সংবাদ শিরোনাম
জঙ্গিদের টার্গেট ছিল হযরত শাহজালাল (রহ.) মাজার  » «   সিলেটে জঙ্গিদের ট্রেনিং সেন্টার সহ দুটি বাসায় অভিযান, বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার  » «   নগরীর মদিনা মার্কেট এলাকা থেকে ৪ অপহরণ ও চাঁদাবাজকারী আটক  » «   সুনামগঞ্জের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাদা একটা দৃষ্টি আছে -পানি মন্ত্রনালয়ের সচিব   » «   জগন্নাথপুরে পুলিশ সদস্য সহ আরোও তিনজন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ১১৯  » «   জগন্নাথপুরে দুর্ধর্ষ চুরি নগদ ৬লক্ষ টাকা সহ ৪ভরি সোনা নিয়ে গেছে চোরেরা  » «   জগন্নাথপুরে নিয়ন্ত্রণ হারিয়ে কাপড়ের দোকানে ঢুকে পড়ল ট্রলি  » «   গোলাপগঞ্জে গাঁজাসহ এক তরুণীকে আটক  » «   নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিন আজ শেষ দিন:আগামী কাল থেকে বন্ধ  » «   এক অপরাধীর পরিবর্তে টাকার বিনিময়ে কারাগারে আরেক আসামী  » «   জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার-৬  » «   ওসমানীনগরের বেগমপুর-জগন্নাথপুর সড়ক মরণ ফাঁদ:জনদুর্ভোগ চরমে  » «   কাতারে সড়ক দুর্ঘটনায় আহত কুলাউড়ার যুবকের মৃত্যু  » «   দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও সিলেট-লন্ডন রুটে সরাসরি বিমান চালু  » «   সিলেটে এমসি কলেজের ছাত্রীর আত্মহত্যা  » «  

ইউক্রেনের প্লেন বিধ্বস্ত হওয়ার জন্য ইরানকে দুষছে পশ্চিমারা

সিলেটপোস্ট ডেস্ক::ইউক্রেনের বোয়িং ৭৩৭ যাত্রীবাহী প্লেন বিধ্বস্ত হওয়ার জন্য ইরানকে দায়ী করছে পশ্চিমারা। পশ্চিমা নেতারা বলছেন, তাদের কাছে যেসব প্রমাণ ও তথ্যাদি রয়েছে সেগুলো পর্যবেক্ষণ করলে দেখা যায় ইরানের ক্ষেপণাস্ত্রের আঘাতে ইউক্রেনের যাত্রীবাহী প্লেনটি বিধ্বস্ত হয়েছে।

কানাডা এবং যুক্তরাজ্যের নেতারা এই ঘটনার তদন্তের জন্য আহ্বান জানিয়েছেন।

ট্রুডো আরও বলেন, বর্তমানে কানাডীয়দের অনেক প্রশ্ন রয়েছে এবং তারা এর উত্তর চায়। তবে এখনই তিনি কাউকে দোষারোপ করতে চান না।

আর যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, প্লেন দুর্ঘটনার বিষয়ে ব্রিটেন কানাডা এবং দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত অন্যান্য আন্তর্জাতিক অংশীদারদের সঙ্গে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যমগুলো অনুমান করছে, মার্কিন ঘাঁটিতে হামলার পর পাল্টা হামলা প্রতিরোধ করতে প্রস্তুত ছিলো ইরান। তারা (ইরান) যাত্রীবাহী প্লেনটিকে যুদ্ধ বিমান ভেবে আক্রমণ করে।

সিবিএস নিউজ মার্কিন গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, একটি স্যাটেলাইট দুটি ক্ষেপণাস্ত্র ছোঁড়ার বিষয়টি সনাক্ত করেছে। আর তার পরেই বিস্ফোরণের আরেকটি বিষয় সনাক্ত করে স্যাটেলাইট।

এদিকে দুর্ঘটনা কবলিত প্লেনটির নির্মাতা প্রতিষ্ঠান যুক্তরাষ্ট্রকে ব্ল্যাকবক্স দিতে অস্বীকৃতি জানিয়েছে ইরান। তবে যুক্তরাষ্ট্রের জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ড (এনটিএসবি) কী জন্য বিধ্বস্ত হয়েছে তা তদন্ত করতে একটি প্রতিনিধি দলকে নিয়োগ দেওয়া হয়েছে।

তবে ক্ষেপণাস্ত্র হামলায় প্লেনটির বিধ্বস্ত হওয়ার বিষয়টি অস্বীকার করেছে ইরান। তাদের দাবি, অভ্যন্তরীণ টেকনিক্যাল সমস্যার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার কিছু সময় বাদেই প্লেনটি বিধ্বস্ত হয়। আর এতে মারা যায় ১৭৬ জন। নিহতদের মধ্যে ৮২ জন ইরানি, ৬৩ জন কানাডিয়ান, ১১ জন ইউক্রেনের, ১০ সুইডিশ, চার আফগান ও তিনজন জার্মানির নাগরিক ছিলেন বলে জানা গেছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.