সংবাদ শিরোনাম
জৈন্তাপুর সীমান্তে ভারতীয় গরুর দুইটি চালান আটক  » «   বড়লেখা স্ত্রী শাশুড়িসহ ৪ জনকে কুপিয়ে হত্যা : অবশেষে কানন বালাও না ফেরার দেশে  » «   স্টুডেন্ট ভিসায় বিদেশ পাড়ি মৌলভীবাজারের রহিমার:দেশে ফিরে আত্মহত্যার চেষ্টা  » «   মৌলভীবাজারের শেরপুর এলাকায় পিকআপচাপায় ২ অটোরিকশাযাত্রী নিহত  » «   তাহিরপুরে যুবকের মাথা ফাটাল কিশোর গ্যাং  » «   বাহুবলে অটোরিকশার গ্যাস নিতে গিয়ে প্রাণ হারালেন ২ চালক  » «   মৌলভীবাজারে জুতার দোকানে আগুন, একই পরিবারের ৫ জন নিহত  » «   সিলেটে পণ্যবাহী ট্রাক ধর্মঘট প্রত্যাহার  » «   মসজিদ নির্মাণে আর্থিক অনুদান বন্ধ করছে সৌদি!  » «   চট্টগ্রামের আঞ্চলিক গান গাইলেন ও শুনলেন প্রধানমন্ত্রী (ভিডিওসহ)  » «   ওমরাহ পালনে গিয়ে যে সুখবর পেলেন তাসকিন  » «   চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে  » «   জৈন্তাপুরে জোরপূর্বক অপহরণ করে ধর্ষণ: মামলার আসামি গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে দুই বছরের মধ্যেই কৃষি বিশ্ববিদ্যালয় হবে-পরিকল্পনামন্ত্রী  » «   সিলেটে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস  » «  

ওসমানী হাসপাতালে পেয়িং বেড বানিজ্য বন্ধ করা দাবি বাম জোটের

সিলেটপোস্ট ডেস্ক::ওসমানী হাসপাতালে বেড সংখ্যা ও আনুষাঙ্গিক সুযোগ সুবিধা বৃদ্ধি, পূর্নাঙ্গ কার্ডিয়াক সেন্টার চালু এবং পেয়িং বেড বানিজ্য বন্ধ করা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সমূহে বেড সংখ্যাসহ আনুষাঙ্গিক সুযোগ সুবিধা বৃদ্ধির দাবিতে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার উদ্যোগে বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বিকালে সিটি পয়েন্টে সমাবেশ ও পরবর্তীতে মিছিল অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও যুব ইউনিয়ন সাধারণ সম্পাদক নিরঞ্জন দাশ খোকনের পরিচালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিপিবি সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ (মার্কসবাদী) রেজাউর রহমান রানা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাসদ নেতা প্রণব জ্যোতি পাল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর সভাপতি সন্জয় কান্ত দাশ, ছাত্র ইউনিয়ন  সাধারণ সম্পাদক মোঃ নাবিল এইচ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সিলেট বিভাগের প্রধান চিকিৎসা কেন্দ্র এম. এ. জি. ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল নানা সমস্যায় জর্জরিত।নেই পর্যাপ্ত বেড, চিকিৎসক, নার্স, ঔষধ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সমূহের অবস্থা আরও করুন।

বক্তারা, সাধারন মানুষের চিকিৎসার অধিকার নিশ্চিত করার লক্ষে ওসমানী হাসপাতালে অবিলম্বে চাহিদা অনুযায়ী বেড সংখ্যা বৃদ্ধি করা, রোগীদের সংখ্যানুপাতিক হারে ডাক্তার, নার্স ও স্টাফ সংখ্যা বৃদ্ধি এবং প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ করা, পূর্ণাঙ্গ কার্ডিয়াক সেন্টার চালু করার দাবি জানান।

এছাড়া অত্যাধুনিক ক্যানসার চিকিৎসা সেবা নিশ্চিত কল্পে অভিজ্ঞ বিশেষজ্ঞ চিকিৎসকমন্ডলীসহ প্রয়োজনীয় অবকাঠামো গড়ে তুলা, দ্রুত রোগ নির্ণয়ে ডাক্তারী পরীক্ষা-নিরীক্ষা কেন্দ্র সার্বক্ষণিক চালু রাখাসহ সর্বোচ্চ মান নিশ্চিত ক্রমে প্রাইভেট প্যাথলজি ল্যাব-এ রেফার না করা নিশ্চিত করা, অত্যাধুনিক রোগ নির্ণয় যন্ত্রপাতি ক্রয় ও সচল রাখা, বিনামূল্যে ঔষধ সরবরাহ নিশ্চিত করা, পেয়িং বেডের নামে চিকিৎসা বাণিজ্য বন্ধ করা, পরিচ্ছন্ন-স্বাস্থ্য সম্মত ও রোগীবান্ধব পরিবেশ নিশ্চিত করা, প্রতিটি উপজেলা হাসপাতালে বেড সংখ্যা বৃদ্ধি করা, সার্বক্ষণিক চিকিৎসা সেবা নিশ্চিত করা, সিজার ও অন্যান্য অপারেশন সেবা নিশ্চিত করা, পূর্ণাঙ্গ প্যাথলজি ল্যাব চালু সহ এক্স রে, ইসিজি, আল্ট্রাসনোগ্রাফী ইত্যাদি জরুরী পরীক্ষা-নিরীক্ষা নিশ্চিত করা ও বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধির দাবিও জানান তারা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.