারুঘাটে বড় ভাইয়ের দায়ের আঘাতে ছোট ভাই নিহত:আটক ২  » «   বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ময়ূর-২ এর মালিক গ্রেপ্তার  » «   সিলেটে অনলাইনে পশুর হাট: বর্ণনা দেখে ক্রেতারা উৎসাহী হলে খামারে কিংবা বাড়িতে গিয়েই কিনতে পারবেন  » «   যাত্রীর মধ্যে করোনা ভাইরাস পাওয়ায়:বাংলাদেশের বিরুদ্ধে ইতালির ‘ক্র্যাক ডাউন’  » «   সিলেটের হাসপাতালে আইসিইউ সুবিধা না পেয়ে অনেক রোগী মারা যাচ্ছে  » «   বৃটেনে বর্ষসেরা বাংলাদেশি ফারজানা  » «   যুক্তরাষ্ট্র একদিনেই দেশটিতে ৬০ হাজারের বেশি রোগী শনাক্ত  » «   বালাগঞ্জ-ওসমানীনগর স্বাস্থ্য বিভাগের সেবাদানে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা  » «   সিলেট সুনামগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় কেড়ে নিয়েছে চারজনের প্রাণ  » «   করোনায় আরো ৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮৯  » «   স্বামীর জন্মদিনে তরতাজা সেলফি পোস্ট করে গুঞ্জনে আবারও জল ঢেলে দিলেন সিলেটি বধু মাহি  » «   নিবন্ধিত প্রতিষ্ঠানের টার্নওভার কর সনদপত্র নিজ ব্যবসায়িক কার্যালয়ে টানিয়ে রাখতে  » «   বিভিন্ন অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় উত্তরার রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ  » «   ভারতে-নেপালের দ্বন্দ্বে এক সুন্দরীর নাম  » «   ব্রাজিলের প্রেসিডেন্ট প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত  » «  

ইরাকে সরকার বিরোধী বিক্ষোভে গুলি, নিহত ৪

সিলেটপোস্ট ডেস্ক ::ইরাকের রাজধানী বাগদাদে চলমান বিক্ষোভে বৃহস্পতিবার গুলি ও টিয়ার সেল নিক্ষেপ করেছে নিরাপত্তা বাহিনী। এতে ৪ জন নিহত ও অন্তত ৪৮ জন আহত হয়েছেন। খবর রয়টার্স।

বৃহস্পতিবার সকাল থেকে রাজধানী বাগদাদের গুরুত্বপূর্ণ তিনটি সেতু দখল নিয়ে বিক্ষোভ করেন হাজার হাজার মানুষ। এ সময় নিরাপত্তাবাহিনীর সদস্যরা বিক্ষোভকারীদের মাথা লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে।এতে ঘটনাস্থলেই তিন জন প্রাণ হারান।

পুলিশ জানায়, সিনাক সেতুর কাছে একজন এবং ওই সেতু সংলগ্ন আহরার সেতুর কাছে আরেক বিক্ষোভকারী নিহত হয়েছেন।পুলিশের বিবৃতির পর হাসপাতালে আরও দুই জন মারা যান।

ইরাকের হাসপাতাল সূত্র জানিয়েছে, নিহতদের মাথায় গুলি ও টিয়ারসেলের আঘাতের ফলে তাদের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪৮ জন।

এদিকে পুলিশের হামলার পরও বিক্ষোভকারীরা ওই এলাকায় তাদের অবস্থান ধরে রেখেছে। সেখানকার তিনটি সেতু এখনও বিক্ষোভকারীদের দখলে। ওই এলাকাটিতে সরকারের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ অফিস রয়েছে।

সরকারের দুর্নীতি বন্ধ, নতুন কর্মসংস্থান সৃষ্টি ও অর্থনৈতিক সংস্কারসহ বেশ কয়েকটি দাবিতে গত ১ অক্টোবর থেকে ইরাকে বিশেষত বাগদাদে আন্দোলন-বিক্ষোভ চলছে। একে কেন্দ্র করে এখন পর্যন্ত তিন শতাধিক বেশি মানুষ নিহত হয়েছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.