সংবাদ শিরোনাম
মধু ও কালোজিরায় করোনা থেকে যেভাবে সুস্থ হলাম: গভর্নর  » «   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস  » «   জাফলংয়ে সাড়ে ৮শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ  » «   জাফলংয়ে অসহায় মানুষের পাশে ট্যুরিস্ট পুলিশ  » «   নিউইয়র্কে করোনায় বাংলাদেশ সোসাইটির নেতার মৃত্যু  » «   করোনা: আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ও মৃত্যু ৭৪ হাজার ছাড়িয়েছে  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক নারীর মৃত্যু  » «   করোনা ভাইরাস : ব্রিটিশ এয়ারওয়েজের পাইলট এখন ডেলিভারি ভ্যানের চালক  » «   ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে  » «   করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স আজ  » «   এবার করোনায় আক্রান্ত বাঘ  » «   যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় আরও ১২০০ জনের মৃত্যু  » «   ছোট অপরাধীদের মুক্তি দিতে চায় সরকার  » «   সিলেটে করোনা আক্রান্ত ডাক্তারের অবস্হা উন্নতির দিকে  » «   নাজির বাজারে স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্কুল শিক্ষিকার মৃত্যু  » «  

ওসমানী হাসপাতালে রোগীদের সিট প্রদানে ঘুষ গ্রহণের অভিযোগ: দুদকের অভিযান

সিলেটপোস্ট ডেস্ক::সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২২ ডিসেম্বর) হাসপাতালে রোগীদের সিট প্রদানে ঘুষ গ্রহণের অভিযোগে এই অভিযান পরিচালনা করেছে দুদক।

দুদকের সিলেট কার্যালয়ের থেকে জানা গেছে, দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে রোববার ওসমানসী হাসপাতালে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্বে ছিলেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়, সিলেটের সহকারী পরিচালক মো. ইসমাইল হোসেন।

অভিযানকালে দুদক কর্মকর্তারা দেখতে পান, ওসমানী হাসপাতালের বেশ কিছু পেয়িং বেড খালি থাকা সত্ত্বেও রোগীদের সেটি বরাদ্ধ দেওয়া হচ্ছে না। আসন না পেয়ে মেঝেতে এমনটি বারান্দায় শুয়ে চিকিৎসা নিচ্ছেন অনেক রোগী।

এ বিষয়ে দুদক কর্মকর্তারা হাসপাতালের পরিচালকের কাছে জানতে চাইলে পরিচালক জানান, পেয়িং বেডের জন্য টাকা প্রদান করতে হয়। স্বল্প আয়ের রোগীরা পেয়িং বেড থাকতে না চাওয়ায় পেয়িং বেড খালি থাকে। অথচ নন-পেয়িং বেডে রোগীরা আসন পান না।

দুদক কর্মকর্তা এ সমস্যা দূরীকরণে কিছু সংখ্যক পেয়িং বেডকে নন-পেয়িং বেড হিসেবে ঘোষণার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে সুপারিশ প্রদান করে।

এ ব্যাপারে রোববার সন্ধ্যায় এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ইউনুছ রহমান বলেন, পেয়িং বেড সংশ্লিষ্ট একটি অভিযোগে দুদকের একটি টিম এসেছিল। সরকারী নীতিমালা অনুযায়ী পেয়িং বেডে রোগীদের যেভাবে আসন দিতে হয় আমরা সেভাবেই দিচ্ছি। আমরা সেটা বলেছি তাদের। তারা এ সংক্রান্ত বিষয়ের নীতিমালা সম্পর্কে অবগত হয়েছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.