সংবাদ শিরোনাম
মধু ও কালোজিরায় করোনা থেকে যেভাবে সুস্থ হলাম: গভর্নর  » «   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস  » «   জাফলংয়ে সাড়ে ৮শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ  » «   জাফলংয়ে অসহায় মানুষের পাশে ট্যুরিস্ট পুলিশ  » «   নিউইয়র্কে করোনায় বাংলাদেশ সোসাইটির নেতার মৃত্যু  » «   করোনা: আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ও মৃত্যু ৭৪ হাজার ছাড়িয়েছে  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক নারীর মৃত্যু  » «   করোনা ভাইরাস : ব্রিটিশ এয়ারওয়েজের পাইলট এখন ডেলিভারি ভ্যানের চালক  » «   ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে  » «   করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স আজ  » «   এবার করোনায় আক্রান্ত বাঘ  » «   যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় আরও ১২০০ জনের মৃত্যু  » «   ছোট অপরাধীদের মুক্তি দিতে চায় সরকার  » «   সিলেটে করোনা আক্রান্ত ডাক্তারের অবস্হা উন্নতির দিকে  » «   নাজির বাজারে স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্কুল শিক্ষিকার মৃত্যু  » «  

এবার কল ওয়েটিং সুবিধা হোয়াটসঅ্যাপে

সিলেটপোস্ট ডেস্ক ::অবশেষে ফেইসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপে এসেছে ‘কল ওয়েটিং’ সুবিধা। পাশাপাশি অ্যাপটির বেটা সংস্করণের জন্য এসেছে নতুন তিন ডার্ক মোড সংশ্লিষ্ট অপশন। তবে, দেখা মেলেনি বহুল প্রতিক্ষীত ‘কল হোল্ডিং’ ফিচারটির।

হোয়াটসঅ্যাপের ভি২.১৯.৩৫২ এপিকে মিরর (v2.19.352) সংস্করণ এবং পরবর্তী সংস্করণগুলোতে মিলবে কল ওয়েটিং সুবিধাটি। এ ছাড়াও, কল ওয়েটিং সুবিধাটি এসেছে ‘হোয়াটসঅ্যাপ বিজনেস’র ভি২.১৯.১২৮ এপিকে মিরর (v2.19.128) সংস্করণেও। আর হোয়াটসঅ্যাপ এসেছে নতুন বেটা আপডেট। ওই আপডেটের বদৌলতে ডার্ক মোডের জন্য তিনটি নতুন অপশন পাচ্ছেন ব্যবহারকারীরা। — খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

অধিকাংশ ‘ভয়েস ওভার আইপি’ বা ভিওআইপি সেবাতেই কল ওয়েটিংয়ের মতো সুবিধা নেই। হোয়াটসঅ্যাপেও এতোদিন কল ওয়েটিং সুবিধা ছিল না। আর এতে ঝামেলা পোহাতে হতো ব্যবহারকারীদের।

এর আগে সেবাটিতে অন্য কারো সঙ্গে কথা বলার সময়টিতে গুরুত্বপূর্ণ কোনো কল এলে সেটির আর হদিস পাওয়া যেত না। কলদাতা প্রথমে ‘রিং’ হওয়ার শব্দ এবং পড়ে সংযোগ বিচ্ছিন্ন হওয়ার শব্দ শুনতে পেতেন। ফলে অনাকাঙ্ক্ষিত বিড়ম্বনার মাঝে পড়ে যেতেন তিনিও। কিন্তু এবার ফিচারটি চলে আসায় ওই ঝামেলাগুলো আর থাকছে না।

এদিকে, বেটা আপডেটের সঙ্গে আসা নতুন তিন ডার্ক মোড সংশ্লিষ্ট অপশনের ব্যাপারে প্রথম জানিয়েছে ডব্লিউএবিইটাইনফো নামের এক ওয়েবসাইট। হোয়াটসঅ্যাপের নতুন ফিচার সম্পর্কে জানানোর জন্য সাইটটি বেশ সুপরিচিত।

নতুন ওই অপশন তিনটির মধ্যে রয়েছে লাইট থিম, ডার্ক থিম এবং ‘সেট বাই ব্যাটারি সেভার’। এর মধ্যে লাইট থিমটিতে ব্যাকগ্রাউন্ড থাকবে সাদা রংয়ের, ডার্ক থিমে পাওয়া যাবে কালো রংয়ের ব্যাকগ্রাউন্ড। আর ‘সেট বাই ব্যাটারি সেভার’ অপশনটির কাজ হবে পুরোপুরি ভিন্ন।

‘সেট বাই ব্যাটারি সেভার’ অপশনটির বদৌলতে ব্যবহারকারীর স্মার্টফোন ব্যাটারির চার্জ নির্দিষ্ট পরিমাণ কমে গেলে চালু হয়ে যাবে ডার্ক মোড। তবে এই অপশনটি শুধু অ্যান্ড্রয়েড ৯.০ বা পরবর্তী সংস্করণের অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোনগুলোর জন্য প্রযোজ্য।

সর্বশেষ সংবাদ

Developed by:

.