সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে ছানামুড়ি নিয়ে ঝগড়ার জেরে এক বৃদ্ধ খুন  » «   দিরাইয়ের লেগুনা ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ: নিহত ২ আহত ১  » «   আখাউড়া স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ  » «   বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের সিরিজ জয়  » «   চীনের উহানে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী  » «   নেতাদের পিছনে ঘুরা ছাত্রদের কাজ নয়: নওফেল  » «   আহসান আলীকে সাজঘরে ফেরালেন শফিউল  » «   ‘ভারত ফের ভাগ হবে’  » «   কোম্পানীগঞ্জসহ সকল পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে অনির্দ্দিষ্টকালের ধর্মঘট শুরু  » «   কানাডায় নতুন ঠিকানা হ্যারি-মেগানের  » «   দক্ষিণ সুরমায় ট্রাকে মিললো দুই যুবকের লাশ  » «   তথ্য প্রযুক্তিতে তৃতীয় ফাইবারে বাংলাদেশ সংযুক্ত হওয়ার পথে-প্রতিমন্ত্রী মাহবুব আলী  » «   এ অঞ্চলের মানুষের ভোটে পাকিস্তান সৃষ্টি হয়েছিল-মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী  » «   রান পেতে লড়ছেন মাহমুদউল্লাহ-আফিফ  » «   ছাতকের গোবিন্দগঞ্জে মসজিদের নামে জমি দখল নিয়ে গ্রামবাসীর উত্তেজনা  » «  

যুদ্ধ শুরু করার ক্ষমতা কমলো ট্রাম্পের

সিলেটপোস্ট ডেস্ক::ইরানের সঙ্গে যুদ্ধে না জড়াতে ও যে কোনো যুদ্ধ শুরু করার প্রস্তাবটি মার্কিন প্রতিনিধি পরিষদে (নিম্নকক্ষ) পাস হয়েছে। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) মার্কিন প্রতিনিধি পরিষদে ট্রাম্পের ক্ষমতা কমানোর জন্য ভোটাভুটি অনুষ্ঠিত হয়।

ডেমোক্রেট নেতৃত্বাধীন প্রতিনিধি পরিষদে ভোটাভুটিতে প্রস্তাবটির পক্ষে ভোট দিয়েছেন ২২৪জন ও বিপক্ষে ভোট দিয়েছেন ১৯৪জন সদস্য। প্রস্তাবটি এখন মার্কিন সিনেটে উত্থাপিত হওয়ার কথা রয়েছে। তবে সেখানে প্রস্তাবটি পাস হবে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করছেন বিশ্লেষকরা।

এদিকে ভোটের পর এই সম্পর্কিত বিষয়টি নিয়ে টুইট করেছেন ট্রাম্প। টুইটে তিনি বলেন, আমি আশা করেছিলাম প্রতিনিধি পরিষদের সকল রিপাবলিকানরা পাগল ন্যান্সি পেলোসির বিরুদ্ধে ভোট দিবে।

প্রসঙ্গত, ইরাকে মার্কিন ড্রোন হামলায় ইরানের কুদস বাহিনীর প্রধান কাসিম সোলাইমানি নিহত পর দুদেশের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পায়। আর ইরাকে মার্কিন ঘাঁটিতে ইরানের হামলার পরে মধ্যপ্রাচ্যে উত্তেজনা আরও বৃদ্ধি পায়। এমনকি বিশ্লেষকরা ধারণা করেন দু’দেশের মধ্যে যুদ্ধ শুরু হয়ে যাবে। এ অবস্থায় দুদেশের মধ্যে সর্বাত্মক যুদ্ধ শুরুর আশঙ্কা দেখা দিলে মার্কিন প্রতিনিধি পরিষদ প্রেসিডেন্ট ট্রাম্পের যুদ্ধ শুরুর ক্ষমতা কমানোর এই প্রস্তাব পাস করল।

সর্বশেষ সংবাদ

Developed by:

.