সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে ছানামুড়ি নিয়ে ঝগড়ার জেরে এক বৃদ্ধ খুন  » «   দিরাইয়ের লেগুনা ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ: নিহত ২ আহত ১  » «   আখাউড়া স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ  » «   বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের সিরিজ জয়  » «   চীনের উহানে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী  » «   নেতাদের পিছনে ঘুরা ছাত্রদের কাজ নয়: নওফেল  » «   আহসান আলীকে সাজঘরে ফেরালেন শফিউল  » «   ‘ভারত ফের ভাগ হবে’  » «   কোম্পানীগঞ্জসহ সকল পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে অনির্দ্দিষ্টকালের ধর্মঘট শুরু  » «   কানাডায় নতুন ঠিকানা হ্যারি-মেগানের  » «   দক্ষিণ সুরমায় ট্রাকে মিললো দুই যুবকের লাশ  » «   তথ্য প্রযুক্তিতে তৃতীয় ফাইবারে বাংলাদেশ সংযুক্ত হওয়ার পথে-প্রতিমন্ত্রী মাহবুব আলী  » «   এ অঞ্চলের মানুষের ভোটে পাকিস্তান সৃষ্টি হয়েছিল-মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী  » «   রান পেতে লড়ছেন মাহমুদউল্লাহ-আফিফ  » «   ছাতকের গোবিন্দগঞ্জে মসজিদের নামে জমি দখল নিয়ে গ্রামবাসীর উত্তেজনা  » «  

আমি জীবন ভিক্ষা চাই ,সৌদি থেকে লইয়া যাও-শ্রীমঙ্গলের মরিয়ম

সিলেটপোস্ট ডেস্ক ::‘দেশবাসীর কাছে আমি জীবন ভিক্ষা চাই। আমার লেখা-পড়া নাই। আমি নির্যাতনের ভিডিও ছাড়তে পারি না। আমারে ওয়ার দিয়া খুব মারে, আমার শরীরের লজ্জা স্থানগুলোতে ওয়ার দিয়া মারে। পুরা দেশবাসীর কাছে আমি জীবন ভিক্ষা চাই। আমারে বাঁচাও। আমারে সৌদি থেকে লইয়া যাও। আমারে বাংলাদেশে লইয়া যাও।

‘আমি বাঁচতাম না, আমারে বাইচ্চা থাকতে কেউ নিল না দেশও। আমি বাইচা দেশ আইতাম না। ওইটা খারইতে পারি না। কিতা কাম করতাম। আমি বাঁচতাম না। আমি মইরা যামু এই দেশও। আমার শরীরের অবস্থা খুব খারাপ। আমার গ্রামে এমন মানুষ নাই যে আমারে দেশে নিয়ে যাবে।’
আমার দুই বাচ্চার কেউ নাই। দুই বাচ্ছার লাইগা আইয়া আমি বিপদে পড়ছি। আতিকুলা দালালে আমারে সৌদির অফিসও ৪ লাখ টাকায় বিক্রি করে দিয়েছে।”
সৌদি আরবে মরিয়ম আক্তার নামে এক প্রবাসী বাংলাদেশি নারী নির্যাতনের হওয়ার এমন খবর পাওয়া গেছে। মরিয়ম আক্তার মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা ২ নং ভুনবীর ইউনিয়নের আঐ গ্রামের তৈয়ব আলীর মেয়ে। জানা যায়, গ্রামের আতিকুল দালালের মাধ্যমে চলতি বছরের ফ্রেরুয়ারিতে জীবিকার তাগিদে দুই ছেলেকে দেশে রেখে সৌদি আরব পাড়ি জমান মরিয়ম আক্তার। সেখানে মরিয়ম একটি বাসায় গৃহকর্মীর কাজ করতেন।
সামপ্রতিক তার নির্যাতন ও যৌন হয়রানির কথা জানিয়ে একটি ভিডিও কান্নাজড়িত কণ্ঠে পরিবারে সদস্যদের পাঠালে পরিবারের সদস্যরা দালাল, গ্রামের মেম্বার, মুরব্বিদের জানিয়েও দেশে ফেরাতে পারছেন না মরিয়মকে। এদিকে, তৈয়ব আলীর মেয়ে মরিয়র আক্তারের সঙ্গে যোগাযোগের পর তিনি জানান, যে সৌদিতে মরিয়মের ওপর অমানুষিক,  শারীরিক-মানসিক ও যৌন নির্যাতন চালানো হচ্ছে। তাকে দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, রিয়াদ বাংলাদেশ দূতাবাসের আশু হস্তক্ষেপ কামনা করছেন নির্যাতিত মরিয়ম আক্তারের মা জামিলা বেগম।
মরিয়মের মা বলেন, আমার মেয়েরে বিদেশে নিয়ে বেচে দিয়েছে আতিকুল। তার কাছে গেলে সে ২ লাখ টাকা চায়। আমার মেয়েরে তারা খানি দেয় না, ডাক্তার দেখায় না কামের লাইগা মারে। আমার মাইয়া মুইরা যাইব। সরকারের কাছে আমার জানাই আমার মেয়েটারে দেশে বাইছা থাকতে যেন আই না দেয়।
নির্যাতনের বিষয়ে আতিকুলে সঙ্গে যোগাযোগ করলে জানায়, আমারে নির্যাতনের ভিডিও, রেকর্ড দেখাইছে তারা বলছে আমি দেশে ফিরাই আইনা দিতাম। আমার পক্ষে দেশে আনা সম্ভব না। আমি ঘর পাল্টাই দিতে পারবো। আমি খুঁজ নিয়েছি এগুলো মিথ্যা কথা বলছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.